সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত

এবার প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় শুধুমাত্র পূজা-অর্চনার মধ্যেই তা সীমিত রাখে ‘বাহা পরব উদযাপন কমিটি’

 Sat, Mar 21, 2020 9:18 PM
পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত

পার্বতীপুর (দিনাজপুর) থেকে জাকির হোসেন: দিনাজপুরের পার্বতীপুরে শনিবার (২১ মার্চ) শুধুমাত্র পুরোহিতের পূজার মধ্যদিয়ে উদযাপিত হলো বাংলাদেশের সর্ববৃহত আদিবাসী সাঁওতালদের ‘বাহা পরব’। উল্লেখ্য, ‘বাহা’ কথাটির আক্ষরিক অর্থ ‘ফুল’।

প্রতিবছর পার্বতীপুর ৫নং চন্ডিপুর ইউনিয়নের বারকোনা কলম সরেন ও আলমা সরেন মাঠে এ উতসব ঘটা করে অনুষ্ঠিত হয়ে থাকে। বরাবর অনুষ্ঠানে দেশী-বিদেশী অতিথিসহ ৪০-৪৫ হাজার লোকের সমাগম হলেও এবার প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় শুধুমাত্র পূজা-অর্চনার মধ্যেই তা সীমিত রাখে ‘বাহা পরব উদযাপন কমিটি’। শনিবার সকালে পুরোহিতদের পূজা অনুষ্ঠানকালে উপস্থিত ছিলেন- বাহা পরব উদযাপন কমিটি’র আহ্বায়ক বাসন্তি মূর্মূ, জাতীয় আদিবাসী পরিষদ-এর সভাপতি ও বাহা পরব উদযাপন কমিটি’র প্রধান পৃষ্ঠপোষক রবিন্দ্রনাথ সরেন প্রমুখ। এবারের বাহা পরবটি বঙ্গবন্ধু’র শততম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে উতসর্গ করা হয়েছে এবং পূজা-অর্চনার মাধ্যমে করোনাভাইরাসজনিত রোগ থেকে মুক্তি তথা দেশবাসীর জন্য প্রার্থনা করা হয় বলেও জানান উদযাপন কমিটির আহ্বায়ক বাসন্তি মূর্মূ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন