সদ্য সংবাদ

 রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি  ভিয়েতনামে পৌঁছে ভারতের উদ্দেশে যা বললেন বাইডেন

করোনাভাইরাস:মোকাবিলায় ৫০ কোটি টাকা পেল স্বাস্থ্য মন্ত্রণালয়

 Wed, Mar 11, 2020 9:26 PM
করোনাভাইরাস:মোকাবিলায় ৫০ কোটি টাকা পেল স্বাস্থ্য মন্ত্রণালয়

এশিয়া খবর ডেস্ক:: করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্য মন্ত্রণালয়কে ৫০ কোটি টাকা

 বরাদ্দ দেওয়া হয়েছে। বুধবার অর্থমন্ত্রণালয় থেকে এ বরাদ্দা দেওয়া হয়।

এর আগে দেশে করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে জরুরি ভিত্তিতে ১০০ কোটি টাকা বরাদ্দ চায় স্বাস্থ্য মন্ত্রণালয়। স্বাস্থ্যসেবা বিভাগের জ্যেষ্ঠ সহকারী সচিব সুশীল কুমার পাল স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, আক্রান্তদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখতে সিসিইউ, আইসিইউ, আইসোলেশন ওয়ার্ড চালু, কোয়ারেন্টাইন এবং করোনাভাইরাস পরীক্ষার জন্য কীট ও যন্ত্রপাতি কিনতে এ অর্থের প্রয়োজন।

৫ মার্চ পাঠানো চিঠি পাওয়ার কথা স্বীকার করে অর্থ মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান, করোনাভাইরাস মোকাবিলায় স্বাস্থ্যসেবা বিভাগের চাহিদা অনুযায়ী জরুরি ভিত্তিতে ১০০ কোটি টাকা বরাদ্দ দেওয়ার বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে অর্থ বিভাগ। এ বিভাগের সংশ্লিষ্ট উপসচিব ড. মোহাম্মদ আবু ইউসুফ জানান, অর্থ বরাদ্দের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে, শিগগিরই বরাদ্দ দেওয়া হবে।

এরপর বুধবার ৫০ কোটি টাকা বরাদ্দের কথা জানিয়ে স্বাস্থ্য সেবা বিভাগে চিঠি পাঠিয়েছে অর্থ বিভাগ।

অর্থ বিভাগের উপসচিব মোহাম্মদ আবু ইউছুফ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, স্বাস্থ্য সেবা বিভাগের প্রস্তাবের প্রেক্ষিতে করোনাভাইরাস প্রতিরাধ ও ‘কোভিড-১৯ ’এ আক্রান্ত রোগীর চিকিৎসার জন্য অর্থ বিভাগের অপ্রত্যাশিত ব্যয় ব্যবস্থাপনা খাত থেকে চলতি ২০১৯-২০২০ অর্থবছরের সংশোধিত বাজেটে স্বাস্থ্য সেবা বিভাগের অনুকূলে সচিবালয় অংশে ‘সাধারণ থোক বরাদ্দ’ খাতে ৫০ কোটি টাকা বরাদ্দ দেওয়া হল।

এই অর্থের মধ্যে ৪৫ কোটি ৫১ লাখ ৭৫ হাজার টাকা চিকিৎসা ও শল্য চিকিৎসা সরঞ্জামাদি সরবরাহ, ১ কোটি ৯৮ লাখ ২৫ হাজার টাকা জনসচেতনায় প্রকাশনা কাজে এবং ২ কোটি ৫০ হাজার টাকা কেমিকেল-রি-এজেন্ট খাতে ব্যয় করা হবে।

অর্থ ব্যয়ে কিছু শর্তও জুড়ে দেওয়া হয়েছে। অর্থ ব্যয়ের ১০ দিনের মধ্যে কোন কোন খাতে ব্যয় হয়েছে, তার বিস্তারিত অর্থ বিভাগকে জানাতে হবে। এছাড়া এ অর্থ প্রস্তাবিত খাত (করোনাভাইরাস) ছাড়া অন্য কোনো খাতে ব্যয় করা যাবে না।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন