সদ্য সংবাদ

  বাজারে ডলারের দাম কমেছে  অনাহারে প্রতিদিন ১২ হাজার মানুষ মারা যেতে পারে  দুর্নীতিবাজদের বিরুদ্ধে যুবলীগ চেয়ারম্যানের হুশিয়ারি   করোনা টেস্ট প্রতারণায়: কে এই ডা. সাবরিনা   নিখোঁজের পর লাশ মিলল দ. কোরিয়ার মেয়রের  ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে কালো তালিকাভুক্ত করেছে স্বাস্থ্য অধিদফতর  নিপীড়ন-নির্যাতন থেকে পুলিশকে বেরিয়ে আসতে হবে: আইজিপি  যেভাবে ফিট থাকার কাজ করে যাচ্ছেন কৃষ্ণা   চোর ধরছি আর আমাদেরকেই চোর বলা হচ্ছে: প্রধানমন্ত্রী  প্রভাবশালীদের সঙ্গে রিজেন্ট হাসপাতালের মালিকের ছবি নিয়ে যা বলল র‍্যাব   মাদক ব্যবসায়ী সেজে ফেনসিডিল উদ্ধার করলো না.গঞ্জ ডিবি পুলিশ।   রোববার থেকে হিফজ মাদ্রাসা খোলার অনুমতি   সাংবাদিক রাশীদ উন নবী বাবু আর নেই   ধর্ষণ চেষ্টার ঘটনা ৫০ হাজার টাকায় আপোষ রফা   এশিয়া কাপ বাতিল, বিশ্বকাপ না হলে আইপিএলের সম্ভাবনা : গাঙ্গুলী   ভার্চুয়াল আদালত পরিচালনায় সংসদে বিল পাস   ১২৫ বাংলাদেশিকে বিমান থেকে নামতে দিচ্ছে না ইতালি   দেশে করোনা শনাক্তে ফি আরোপ অমানবিক, আত্মঘাতী: টিআইবি  যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন: এফবিআই  রূপকথাকেও হার মানায় রিজেন্টের সাহেদের উত্থান

করোনা আতংকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ নিষেধাজ্ঞা ইইউয়ের প্রত্যাখ্যান

 Thu, Mar 12, 2020 10:04 PM
করোনা আতংকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ নিষেধাজ্ঞা ইইউয়ের প্রত্যাখ্যান

এশিয়া খবর ডেস্ক:: করোনাভাইরাস আতংকে ইউরোপের বিরুদ্ধে মার্কিন

 যুক্তরাষ্ট্রে ভ্রমণে নিষেধাজ্ঞার ঘটনায় নিন্দা জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন। জোটের সঙ্গে কোনো যোগাযোগ বা পরামর্শ না করে ভ্রমণ নিষেধাজ্ঞা দেয়ায় সমালোচনা করে ইউরোপ।

ইউরোপীয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট চার্লেস মাইকেল এবং ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লেইন এক যৌথ বিবৃতিতে বলেন, একতরফা ও পরামর্শ ছাড়া মার্কিন ভ্রমণ নিষেধাজ্ঞার সিদ্ধান্ত প্রত্যাখ্যান করছে ইউরোপীয় ইউনিয়ন। এ খবর জানিয়েছে তুর্কি রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আনাদলু।

এতে তারা বলেন, করোনাভাইরাস বিশ্ব সংকট, এটি কোনো মহাদেশে সীমাবদ্ধ না এবং এর জন্য সাহায্য-সহযোগিতা প্রয়োজন।

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিস্তার বন্ধে বুধবার ইউরোপের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা আরোপ করেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

টেলিভিশনে সম্প্রচারিত এক ভাষণে তিনি জানান, শুক্রবার মধ্যরাত থেকে পরবর্তী ৩০ দিন ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে সব ধরনের ভ্রমণ স্থগিত থাকবে।

তবে কঠোর কিন্তু প্রয়োজনীয় এই নিষেধাজ্ঞা যুক্তরাজ্যের ওপর আরোপ করা হবে না বলে জানিয়েছেন তিনি। বিপুল পরিমাণ বাণিজ্য ও পণ্যসম্ভারের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বলবৎ হবে বলে জানিয়েছেন তিনি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন