সদ্য সংবাদ

  করোনা: প্রশান্ত মহাসাগরে ১০ মাস নৌকায় ভাসছে শিল্পী দল   রাজশাহী-৪: এমপি এনামুলের বিরুদ্ধে বিয়ে করে প্রতারণা ও ভ্রুণ হত্যার অভিযোগ   ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে ক্ষতিপূরণ চেয়ে রিট   স্পটে কাউকে পাওয়া না গেলে ধরে নেবেন তার চাকরি নেই: মেয়র তাপস   মতামত উপেক্ষা করে গণপরিবহন চালু কার স্বার্থে?  করোনায় তিন ভাগ হবে দেশ   মুন্সিগঞ্জে ইউএনওসহ নতুন করে ২৪ জন করোনা আক্রান্ত  লিবিয়ায় ২৬ বাংলাদেশি হত্যা: চার’শ মানুষকে লিবিয়ায় পাচারকারী হাজী কামাল গ্রেফতার  কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে বিক্ষোভ উত্তাল যুক্তরাষ্ট্র, ৪০ শহরে কারফিউ   রাষ্ট্রপতির ক্ষমাপ্রাপ্ত আসামি ফের হত্যা মামলায় গ্রেফতার  নারায়ণগঞ্জ জেলার করোনাজয়ী ১০১ পুলিশ সদস্যকে সংবর্ধনা দেয়া হবে কাল  ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও  ক্ষতিগ্রস্ত সুন্দরবনের পাশে দাঁড়ানোর আহ্বান জানালেন পার্নো মিত্র  এবার ২০ লাখ পরীক্ষার্থীর মধ্যে প্রায় ১৭ লাখ পাস  গণপরিবহনের ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত ‘মড়ার ওপর খাঁড়ার ঘা’   দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড ৪০ জনের মৃত্যু, আক্রান্ত ২৫৪৫  বর্ধিত বাসভাড়া প্রত্যাখ্যান, পুর্বের ভাড়া বহাল রাখার দাবী যাত্রী কল্যাণ সমিতির   নবীনগরে সেই আমিরুল গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে  যাত্রী নিয়ে পঞ্চগড় এক্সপ্রেস ঢাকা গেলো  সাঘাটায় কৃষকের নিকট থেকে বোরো ধান ক্রয়ে উন্মুক্ত লটারী

গোপনে হাইকোর্ট থেকে জি কে শামীমের জামিন! জানেন না রাষ্ট্রপক্ষ

 Sat, Mar 7, 2020 9:52 PM
 গোপনে হাইকোর্ট থেকে জি কে শামীমের জামিন! জানেন না রাষ্ট্রপক্ষ

এশিয়া খবর ডেস্ক:: ক্যাসিনোকাণ্ড ও টেন্ডারবাজির ঘটনায় গ্রেফতার আলোচিত

ঠিকাদার জি কে শামীম হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। গত ৪ ও ৬ ফেব্রুয়ারি অস্ত্র ও মাদক আইনে করা দুটি মামলায় পৃথক আদালত থেকে তিনি জামিন পান।

তবে জামিনের বিষয়টি জানেন না বলে সাংবাদিকদের জানিয়েছেন সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এফ আর খান। আদেশটি জাল কিনা- খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, অত্যন্ত গোপনীয়তার সঙ্গে অস্ত্র ও মাদকের দুই মামলায় সম্প্রতি জি কে শামীম (এস এম গোলাম কিবরিয়া শামীম) হাইকোর্ট থেকে জামিন পান। শনিবার আদেশের কপি গণমাধ্যমকর্মীদের হাতে পৌঁছে।

বিচারপতি এ কে এম আসাদুজ্জামান এবং বিচারপতি এস এম মুজিবুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ থেকে নেয়া আদেশের কপিতে দেখা গেছে, ওই দিনের কার্যতালিকায় ১৩৫ নাম্বারে (ক্রিমিনাল আপিল ১৪১১৯/২০১৯) এস এম গোলাম বনাম রাষ্ট্র ছিল। আদেশে শামীমের বাবার নাম মৃত হাফেজ আফসার উদ্দিন মাস্টার ও মায়ের নাম আয়েশা আক্তার লেখা রয়েছে। বর্তমান ঠিকানা বলা হয়েছে, বাড়ি নং ১১৩, রোড নং ৫, ব্লক নং ৫/বি, নিকেতন, গুলশান। এতে গ্রামের বাড়ি রয়েছে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার দক্ষিণপাড়া।

আদেশে অ্যাডভোকেট শওকত ওসমানকে শামীমের আইনজীবী আর রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. ফজলুর রহমান খান (এফ আর খান), সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী মো. মাহমুদুল করিম রতন ও মো. শফিকুজ্জামান রানার নাম উল্লেখ রয়েছে।

এ দিকে জানতে চাইলে জামিনের বিষয়টি জানেন না বলে  জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী এফ আর খান।

তিনি বলেন, সাধারণত স্পর্শকাতর মামলার ক্ষেত্রে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল সাবমিশন করে থাকেন। এরকম গুরুত্বপূর্ণ একটি মামলায় জি কে শামীম জামিন পেলেন আমরা জানতে পারলাম না। ওইদিন আমি কোর্টে ছিলাম। আদেশটি জাল কিনা সেটা রোববার খতিয়ে দেখা হবে।

এ দিকে জি কে শামীমের আইনজীবী শওকত ওসমান সাংবাদিকদের বলেন, অস্ত্র ও মাদক মামলায় জি কে শামীম হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। এই দুই মামলায় জামিননামা ঢাকার মহানগর দায়রা জজ আদালতে দাখিল করা হয়েছে। দুটি মামলায় জামিন পেলেও জি কে শামীমের বিরুদ্ধে আরও দুটি মামলা আছে। এই দুটি মামলায় এখনও জামিন পাননি তিনি। এ কারণে জি কে শামীম এখনই মুক্ত হচ্ছেন না।

গত বছরের ১৮ সেপ্টেম্বর ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান শুরুর পর শামীমকে গ্রেফতার করে র‌্যাব। তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগেও মামলা রয়েছে। গত বছরের ২১ অক্টোবর তার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ দায়ের করা ওই মামলায় শামীমের বিরুদ্ধে ২৯৭ কোটি ৯ লাখ টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ থাকার অভিযোগ আনা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন