সদ্য সংবাদ

 করোনার টিকা নিলেন সাংবাদিক ও মানবিক যোদ্ধা মান্নান ভূঁইয়া   সিদ্ধিরগঞ্জ সানারপাড়ে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় আহত ১  ডিএমপির মিডিয়া শাখার নতুন মুখপাত্র ডিসি ফারুক হোসেন   সাত টাকায় চিকিৎসা দেবে গণস্বাস্থ্য: ডা. জাফরুল্লাহ চৌধুরী   জিম্বাবুয়ের কাছে হারলো বাংলাদেশ   চট্টগ্রামে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিকিৎসক গ্রেপ্তার  স্বামীর অশ্লীল ভিডিও নিয়ে যা বললেন শিল্পা  ‘কঠোর লকডাউনে কারো পৌষ মাস কারো সর্বনাশ’   ভারতে সর্বোচ্চ নম্বর পেয়ে মুসলিম ছাত্রীর ইতিহাস   না.গঞ্জে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়নে মাঠে প্রশাসন  অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার কোভিড টিকা নিলে আজীবন সুরক্ষা!  বিক্রি করতে না পেরে চামড়ায় সয়লাব রাস্তা, উৎকট গন্ধ  নতুনধারার মাস্ক ও স্যানিটাইজার কেন্দ্র উদ্বোধন   সাংবাদিক রিজভী আহমেদের উপর সন্ত্রাসী হামলা!   জাহেদী ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও দুস্থদের মাঝে মাংস ও টাকা বিতরণ  সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত  পদ্মা সেতুর পিলারে ধাক্কা, ফেরির মাস্টার বরখাস্ত  যুবলীগ নেতা আকবর আলীর ঈদ শুভেচ্ছা  মুসলিম রীতিতে বিয়ে করে বিপদে ভারতীয় ক্রিকেটার   চীন থেকে রাতে আসছে আরও ২০ লাখ সিনোফার্মের টিকা

আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি

রংপুরে করোনাভাইরাস রোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণ

 Thu, Mar 19, 2020 8:35 PM
আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি

রংপুর থেকে রুকসানা রাফা: জাতীয় পার্টির যুগ্ম-মহাসচিব ও রংপুর-৩ আসনের সংসদ সদস্য রাহগীর আল মাহি সাদ এরশাদ করোনা পরিস্থিতিতে প্রয়োজনীয় খাদ্যপণ্য মজুদ না করে ন্যায্য দামে ক্রেতাদের মাঝে বিক্রি করতে ব্যবসায়ীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, আমাদের সচেতন ও সতর্ক হতে হবে। আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) দুপুরে রংপুর নগরীর পায়রা চত্বরে করোনাভাইরাস রোধে জনসচেতনতামূলক লিফলেট বিতরণকালে এ আহ্বান জানান তিনি। এরশাদপুত্র সাদ বলেন, রোগের কোনো ধর্ম নেই। যখন মহামারি শুরু হয়, সেটা সবার জন্যই। আমাদের সচেতন ও সতর্ক হতে হবে। জনসমাগম এড়িয়ে চলতে হবে। সরকারি নির্দেশনা মেনে চলাসহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব রোধে চিকিতসকদের কথা মেনে চলতে হবে। আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করলে করোনাভাইরাসের মতো মহামারি থেকে বাঁচা সম্ভব- উল্লেখ করে সাদ বলেন, সবাইকে নিরাপদে থেকে নিজ নিজ ধর্মানুযায়ী সীমিত পরিসরে ধর্ম পালন করতে হবে। এসময় তিনি রংপুরের সব বিনোদন কেন্দ্রে লোকসমাগম বন্ধ করারও আহ্বান জানান। পরে নগরীর পায়রা চত্বর থেকে শাপলা চত্বর হয়ে অন্তত ১১টি স্থানে কয়েক হাজার লিফলেট বিতরণ করেন তিনি। এসময় তার সঙ্গে রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এদিকে মহানগর আওয়ামীলীগ এবং জেলা ও মহানগর বিএনপির পক্ষ থেকে পৃথক পৃথকভাবে করোনাভাইরাস রোধে সচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। সকালে মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মন্ডলের নেতৃত্বে প্রেসক্লাব ও স্টেশন রোডে দোকান ও রিক্সা যাত্রীদের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়। দুপুরে জেলা ও মহানগর বিএনপির পক্ষে স্টেশন রোডে সচেনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুর ইসলাম মিজুসহ অন্যান্য নেতৃবৃন্দ। অপরদিকে সকাল ১১.৩০টায় বাসদ (মার্কসবাদী), রংপুর জেলা শাখার উদ্যোগে সিভিল সার্জন বরাবর স্মারকলিপি পেশ করা হয়। জেলা সমন্বয়ক কমরেড আনোয়ার হোসেন বাবলুর নেতৃত্বে একটি প্রতিনিধি দল এ স্মারকলিপি প্রদান করে। এসময় নেতৃবৃন্দ বলেন, মরণঘাতী করোনাভাইরাস নিয়ে গোটা বিশ্ব আজ আতঙ্কিত। উন্নত দেশগুলি এ রোগ নিয়ন্ত্রণে হিমশিম খাচ্ছে। অথচ আমাদের দেশের সরকার এখন পর্যন্ত কার্যকরী পর্যাপ্ত উদ্যোগ গ্রহণ করেনি। ফলে দেশে মহামারির শঙ্কা পুরোদমে বিরাজ করছে। আমরা আপনার (সিভিল সার্জন) মাধ্যমে সরকারকে অবিলম্বে কার্যকরী পর্যাপ্ত পদক্ষেপ নেয়ার আহবান জানাচ্ছি। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন