সদ্য সংবাদ

  ঝিনাইদহে মেডিকেল ছাত্রসহ নিহত তিন  মহামারী থেকে ‘বেঁচে আছি- এটাই বড় ঈদ’   ঝিনাইদহে মদসহ নাগরীক লীগ নেতা গ্রেফতার   সরকার লকডাউন ঘোষণা না করে বড় ভুল করেছে: ফখরুল  করোনা উপসর্গ নিয়ে কুয়েত প্রবাসীর মৃত্যু!  ছাত্রলীগ নেতার গুলিতে অষ্টম শ্রেনীর ছাত্র নিহত   স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস খোলা  নওগাঁ অসামাজিক কাজে রাজি না হওয়ায় স্ত্রীর মাথার চুল কাটলেন স্বামী   মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল   সিদ্ধিরগঞ্জের সানারপারে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪

ইসরাইলি সংসদে প্রথম হিজাব পরা মুসলিম নারী এমপি

 Fri, Mar 6, 2020 9:57 PM
ইসরাইলি সংসদে প্রথম হিজাব পরা মুসলিম নারী এমপি

এশিয়া খবর ডেস্ক:: ইসরাইলি সংসদে প্রথমবারের মতো হিজাব পরে প্রবেশ করেছেন

আরবের সংখ্যালঘু নারী মুসলিম এমপি ইমান ইয়াসিন খাতিব।

চলতি সপ্তাহে আরব পার্টির বিজয়ী এ এমপি হিজাব পরে, মাথায় স্কার্ফ পড়ে সংসদে প্রবেশ করেন। দলটি তাদের বেশিরভাগ ইসরাইলি আরব সংখ্যালঘুর ২১ শতাংশ ভোট পেয়েছে- যারা ঐতিহ্যগতভাবে ফিলিস্তিনি তবে নাগরিকত্বের ভিত্তিতে ইসরাইলি।

চার সন্তানের জননী ৫৫ বয়সী এ নারী এমপি জাতীয় রাজনীতিতে প্রবেশের আগে নাজারেত শহরের উপকণ্ঠে ইয়াফাত আন-নাসরেহ গালিলি গ্রামে একটি কমিউনিটি সেন্টারের পরিচালক হিসেবে কাজ করতেন।

নাজারেতে এক সংবর্ধনা অনুষ্ঠানে আলোচিত ইসরাইলি মুসলিম নারী এমপি ইমান ইয়াসিন খাতিব বলেন, হিজাব পরার জন্য আমি জনগণকে কাছে টেনেছি বিষয়টা এরকম না; বরং আমার যোগ্যতা ও আমার কমিউনিটি আমাকে এ পর্যায়ে নিয়ে এসেছে।

রয়টার্স জানায়, এমপি খাতিব নির্বাচিত হওয়ার পর তার এলাকায় ব্যাপকভাবে অভিনন্দিত হয়েছেন। নাজারেতের রাস্তা দিয়ে যাওয়ার সময় তার সঙ্গে সেলফি তোলার জন্য তরুণরা ভিড় জমায়।

ইসরাইলি মুসলিম নারী এমপি বলেন, আমি হিজাব পরার কারণে বিভিন্ন পর্যায়ে নানামুখী চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি। কিন্তু আমি সবসময় মানুষকে বলেছি, আমি কি পরেছি তা নয়, বরং আমি কী তা দেখুন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন