সদ্য সংবাদ

  সব দেশ যাতে একসঙ্গে করোনা ভ্যাকসিন পায় তা নিশ্চিত করুন   মাদক নেয়ার কথা অস্বীকার করলেন দীপিকা  বঞ্চিতদের ৪ অক্টোবর টোকেন দেবে সৌদি এয়ারলাইন্স   নিরাপদ পানি সরবরাহে বিশ্বব্যাংকের ২০০ মিলিয়ন ডলার অনুমোদন  ইসরাইল শান্তির শেষ সুযোগ ধ্বংস করে দিচ্ছে : মাহমুদ আব্বাস   এলাকায় অপরিচিত হওয়ায় যুবককে গাছে বেঁধে অমানবিক নির্যাতন  এমসি কলেজে তরুণীকে গণধর্ষণের ঘটনায় তদন্তে কমিটি, ২ গার্ড সাসপেন্ড   মা আমি চলে যাচ্ছি, মাফ করে দিও...  মাদকসেবী ২৬ পুলিশের চাকরিচ্যুতির প্রক্রিয়া শুরু   অন্য করো বর্ধিত সভা ডাকার বৈধ্যতা নেই : ড. কামাল  শরিক প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত  মতির সম্পদ অনুসন্ধানে দুদক, রিফিউজিদের নামে বরাদ্দ জমি ৫০ কোটি টাকায় বিক্রি!   ১৫ বছর ধরে নিজের মেকআপ নিজেই করেন ক্যাটরিনা  টানা বৃষ্টিপাত নাকাল পঞ্চগড় পৌরবাসি  কক্সবাজারে এবার ১১৪১ পুলিশকে একযোগে বদলি  নারায়ণগঞ্জের তল্লায় গ্যাসের লাইনে ৮১৪ লিকেজ  ‘৪৭ মাসে আমি যা করেছি, বাইডেন ৪৭ বছরেও তা পারেননি’  অর্থনৈতিক কূটনীতি জোরদারে নির্দেশ প্রধানমন্ত্রীর  আল্লামা শফীর মৃত্যুতে বিচার বিভাগীয় তদন্ত দাবি  কক্সবাজারের ৩৪ জন পরিদর্শককে একযোগে বদলি

রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ

 Mon, Mar 23, 2020 7:33 PM
রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ

রংপুর থেকে রুকসানা রাফা: করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনার পাশাপাশি রংপুর জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে নগরীতে মাস্ক বিতরণ করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) নগরীর কোর্ট চত্বরে ১০টি পয়েন্টে মাস্ক বিতরণের জন্য জেলা আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দের কাছে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু মাস্ক হস্তান্তর করেন। পরে কোর্ট চত্বরে এডভোকেট রেজাউল করিম রাজু কোর্টের মুহুরি, বিচারপ্রত্যাশী ও সাধারণ জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- রংপুর জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান জিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এডভোকেট আতিক উল-আলম কল্লোল প্রমুখ। এদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমদের নেতৃত্বে সিটি বাজার ও পার্টি অফিসের সামনে রিক্সা ও ভ্যানচালক এবং অস্বচ্ছল পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন, উতপল সরকার, জাতীয় শ্রমিকলীগের সহ-সভাপতি ফারুক হোসেন, ছাত্রলীগ নেতা সোহেল রানা সনি প্রমুখ। কাচারী বাজারে জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক লতিফা শওকত-এর নেতৃত্বে মাস্ক বিতরণ করা হয়। ‘প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন’ এর আয়োজনে করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরি ও ফ্রি মাস্ক বিতরণ করা হয়। বিকালে শাপলা চত্বর প্রাঙ্গণে ফ্রি মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মুরাদ হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, করোনাভাইরাসে আতঙ্কিত হলে চলবে না। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। করোনাভাইরাস মারাত্মক ছোঁয়াচে রোগ হলেও সচেতনতার মাধ্যমে মানুষ একে নির্মূল করতে পারে। সেজন্য সবাইকে সবসময় মাস্ক পড়তে হবে। সবসময় হাত ধুতে হবে। সর্দি, কাশি কিংবা জ্বর হলে চিকিতসকের পরামর্শ মোতাবেক ওষুধ খেতে হবে। বিশ্বব্যাপী করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে দেশে মাস্কের অগ্নিমূল্য ঠেকাতে ‘কারুপণ্য, রংপুর লিমিটেড’ নিজের তৈরি ১০ লাখ মাস্ক বিনামূল্যে বিতরণ কর্মসূচি ইতোমধ্যেই শুরু করেছে। এর অংশ হিসেবে ‘দৈনিক যুগান্তর, স্বজন সমাবেশ’-এর সহযোগিতায় সোমবার সকালে রংপুর সদরের পালিচড়াহাটে পথচারী, রিকশা-ভ্যান চালক, নারী-শিশুসহ সর্বস্তরের মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। এসময় সচেতনতামূলক লিফলেটও বিতরণ করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন