সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ

 Mon, Mar 23, 2020 7:33 PM
রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ

রংপুর থেকে রুকসানা রাফা: করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনার পাশাপাশি রংপুর জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে নগরীতে মাস্ক বিতরণ করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) নগরীর কোর্ট চত্বরে ১০টি পয়েন্টে মাস্ক বিতরণের জন্য জেলা আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দের কাছে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু মাস্ক হস্তান্তর করেন। পরে কোর্ট চত্বরে এডভোকেট রেজাউল করিম রাজু কোর্টের মুহুরি, বিচারপ্রত্যাশী ও সাধারণ জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- রংপুর জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান জিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এডভোকেট আতিক উল-আলম কল্লোল প্রমুখ। এদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমদের নেতৃত্বে সিটি বাজার ও পার্টি অফিসের সামনে রিক্সা ও ভ্যানচালক এবং অস্বচ্ছল পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন, উতপল সরকার, জাতীয় শ্রমিকলীগের সহ-সভাপতি ফারুক হোসেন, ছাত্রলীগ নেতা সোহেল রানা সনি প্রমুখ। কাচারী বাজারে জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক লতিফা শওকত-এর নেতৃত্বে মাস্ক বিতরণ করা হয়। ‘প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন’ এর আয়োজনে করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরি ও ফ্রি মাস্ক বিতরণ করা হয়। বিকালে শাপলা চত্বর প্রাঙ্গণে ফ্রি মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মুরাদ হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, করোনাভাইরাসে আতঙ্কিত হলে চলবে না। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। করোনাভাইরাস মারাত্মক ছোঁয়াচে রোগ হলেও সচেতনতার মাধ্যমে মানুষ একে নির্মূল করতে পারে। সেজন্য সবাইকে সবসময় মাস্ক পড়তে হবে। সবসময় হাত ধুতে হবে। সর্দি, কাশি কিংবা জ্বর হলে চিকিতসকের পরামর্শ মোতাবেক ওষুধ খেতে হবে। বিশ্বব্যাপী করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে দেশে মাস্কের অগ্নিমূল্য ঠেকাতে ‘কারুপণ্য, রংপুর লিমিটেড’ নিজের তৈরি ১০ লাখ মাস্ক বিনামূল্যে বিতরণ কর্মসূচি ইতোমধ্যেই শুরু করেছে। এর অংশ হিসেবে ‘দৈনিক যুগান্তর, স্বজন সমাবেশ’-এর সহযোগিতায় সোমবার সকালে রংপুর সদরের পালিচড়াহাটে পথচারী, রিকশা-ভ্যান চালক, নারী-শিশুসহ সর্বস্তরের মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। এসময় সচেতনতামূলক লিফলেটও বিতরণ করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন