সদ্য সংবাদ

 কালকিনিতে ১৩১ বাড়িতে লাল নিশানা লাগিয়ে দিলো প্রশাসন  করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু  রংপুরে করোনাভাইরাস প্রতিরোধে মাস্ক বিতরণ  নরসিংদীতে হোম কোয়ারেন্টিনে ২০৫ প্রবাসী  কালকিনির বিভিন্ন হাট-বাজারে হাতধোয়ার জন্য বেসিন স্থাপন  পঞ্চগড়ে সাড়ে ৭শ’ পিস হ্যান্ড স্যানিটাইজার বিতরণ  রংপুরে করোনা প্রতিরোধে মাস্ক বিতরণ  পার্বতীপুরে শুধুমাত্র পূজার মধ্যদিয়ে ঐতিহ্যবাহী ‘বাহা পরব’ উদযাপিত  রংপুরে এরশাদের জন্মদিন পালিত  বিএফআরআইতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস পালিত  করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে পঞ্চগড়ে জরুরি বৈঠক  আতঙ্কিত না হয়ে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করতে হবে : সাদ এরশাদ এমপি  কালকিনিতে দুই প্রবাসীকে আর্থিক জরিমানা  পঞ্চগড়ে সীমিত পরিসরে মুজিববর্ষ পালিত  রংপুরে ৮টি রাস্তা পাকাকরণ ও ড্রেন নির্মাণ কাজ শুরু  কালকিনিতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে মুজিব উতসব পালিত  কালিয়াকৈর প্রেসক্লাবে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  রংপুরে যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী পালিত  পঞ্চগড়ে কীটনাশক মুক্ত সবজির চাষ!

করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু

নিজ বাড়ি পঞ্চগড় সদর উপজেলার আমলাহার বাজার থেকে এ প্রচারণা শুরু করেন তিনি

 Tue, Mar 24, 2020 8:00 PM
করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু

পঞ্চগড় থেকে মোঃ কামরুল ইসলাম কামু: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলাম শান্তি এবার করোনার বিরুদ্ধে প্রচারণা শুরু করেছেন।

সোমবার (২৩ মার্চ) রাতে নিজ বাড়ি পঞ্চগড় সদর উপজেলার আমলাহার বাজার থেকে তিনি এ প্রচারণা শুরু করেন। মঙ্গলবার (২৪ মার্চ) দিনব্যাপী মাগুড়া ইউনিয়নে প্রচারণা চালিয়েছেন। এসময় তিনি মাইকযোগে করোনা প্রতিরোধে করণীয় সম্পর্কে অবহিত করেন। মাসব্যাপী বিভিন্ন হাটবাজারে এ কর্মসূচি চালাবেন বলে তিনি জানিয়েছেন। পঞ্চগড় সদর উপজেলার আমলাহারে তার বাড়ি। দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয় থেকে মার্কেটিং-এ স্নাতক করেছেন। এখন এমবিএ করছেন। এর আগে নিজের বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনের জন্য মানববন্ধন করেছেন দিনাজপুর ও ঢাকায়। এ প্রচারণায় তিনি গরীব, দিনমজুর ও রিকশা-ভ্যান চালকদের মাঝে বিনামূল্যে মাস্ক সরবরাহ করছেন। এসময় তিনি জনসচেতনতামূলক লিফলেটও বিতরণ করছেন। বড় মাইক দিয়ে বিভিন্ন হাটবাজার ও গ্রামে গ্রামে এ প্রচারণা চালাচ্ছেন। তিনি সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছেন। এসময় তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, পুরোদেশ লকডাউন করা হলে গরীব-দুঃখী মানুষের মাঝে দেশপ্রেমিক সেনাবাহিনীর দ্বারা ঘরে ঘরে ফ্রি খাবার ও ঔষধ পৌঁছে দিতে হবে। সাইফুল ইসলাম শান্তি এর আগে নিজ বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে একাই ঢাকায় মানববন্ধন করেন। গতবছর তিনি প্রকাশ্যে রিফাত হত্যা, প্রশ্নপত্র ফাঁস ও গুজব এবং দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতামূলক প্রচারণার পর পদ্মাসেতুর গুজবের বিরুদ্ধে পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত জনসচেতনতামূলক পদযাত্রা করেন। নিজ খরচে টিউশনির টাকায় এ সমস্ত জনসচেতনতামূলক প্রচারণা চালান বলে জানান শান্তি। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন