সদ্য সংবাদ

 রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি  ভিয়েতনামে পৌঁছে ভারতের উদ্দেশে যা বললেন বাইডেন

নারায়ণগঞ্জে বেশি দামে মাস্ক বিক্রি করায় অভিযান

 Tue, Mar 10, 2020 11:01 PM
নারায়ণগঞ্জে বেশি দামে মাস্ক বিক্রি করায় অভিযান

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: নারায়ণগঞ্জে ৩ জন করোনা ভাইরাসে রোগী শনাক্তের পরপরই গোটা

দেশেই হঠাৎ মাস্ক বিক্রি ও দাম বেড়ে যায়। তাছাড়া মাস্কের সংকটও দেখা দেয়। সাধারণ মানুষের মধ্যে বিরাজমান করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে বিভিন্ন ঔষধের দোকানে সার্জিক্যাল মাস্ক, হেক্সিসল এবং হ্যান্ড-স্যানিটাইজারের মতো সামগ্রী অধিক মূল্যে বিক্রি হচ্ছে। মাত্র ২০-৩০ টাকার মাস্ক বিভিন্ন ফার্মেসীতে ও ভাসমান বিক্রেতারা ১২০-১৫০ টাকায় বিক্রি করার অভিযোগ পাওয়া যায়।

এটা রোধ করতে মঙ্গলাবার (১০ মার্চ) জেলা প্রশাসনের নিবার্হী ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান ফারুক, আব্দুল মতিন খান, নাছরিন আক্তার যৌথভাবে শহরের বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করেন। অভিযানে কালিবাজারের নুরুল  মেডিকেল কর্ণার, রাজু মেডিকেল কর্ণার, হাসান ফার্মেসী, হক ফার্মেসীসহ ৮ ফার্মেসীকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে নুরুল মেডিকেল কর্ণারের কর্মচারী বিশ্বজিত দাসকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড  দেয়া হয়।

নিবার্হী ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান ফারুক বলেন, জেলা প্রশাসক জসিম উদ্দিনের নির্দেশে আমরা ৩ জন ম্যাজিস্ট্রেট অভিযান চালিয়েছে। করোনা ভাইরাসকে কেন্দ্র করে ফার্মেসীগুলো মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজারের মূল্য অনেক বাড়িয়ে দিয়েছে। করোনা ভাইরাসের কারণে সাধারণ মানুষদের মনে একটি আতংক সৃষ্টি হয়েছে সেটি দূর করতেই এই অভিযান। অভিযানে ৮ ফার্মেসীকে মোট ১ লাখ ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও অতিরিক্ত মূল্যে মাস্ক বিক্রি করার অপরাধে ১ জনকে বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।
নারায়ণগঞ্জ ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক ইকবাল হোসেন বলেন, আমাদের কাছে অভিযোগ ছিলো মাস্কসহ বিভিন্ন হ্যান্ড সেনেটাইজারের দাম বৃদ্ধি করা হয়েছে। তাই আজ বাংলাদেশ ঔষধ প্রশাসন এসব সামগ্রীর মূল্য নির্ধারণ করে একটি গণবিজ্ঞপ্তি দিয়েছে। মূলত আজ আমরা এসব সামগ্রীর সঠিক মূল্য নির্ধারন করে একটি তালিকা সকল ব্যবসায়ীদের কাছে পৌঁছে দিয়েছি। পরবর্তীতে কেউ যদি এগুলো নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করে তাহলে তাদের বিরুদ্ধে আরো শক্ত ব্যবস্থা গ্রহণ করা হবে। 

কালীবাজার ঔষধ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি মোহাম্মদ মহিউদ্দিন বলেন, সাধারণ মানুষের যেনো ভোগান্তি না হয় তাই আজকে সরকারের পক্ষ থেকে এখানকার ঔষধের দোকানগুলোতে যে অভিযান পরিচালনা হয়েছে এটা ভালো সিদ্ধান্ত। আমি চাই এই মূহুর্তে যেনো নারায়ণগঞ্জে কোথাও অধিক মূল্যে মাস্ক বিক্রি না হয়।
এদিকে নারায়ণগঞ্জে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত দুই জনের সংস্পর্শে আসায় চারজন ও একজন চীনা নাগরিককে কোয়ারেন্টাইনে (পর্যবেক্ষণে) রাখা হয়েছে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। তাদের নিজ বাড়িতেই বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে। তারা করোনা ভাইরাসে আক্রান্ত নয় বলেও জানিয়েছেন সিভিল সার্জন।

তিনি বলেন, বিদেশ থেকে যারা দেশে ফেরেন তাদের ১৪ দিন স্বাভাবিক পর্যবেক্ষনে রাখা হয়। সে হিসেবে চীনা এক নাগরিককে রাখা হয়েছে। এছাড়া আক্রান্ত দুইজনের পরিবারের চারজনকেও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তারা কিন্তু এখনো করোনা ভাইরাসে আক্রান্ত নয়। কোয়ারেন্টাইন মানে হচ্ছে, সন্দেহভাজনদের ১৪ দিন বদ্ধ ঘরে পর্যবেক্ষনে রাখা

গতকাল নারায়ণগঞ্জে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত দুইজন রোগী শনাক্তের পর প্রাদুর্ভাব ঠেকাতে আন্তঃমন্ত্রণালয়ের সিদ্ধান্তক্রমে জেলা মাল্টিসেক্টরাল কমিটি গঠন করা হয়েছে। জেলা প্রশাসক জসিম উদ্দিনকে সভাপতি এবং জেলা সিভিল সার্জনকে সদস্য সচিব করে এই কমিটি করা হয়েছে।

এছাড়া নারায়ণগঞ্জে কোয়ান্টারাইনের জন্য প্রতিটি সরকারি জেলা ও উপজেলা পর্যায়ের হাসপাতালে পাঁচ শয্যা বিশিষ্ট কক্ষ প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত কিংবা সন্দেহজনক ব্যক্তিদের চিকিৎসা প্রদানে শহরের পুরাতন কোর্ট এলাকায় নির্মিত চীফ জুডিশিয়াল কোর্ট (সিজেএম) ভবনে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন