সদ্য সংবাদ

  সিদ্ধিরগঞ্জ রসুলবাগে বিদ্যুৎস্পৃষ্টে ৩ জনের মৃত্যু, আহত ৫  সীমিত আকারে চলবে গণপরিবহনও  ব্রিটেনে প্রথমবারের মতো ‘বিচারক’ হলেন মুসলিম নারী   ঝিনাইদহে মেডিকেল ছাত্রসহ নিহত তিন  মহামারী থেকে ‘বেঁচে আছি- এটাই বড় ঈদ’   ঝিনাইদহে মদসহ নাগরীক লীগ নেতা গ্রেফতার   সরকার লকডাউন ঘোষণা না করে বড় ভুল করেছে: ফখরুল  করোনা উপসর্গ নিয়ে কুয়েত প্রবাসীর মৃত্যু!  ছাত্রলীগ নেতার গুলিতে অষ্টম শ্রেনীর ছাত্র নিহত   স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে অফিস খোলা  নওগাঁ অসামাজিক কাজে রাজি না হওয়ায় স্ত্রীর মাথার চুল কাটলেন স্বামী   মালয়েশিয়া কারাবন্দি অভিবাসীদের ফেরত পাঠাবে মালয়েশিয়া  করোনা সংক্রমণ এবং মৃত্যুর হার দ্রুত বাড়ছে -ফখরুল  ভারতে এক খুন লুকাতে ৯ খুন!   দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১১৬৬, মৃত্যু ২১  করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়

কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা

হোম কোয়ারেন্টাইনে না থাকার অভিযোগ

 Wed, Mar 18, 2020 8:36 PM
কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা

কালকিনি (মাদারীপুর) থেকে মোঃ জাফরুল হাসান: করোনাভাইরাস আক্রান্তের আশঙ্কায় হোম কোয়ারেন্টাইনে না থেকে বাহিরে প্রকাশ্যে ঘোরাফেরার করার দায়ে মাদারীপুরের কালকিনিতে স্পেন ফেরত এক প্রবাসীকে ২০ হাজার টাকা আর্থিক জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদন্ড এবং ইতালি ফেরত এক প্রবাসীকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

বুধবার (১৮ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এ আর্থিক জরিমানা করেন। উল্লেখ্য, কালকিনিতে মোট ৭৫ জন হোম কোয়রেন্টাইনে রয়েছেন। ভ্রাম্যমান আদালত ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, পৌর এলাকার পাঙ্গাশিয়া গ্রামের ইউসুফ হাওলাদারের স্পেন ফেরত প্রবাসী ছেলে মোঃ তোফাজ্জেল হাওলাদার ও চর বিভাগদী গ্রামের মজিবর সরদারের ইতালি ফেরত প্রবাসী ছেলে সোহাগ সরদার সম্প্রতি দেশে ফিরেন। তারা দু’জন ‘হোম কোয়ারেন্টাইন’ বিধি না মেনে বিভিন্নস্থানে প্রকাশ্যে চলা-ফেরা করেন। পরে স্পেন ফেরত তোফাজ্জেলকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং ইতালি ফেরত সোহাগকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। এদিকে উপজেলার বিভিন্ন এলাকায় সাম্প্রতিক সময়ে করোনা আক্রান্ত দেশ থেকে প্রায় শতাধিক মানুষ কালকিনিতে আসেন। এদের দ্বারা সংক্রমিত হওয়ার আশঙ্কায় ৭৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, ইতালি, স্পেনসহ বিভিন্ন দেশ থেকে ফিরে এসে যারা হোম কোয়ারেন্টাইনে না থাকছেন, তাদের আমরা আইনের আওতায় আনবো। দু’জনকে মোবাইল কোর্ট করেছি। ‘রেড এলার্ট’ জারি থাকা পর্যন্ত এটা চলমান থাকবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন