সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় সোয়া লাখ, মৃত্যু ৪৬০০

 Thu, Mar 12, 2020 8:52 PM
বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় সোয়া লাখ, মৃত্যু ৪৬০০

এশিয়া খবর ডেস্ক:: চীনের হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া প্রাণঘাতী নভেল করোনা ভাইরাসে

আক্রান্তের দিনে দিনে বেড়েই চলছে। পাল্লাদিয়ে বেড়েছে আক্রান্ত দেশের সংখ্যা, আক্রান্ত মানুষের সংখ্যা, এবং আক্রান্ত হয়ে মৃতের সংখ্যাও।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বরাত দিয়ে আন্তর্জাতিক গণমাধ্যমে জানানো হয়, বৃহস্পতিবার পর্যন্ত সারা বিশ্বে কোরনা ভাইরাসে প্রাদুর্ভাবে বিশ্বের ১১৮টি দেশ ও অঞ্চলে আক্রান্তের সংখ্যা পৌঁছেছে প্রায় সোয়া লাখে, মৃতের সংখ্যাও ৪ হাজার ৬০০ ছাড়িয়ে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার পর্যন্ত বিশ্বে এ রোগে আক্রান্ত হয়েছে ১ লাখ ২৪ হাজার ৫১৯ জন। আর মৃত্যু হয়েছে ৪ হাজার ৬০৭ জনের। তবে করোনায় আক্রান্ত হয়ে অধিকাংশ মৃত্যুর ঘটনা ঘটেছে চীনে।

ডব্লিউএইচও জানায়, বিশ্বের প্রায় সোয়া লাখ মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন যার মধ্যে চীনের মূল ভূখণ্ডে আক্রান্তের সংখ্যা ৮০,৯৮০ জন এবং দেশিটি মৃত্যুর সংখ্যা ৩,১৬৯ জন। আর চীনের বাইরে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৩,৫৩৯ জন আর মারা গেছেন ১,৪৩৮ জন।

সংস্থাটি আরো জানায়, চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে ৮২৭ জন এবং ইরানে ৩৫৪ জন। এছাড়াও করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন দক্ষিণ কোরিয়া ৬৬, ফ্রান্সে ৪৮, স্পেনে ৪৭, যুক্তরাষ্ট্রে ২৯, জাপানে ১৫, ইরাকে ৭, যুক্তরাজ্যে ৬, নেদারল্যান্ডসে ৫, সুইজারল্যান্ডে ৪, জার্মানিতে ৩, হংকংয়ে ৩, অস্ট্রেলিয়ায় ৩, সান মারিনোতে ২, এবং কানাডা, মিশর, লেবানন, থাইল্যান্ড, ফিলিপিন্স, তাইওয়ান, আয়ারল্যান্ড, ইন্দোনেশিয়া, আর্জেন্টিনা, পানামা, বুলগেরিয়া, মরক্কোয় একজন করে করোনায় মারা গেছেন। এছাড়াও অন্যান্য দেশে আরও ৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন