সদ্য সংবাদ

 অমিতাভ নাতনি নভ্যার ভাইরাল ছবি ঘিরে জল্পনা  সারাদেশে শীত থাকবে মাসজুড়ে  ১২ মাসের বেতন দিতে না পারলে পরিষদ বাতিল: স্থানীয় সরকার মন্ত্রী  পঞ্চগড়ে গভীর রাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক   কারাগারে মানসিক স্বাস্থ্য বিষয়ক অনলাইন প্রশিক্ষণ শুরু  বাগলী স্থল শুল্ক ষ্টেশনে মানববন্ধন  আড়াইহাজারে সোয়া ৫টন অবৈধ পলিথিন সহ গ্রেফতার ২   ভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের পার্শ্বপ্রতিক্রিয়া  সিদ্ধিরগঞ্জে ভাবীকে পিটিয়ে রক্তাক্ত যখম করলেন দেবর  সাংবাদিকদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে -পিআইবি মহাপরিচালক   ফাইজারের করোনা ভ্যাকসিন নেয়ার পর নরওয়ের ২৩ নাগরিকের মৃত্যু  সিরাজগঞ্জ বিএনপি বিজয়ী কাউন্সিলর প্রার্থী খুন   নির্বাচনে কে জিতবে, নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে   এ নির্বাচনকে অংশগ্রহণমূলক বলা যায় না : মাহবুব তালুকদার  রাজউকের প্রস্তাব বাস্তবসম্মত নয়, নাসিকের চিঠি   মঞ্জু হত্যা মামলা থেকে প্রয়াত রাষ্ট্রপতি এরশাদকে অব্যাহতি  নারায়ণগঞ্জ বধ্যভূমিতে ১৩৯ শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনে ডিসি  বাইডেনের শপথ গ্রহণে গাইবেন লেডি গাগা ও জেনিফার লোপেজ  পুতুলে ভরে অভিনব কায়দায় ইয়াবা বিক্রি  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দৃশ্যমান

করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু

নিজ বাড়ি পঞ্চগড় সদর উপজেলার আমলাহার বাজার থেকে এ প্রচারণা শুরু করেন তিনি

 Tue, Mar 24, 2020 8:00 PM
করোনার বিরুদ্ধে সাইফুল ইসলাম শান্তির অভিযান শুরু

পঞ্চগড় থেকে মোঃ কামরুল ইসলাম কামু: দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের শিক্ষার্থী সাইফুল ইসলাম শান্তি এবার করোনার বিরুদ্ধে প্রচারণা শুরু করেছেন।

সোমবার (২৩ মার্চ) রাতে নিজ বাড়ি পঞ্চগড় সদর উপজেলার আমলাহার বাজার থেকে তিনি এ প্রচারণা শুরু করেন। মঙ্গলবার (২৪ মার্চ) দিনব্যাপী মাগুড়া ইউনিয়নে প্রচারণা চালিয়েছেন। এসময় তিনি মাইকযোগে করোনা প্রতিরোধে করণীয় সম্পর্কে অবহিত করেন। মাসব্যাপী বিভিন্ন হাটবাজারে এ কর্মসূচি চালাবেন বলে তিনি জানিয়েছেন। পঞ্চগড় সদর উপজেলার আমলাহারে তার বাড়ি। দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয় থেকে মার্কেটিং-এ স্নাতক করেছেন। এখন এমবিএ করছেন। এর আগে নিজের বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনের জন্য মানববন্ধন করেছেন দিনাজপুর ও ঢাকায়। এ প্রচারণায় তিনি গরীব, দিনমজুর ও রিকশা-ভ্যান চালকদের মাঝে বিনামূল্যে মাস্ক সরবরাহ করছেন। এসময় তিনি জনসচেতনতামূলক লিফলেটও বিতরণ করছেন। বড় মাইক দিয়ে বিভিন্ন হাটবাজার ও গ্রামে গ্রামে এ প্রচারণা চালাচ্ছেন। তিনি সবাইকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার পরামর্শ দিচ্ছেন। এসময় তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, পুরোদেশ লকডাউন করা হলে গরীব-দুঃখী মানুষের মাঝে দেশপ্রেমিক সেনাবাহিনীর দ্বারা ঘরে ঘরে ফ্রি খাবার ও ঔষধ পৌঁছে দিতে হবে। সাইফুল ইসলাম শান্তি এর আগে নিজ বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে একাই ঢাকায় মানববন্ধন করেন। গতবছর তিনি প্রকাশ্যে রিফাত হত্যা, প্রশ্নপত্র ফাঁস ও গুজব এবং দুর্নীতির বিরুদ্ধে জনসচেতনতামূলক প্রচারণার পর পদ্মাসেতুর গুজবের বিরুদ্ধে পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ পর্যন্ত জনসচেতনতামূলক পদযাত্রা করেন। নিজ খরচে টিউশনির টাকায় এ সমস্ত জনসচেতনতামূলক প্রচারণা চালান বলে জানান শান্তি। 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন