সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক

প্রতি ওয়ার্ডে মনিটরিং কমিটি গঠনের তাগিদ, ভ্রম্যামান আদালত পরিচালনার সিদ্ধান্ত

 Thu, Mar 19, 2020 8:51 PM
করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক

পঞ্চগড় থেকে মোঃ কামরুল ইসলাম কামু: পঞ্চগড়ে করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে বৃহস্পতিবার (১৯ মার্চ) সকালে জরুরি বৈঠক করেছে জেলা প্রশাসন।

জেলাা প্রশাসন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে প্রতি ওয়ার্ডে মনিটরিং কমিটি গঠনের তাগিদ দেয়া হয়। এছাড়া দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে ভ্রাম্যমান আদালত পরিচালনা এবং সরকারি-বেসরকারি দপ্তর, শপিংমলসহ বিভিন্ন প্রতিষ্ঠানে সাবান-পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা রাখার পরামর্শ দেয়া হয়। জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী, সিভিল সার্জন ডা. ফজলুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পৌর মেয়র তৌহিদুল ইসলাম, বিভিন্ন উপজেলার নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যানসহ জেলার ৪৩ ইউনিয়নের ইউপি চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন। বৈঠকে জানানো হয়, গত ১ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত জেলার বিভিন্ন এলাকায় প্রায় ৯০০ বিদেশ ফেরত (প্রবাসী) অবস্থান করছেন। কিন্তু এদের মধ্যে এখন পর্যন্ত এক নারীসহ মাত্র ৯ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বাকিদের কোন তথ্য জেলা স্বাস্থ্য বিভাগে নেই। বিদেশ ফেরতদের ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ে তালিকা করে মনিটরিং কমিটির মাধ্যমে সকলকে হোম কোয়ারেন্টাইনে রাখা হবে। এছাড়া জেলা চেম্বার অব কমার্সসহ বিভিন্ন দানশীল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে করোনা সচেতনতায় লিফলেট বিতরণ ও স্থানীয়ভাবে স্বাস্থ্যসম্মত মাস্ক তৈরি করে বিলি করার আহবান জানানো হয়। পুলিশ সুপার মোহাম্মদ ইউসুফ আলী বলেন, গত ১ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত দেশের বাইরে থেকে আসা প্রায় ৯০০ বিদেশ ফেরতের স্থায়ী ঠিকানা পঞ্চগড়। তাদের অনেকেই বর্তমানে পঞ্চগড়ে অবস্থান করছেন। পুলিশ বিভাগের পক্ষ থেকে ইউনিয়ন ও গ্রাম পর্যায়ে তালিকা করে মনিটরিং কমিটির কাছে প্রদানের প্রক্রিয়া ইতোমধ্যেই শুরু হয়েছে। বিদেশ ফেরতদের প্রত্যেককে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হবে। জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বলেন, আমরা জেলার প্রতি ওয়ার্ডে মনিটরিং কমিটি গঠনের নির্দেশনা দিয়েছি। এ মনিটরিং কমিটি সাম্প্রতিককালে বিদেশ ফেরতদের ‘হোম কোয়ারেন্টাইন’ নিশ্চিত করবেন। এছাড়াও দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং কোচিং সেন্টার বন্ধে মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে। করোনা সচেনতায় প্রত্যেক প্রতিষ্ঠানে সাবান-পানি দিয়ে হাত ধোয়ার ব্যবস্থাসহ নিজ নিজ উদ্যোগে লিফলেট বিতরণ এবং স্থানীয়ভাবে মাস্ক তৈরি করে বিলি করার তাগিদ দেয়া হয়েছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন