সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

বিমানবন্দর থেকে করোনা আক্রান্ত ৩ জন হাসপাতালে

 Mon, Mar 9, 2020 10:13 PM
 বিমানবন্দর থেকে করোনা আক্রান্ত ৩ জন হাসপাতালে

এশিয়া খবর ডেস্ক:: ইতালি ফেরত দুইজনসহ ৩ জনকে শাহজালাল বিমানবন্দর থেকে

হাসপাতালে পাঠানো হয়েছে। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে তারা বাংলাদেশে এসেছেন। দুইজন ইতালি ছাড়াও অন্যজন সিঙ্গাপুর থেকে এসেছেন।

বিমানবন্দর স্বাস্থ্য কেন্দ্র থেকে জানা গেছে, এই তিনজন কাতার এয়ারওয়েজ, এমিরেটস ও সিঙ্গাপুর এয়ারলাইন্সে ঢাকায় আসেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক শাহারিয়ার সাজ্জাদ একটি গণমাধ্যমকে বলেন, ইতালি থেকে আসা দুজনের শ্বাসকষ্ট ছিল। সিঙ্গাপুর থেকে আসা ব্যক্তির ছিল জ্বর।

তিনি বলেন, তাদের (ইতালি ফেরত) শ্বাসকষ্ট, নিউমোনিয়ার লক্ষণ ছিল। এটা যেহেতু করোনা আক্রান্তের একটা উপসর্গ, এ কারণে তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। সিঙ্গাপুর থেকে আসা যাত্রীর শরীরে জ্বর থাকায় তাকেও হাসপাতালে পাঠানো হয়েছে।

এর আগে রোববার বাংলাদেশে প্রথম করোনাভাইরাসের রোগী ধরা পড়ার কথা জানায় সরকারের রোগ পরীক্ষা, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)।

যে তিনজনের মধ্যে নভেল করোনাভাইরাস ধরা পড়েছে তাদের দুজনই ইতালি থেকে এসেছেন। অন্যজন তাদেরই একজনের স্বজন।

ইতালিতে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে, সেখানে এক বাংলাদেশি আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। সিঙ্গাপুরে কভিড-১৯ রোগীর মধ্যে পাঁচজন বাংলাদেশি।

এ মুহূর্তে যারা বিদেশে অবস্থান করছেন, তাদের দেশে না ফেরার পরামর্শ দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহেদ মালেক।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন