সদ্য সংবাদ

 করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল   সিদ্ধিরগঞ্জের সানারপারে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪   হরিণাকুন্ডু নাগরিক সেবা বন্ধ ঘোষণা ইউপি চেয়ারম্যানদের   ঝিনাইদহের ডালিয়া ফার্মে প্রতিদিন ফ্রি দুধ বিতরন   পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৩৭   করোনায় আক্রান্ত র‍্যাব ৪-এর অধিনায়ক  চাঁদ দেখা যায়নি। সৌদি আরবে ঈদুল ফিতর রবিবার  আশুলিয়ার আউকপাড়া মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি।  করোনার কারণে প্রবাসীদের ৮৭ শতাংশের আয়ের কোনো উৎস নেই  দুবাই সরকারকে ধন্যবাদ জানালেন ফিরে আসা সাংবাদিক এইচ ইমরান।  কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী

পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত

এবার প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় শুধুমাত্র পূজা-অর্চনার মধ্যেই তা সীমিত রাখে ‘বাহা পরব উদযাপন কমিটি’

 Sat, Mar 21, 2020 9:18 PM
পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত

পার্বতীপুর (দিনাজপুর) থেকে জাকির হোসেন: দিনাজপুরের পার্বতীপুরে শনিবার (২১ মার্চ) শুধুমাত্র পুরোহিতের পূজার মধ্যদিয়ে উদযাপিত হলো বাংলাদেশের সর্ববৃহত আদিবাসী সাঁওতালদের ‘বাহা পরব’। উল্লেখ্য, ‘বাহা’ কথাটির আক্ষরিক অর্থ ‘ফুল’।

প্রতিবছর পার্বতীপুর ৫নং চন্ডিপুর ইউনিয়নের বারকোনা কলম সরেন ও আলমা সরেন মাঠে এ উতসব ঘটা করে অনুষ্ঠিত হয়ে থাকে। বরাবর অনুষ্ঠানে দেশী-বিদেশী অতিথিসহ ৪০-৪৫ হাজার লোকের সমাগম হলেও এবার প্রাণঘাতি করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কায় শুধুমাত্র পূজা-অর্চনার মধ্যেই তা সীমিত রাখে ‘বাহা পরব উদযাপন কমিটি’। শনিবার সকালে পুরোহিতদের পূজা অনুষ্ঠানকালে উপস্থিত ছিলেন- বাহা পরব উদযাপন কমিটি’র আহ্বায়ক বাসন্তি মূর্মূ, জাতীয় আদিবাসী পরিষদ-এর সভাপতি ও বাহা পরব উদযাপন কমিটি’র প্রধান পৃষ্ঠপোষক রবিন্দ্রনাথ সরেন প্রমুখ। এবারের বাহা পরবটি বঙ্গবন্ধু’র শততম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে উতসর্গ করা হয়েছে এবং পূজা-অর্চনার মাধ্যমে করোনাভাইরাসজনিত রোগ থেকে মুক্তি তথা দেশবাসীর জন্য প্রার্থনা করা হয় বলেও জানান উদযাপন কমিটির আহ্বায়ক বাসন্তি মূর্মূ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন