সদ্য সংবাদ

 করোনায় আক্রান্ত ৩৫৭৪ জন পুলিশ সদস্য   বলিউডে নাম লেখাতে যাচ্ছেন মিঠুন চক্রবর্তীর মেয় দিশানি  ট্রাম্পের সেই হাইড্রোক্সিক্লোরোকুইন ওষুধে করোনা রোগীর মৃত্যুঝুঁকি   গণস্বাস্থ্য করোনা পরীক্ষা করবে, সবার জন্য উন্মুক্ত   চুমু দিয়ে গ্রে প্রেমিকাকেফতার ইরানি খেলোয়াড়  পোশাক কারখানা মালিকের কান্না আন্তর্জাতিক মাধ্যমে   করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন আওয়ামী লীগের সাবেক এমপি পুতুল   সিদ্ধিরগঞ্জের সানারপারে সড়ক দুর্ঘটনায় নিহত ৩, আহত ৪   হরিণাকুন্ডু নাগরিক সেবা বন্ধ ঘোষণা ইউপি চেয়ারম্যানদের   ঝিনাইদহের ডালিয়া ফার্মে প্রতিদিন ফ্রি দুধ বিতরন   পাকিস্তানের করাচিতে যাত্রীবাহী বিমান বিধ্বস্ত, নিহত ৩৭   করোনায় আক্রান্ত র‍্যাব ৪-এর অধিনায়ক  চাঁদ দেখা যায়নি। সৌদি আরবে ঈদুল ফিতর রবিবার  আশুলিয়ার আউকপাড়া মাদক ব্যবসায়ী ও চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি।  করোনার কারণে প্রবাসীদের ৮৭ শতাংশের আয়ের কোনো উৎস নেই  দুবাই সরকারকে ধন্যবাদ জানালেন ফিরে আসা সাংবাদিক এইচ ইমরান।  কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী

রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ

 Mon, Mar 23, 2020 7:33 PM
রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ

রংপুর থেকে রুকসানা রাফা: করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনার পাশাপাশি রংপুর জেলা আওয়ামীলীগসহ বিভিন্ন সংগঠনের উদ্যোগে নগরীতে মাস্ক বিতরণ করা হয়েছে।

সোমবার (২৩ মার্চ) নগরীর কোর্ট চত্বরে ১০টি পয়েন্টে মাস্ক বিতরণের জন্য জেলা আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ এবং ছাত্রলীগের নেতৃবৃন্দের কাছে জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট রেজাউল করিম রাজু মাস্ক হস্তান্তর করেন। পরে কোর্ট চত্বরে এডভোকেট রেজাউল করিম রাজু কোর্টের মুহুরি, বিচারপ্রত্যাশী ও সাধারণ জনগণের মাঝে মাস্ক বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন- রংপুর জেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক জিয়াউল হাসান জিয়া, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক এডভোকেট আতিক উল-আলম কল্লোল প্রমুখ। এদিকে জেলা আওয়ামীলীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমদের নেতৃত্বে সিটি বাজার ও পার্টি অফিসের সামনে রিক্সা ও ভ্যানচালক এবং অস্বচ্ছল পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি জয়নাল আবেদীন, উতপল সরকার, জাতীয় শ্রমিকলীগের সহ-সভাপতি ফারুক হোসেন, ছাত্রলীগ নেতা সোহেল রানা সনি প্রমুখ। কাচারী বাজারে জেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক লতিফা শওকত-এর নেতৃত্বে মাস্ক বিতরণ করা হয়। ‘প্রতিজ্ঞা সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন’ এর আয়োজনে করোনাভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষের মাঝে সচেতনতা তৈরি ও ফ্রি মাস্ক বিতরণ করা হয়। বিকালে শাপলা চত্বর প্রাঙ্গণে ফ্রি মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রংপুর মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ মুরাদ হোসেন। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, করোনাভাইরাসে আতঙ্কিত হলে চলবে না। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি করতে হবে। করোনাভাইরাস মারাত্মক ছোঁয়াচে রোগ হলেও সচেতনতার মাধ্যমে মানুষ একে নির্মূল করতে পারে। সেজন্য সবাইকে সবসময় মাস্ক পড়তে হবে। সবসময় হাত ধুতে হবে। সর্দি, কাশি কিংবা জ্বর হলে চিকিতসকের পরামর্শ মোতাবেক ওষুধ খেতে হবে। বিশ্বব্যাপী করোনাভাইরাস নিয়ে আতঙ্কের মধ্যে দেশে মাস্কের অগ্নিমূল্য ঠেকাতে ‘কারুপণ্য, রংপুর লিমিটেড’ নিজের তৈরি ১০ লাখ মাস্ক বিনামূল্যে বিতরণ কর্মসূচি ইতোমধ্যেই শুরু করেছে। এর অংশ হিসেবে ‘দৈনিক যুগান্তর, স্বজন সমাবেশ’-এর সহযোগিতায় সোমবার সকালে রংপুর সদরের পালিচড়াহাটে পথচারী, রিকশা-ভ্যান চালক, নারী-শিশুসহ সর্বস্তরের মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। এসময় সচেতনতামূলক লিফলেটও বিতরণ করা হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন