সদ্য সংবাদ

  দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন   মিথ্যা মামলা দিয়ে হয়রানি,সাক্ষীরা জানেনা তারা ঘটনার সাক্ষী   দেশে ভয়াবহ দুঃশাসন চলছে: ফখরুল   বাংলাদেশি গার্মেন্টস কর্মীদের টাকা পাঠাচ্ছেন এক ভিনদেশি ব্যবসায়ী   ডিসি পদে নিয়োগ পাওয়া কয়েকজনকে ঘিরে বিতর্ক   দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ৩৬.০১৬ বিলিয়ন ডলার  চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ৩ নারীসহ গ্রেপ্তার ৭   করোনামুক্ত হলেন জোকোভিচ ও তার স্ত্রী  বাজেটে রাষ্ট্রীয় সম্পদ লুটের সুযোগ বেড়েছে : ফখরুল   রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণা করেছে সরকার   করোনা: ঝিনাইদহ জেলা, ৫ জনের মৃত্যু আক্রান্ত ২৩৬!  প্রবাসীর স্ত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ইউপি সদস্য ধরা  কুয়েতে এমপি পাপুল ব্যাংক হিসাবে ১৩৭ কোটি ৫০ লাখ টাকা জব্দ।  আড়াইহাজারে মন্দিরে অগ্নি সংযোগ ঘটনা  রূপগঞ্জে হত্যা পর লাশে সিমেন্টের প্রলেপ  নবীনগরে নন-এমপিও শিক্ষকদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ

দেশ এখন ক্যাসিনো আর পাপিয়ার বাগান: সেলিম

 Tue, Mar 10, 2020 10:30 PM
দেশ এখন ক্যাসিনো আর পাপিয়ার বাগান: সেলিম

এশিয়া খবর ডেস্ক:: বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন,

এক সময় ফুলের বাগান করার জন্য মুক্তিযুদ্ধ করেছি। এখন সেই দেশ ক্যাসিনো আর পাপিয়ার বাগান। এজন্য দায়ী শেখ হাসিনা ও আওয়ামী লীগ সরকার।

তিনি বলেন, লুটেরা ও ধনিকদের জন্য শেখ হাসিনার মন্ত্রিপরিষদ চলছে। এখান থেকে মুক্তির জন্য তৃতীয় বিকল্পধারা সৃষ্টি করতে হবে।

মঙ্গলবার বিকেলে বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে অনুষ্ঠিত ‘দেশরক্ষা অভিযাত্রা’ সমাবেশে এসব কথা বলেন।

‘গণতন্ত্রহীনতা রুখো, দুঃশাসন হটাতে ব্যবস্থা বদলাও, বিকল্প গড়ো, জান বাঁচাও- দেশ বাঁচাও, রাজনীতি বাঁচাও’- এসব স্লোগান নিয়ে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, দেশ ধ্বংসের কাছাকাছি এসেছে। অর্ধেক ধ্বংস করেছে বিএনপি-জামায়াত ও এক-এগারোর সরকার। বাকি অর্ধেক ধ্বংসের দিকে নিয়ে গেছে আওয়ামী লীগ।

তিনি বলেন, সরকার আসে সরকার যায়, ব্যবস্থার বদল হয় না। ১৯৭১ সালের পর দেশের ২২ পরিবার যত টাকা লুটপাট করে পাচার করতো, গত ১০ বছরে তার চেয়ে দশগুণ বেশি অর্থ পাচার হয়েছে। একদিকে ৯৯ ভাগ বঞ্চিত মানুষ, অন্যদিকে ১ ভাগ লুটেরা ধনিক। এদের বিরুদ্ধে লড়াই করতে হবে।

বিধবা ভাতা, বয়স্ক ভাতার নেতিবাচক দিক তুলে ধরে সিপিবি সভাপতি বলেন, খয়রাত নিয়ে জীবন বাঁচাতে যুদ্ধ করিনি। যুদ্ধ করেছি সবাই স্বাবলম্বী হবে বলে। কেবল ১ ভাগের উন্নয়ন নয়, সবার উন্নয়ন হলে এই ভিক্ষা কিংবা খয়রাত দেওয়ার প্রয়োজন ছিল না। এই ধারর পরিবর্তন ঘটাতে হবে।

এ সময় তিনি বলেন, বাংলাদেশে যেমন মুসলমান মৌলবাদ জামায়াত আছে, তেমনি ভারতে হিন্দু মৌলবাদ বিজেপি আছে। বিজেপি সরকার হিন্দু-মুসলমানের মধ্যে বিরোধ সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। সেখানের সাধারণ মানুষ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, যে বিজেপি ভারতের নাগরিকদের বন্ধু হতে পারেনি, তারা বাংলাদেশের সাধারণ মানুষের বন্ধু হতে পারে না। তাই নরেন্দ্র মোদির বিপক্ষে অবস্থান নিতে হবে।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বরিশাল বিভাগীয় কমিটির সমন্বয়ক মোতালেব মোল্লার সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সিপিবির সাধারণ সম্পাদক মো. শাহ আলম, কেন্দ্রীয় নেতা মাহবুবুল আলম, আহসান হাবিব লাভলু, লুনা নূর, বরিশাল জেলা সভাপতি অধ্যক্ষ মো. মিজানুর রহমান, পটুয়াখালী জেলা সভাপতি সমীর কুমার কর্মকার, ভোলা জেলা সভাপতি মোনায়েম চৌধুরী, বরগুনা জেলা সভাপতি আবদুল হালিম, পিরোজপুর জেলা সভাপতি দীলিপ কুমার পাইক, ঝালকাঠি জেলা সভাপতি প্রশান্ত দাস হরি প্রমুখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন