সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত

সার্কিট হাউজ চত্বরের বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু

 Wed, Mar 18, 2020 8:26 PM
পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত

পঞ্চগড় থেকে মোঃ কামরুল ইসলাম কামু: জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্র্ষিকীর অনুষ্ঠান জাকজমকভাবে শুরুর কর্মসূচি গ্রহণ করা হলেও নির্দেশনামতে সীমিত পরিসরে অনুষ্ঠান হয়েছে পঞ্চগড়ে।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ৮টায় স্থানীয় সার্কিট হাউজ চত্বরের বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণের মধ্যদিয়ে দিনের কর্মসূচি শুরু করা হয়। শুরুতে জেলা প্রশাসক, পুলিশ সুপার, মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এসময় বিশেষ মোনাজাত করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ১০০ পাউন্ডের কেক কাটেন জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনসহ অতিথিরা। এসময় পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধাসহ জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে এ কেকটি সরকারি শিশু সদনসহ বিভিন্ন এতিমখানায় পাঠানো হয়। এরপর কালেক্টরেট চত্বরে মুজিববর্ষের লোগো সম্বলিত রঙিন বেলুন উত্তোলন করা হয়। জেলা প্রশাসন সূত্র জানায়, দেশে করোনা ভাইরাসের সংক্রমণের বিস্তার ঠেকাতে সকল আয়োজন সীমিত করা হয়। এজন্য বিপুল পরিমান জনসমাগম না ঘটিয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এছাড়াও জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে কেক কাটাসহ সীমিত পরিসরে কর্মসূচির মধ্যে মুজিববর্ষ উদযাপিত হয়। মুজিববর্ষ উদ্বোধন উপলক্ষে স্থানীয় পৌরসভাসহ জেলা সদরের বিভিন্ন এলাকায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও ভবনসমূহ বর্ণিল সাজে সজ্জিত করা হয়। এছাড়াও জেলা শহরের বিভিন্ন সড়কে বিশেষ আলপনা আঁকা হয়। পুলিশ লাইন্স ড্রিল শেডে জেলা পুলিশ স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। এসময় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. মো. ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার নাঈমুল হাছান, সুদর্শন কুমার রায়, আলমগীর রহমান ও জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মনসুর আলম উপস্থিত ছিলেন। দিবসটি উপলক্ষে সকল শিশু পরিবার, সরকারি হাসপাতাল ও এতিমখানায় মিষ্টি ও কেক বিতরণ এবং উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এদিকে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র চত্বরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার, সাদাছড়ি ও হিয়ারিং এইড বিতরণ করা হয়। অপরদিকে, পঞ্চগড় সদরের বিলুপ্ত ছিটমহল- গারাতিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সরকারি আলিম মাদ্রাসা মাঠে ‘বাবার হাতে চুক্তি- মেয়ের হাতে মুক্তি’ শীর্ষক স্লোগানে দিনব্যাপী কর্মসূচির আয়োজন করা হয়। কর্মসূচির মধ্যে ছিলো- বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, পশু কোরবানি, মিলাদ ও দোয়া মাহফিল, আনন্দ র‌্যালি, গ্রামীণ খেলাধুলা ও তোবারক বিতরণ ইত্যাদি। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মো. মজাহারুল হক প্রধান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন