সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি

রংপুরে করোনাভাইরাস রোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ

 Thu, Mar 19, 2020 8:35 PM
আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি

রংপুর থেকে রুকসানা রাফা: জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব ও রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগীর আল মাহি সাদ এরশাদ করোনা পরিস্থিতিতে প্রয়োজনীয় খাদ্যপণ্য মজুদ না করে ন্যায্য দামে ক্রেতাদের মাঝে বিক্রি করতে ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমাদের সচেতন ও সতর্ক হতে হবে। আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে রংপুর নগরীর পায়রা চত্বরে করোনাভাইরাস রোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণকালে এ আহ্বান জানান তিনি। এরশাদপুত্র সাদ বলেন, রোগের কোনো ধর্ম নেই। যখন মহামারি শুরু হয়, সেটা সবার জন্যই। আমাদের সচেতন ও সতর্ক হতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে। সরকারি নির্দেশনা মেনে চলাসহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে চিকিতসকদের কথা মেনে চলতে হবে। আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করলে করোনাভাইরাসের মতো মহামারি থেকে বাঁচা সম্ভব- উল্লেখ করে সাদ বলেন, সবাইকে নিরাপদে থেকে নিজ নিজ ধর্মানুযায়ী সীমিত পরিসরে ধর্ম পালন করতে হবে। এসময় তিনি রংপুরের সব বিনোদন কেন্দ্রে লোকসমাগম বন্ধ করারও আহ্বান জানান। পরে নগরীর পায়রা চত্বর থেকে শাপলা চত্বর হয়ে অন্তত ১১টি স্থানে কয়েক হাজার লিফলেট বিতরণ করেন তিনি। এসময় তার সঙ্গে রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে মহানগর আওয়ামীলীগ এবং জেলা ও মহানগর বিএনপির পক্ষ থেকে পৃথক পৃথকভাবে করোনাভাইরাস রোধে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। সকালে মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলের নেতৃত্বে প্রেসক্লাব ও স্টেশন রোডে দোকান ও রিক্সা যাত্রীদের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। দুপুরে জেলা ও মহানগর বিএনপির পক্ষে স্টেশন রোডে সচেনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুর ইসলাম মিজুসহ অন্যান্য নেতৃবৃন্দ। অপরদিকে সকাল ১১.৩০টায় বাসদ (মার্কসবাদী), রংপুর জেলা শাখার উদ্যোগে সিভিল সার্জন বরাবর স্মারকলিপি পেশ করা হয়। জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ স্মারকলিপি প্রদান করে। এসময় নেতৃবৃন্দ বলেন, মরণঘাতী করোনাভাইরাস নিয়ে গোটা বিশ্ব আজ আতঙ্কিত। উন্নত দেশগুলি এ রোগ নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। অথচ আমাদের দেশের সরকার এখন পর্যন্ত কার্যকরী পর্যাপ্ত উদ্যোগ গ্রহণ করেনি। ফলে দেশে মহামারির শঙ্কা পুরোদমে বিরাজ করছে। আমরা আপনার (সিভিল সার্জন) মাধ্যমে সরকারকে অবিলম্বে কার্যকরী পর্যাপ্ত পদক্ষেপ নেয়ার আহবান জানাচ্ছি। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন