সদ্য সংবাদ

 সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন   মিথ্যা মামলা দিয়ে হয়রানি,সাক্ষীরা জানেনা তারা ঘটনার সাক্ষী   দেশে ভয়াবহ দুঃশাসন চলছে: ফখরুল   বাংলাদেশি গার্মেন্টস কর্মীদের টাকা পাঠাচ্ছেন এক ভিনদেশি ব্যবসায়ী   ডিসি পদে নিয়োগ পাওয়া কয়েকজনকে ঘিরে বিতর্ক   দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ৩৬.০১৬ বিলিয়ন ডলার  চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ৩ নারীসহ গ্রেপ্তার ৭   করোনামুক্ত হলেন জোকোভিচ ও তার স্ত্রী  বাজেটে রাষ্ট্রীয় সম্পদ লুটের সুযোগ বেড়েছে : ফখরুল   রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণা করেছে সরকার   করোনা: ঝিনাইদহ জেলা, ৫ জনের মৃত্যু আক্রান্ত ২৩৬!  প্রবাসীর স্ত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ইউপি সদস্য ধরা  কুয়েতে এমপি পাপুল ব্যাংক হিসাবে ১৩৭ কোটি ৫০ লাখ টাকা জব্দ।  আড়াইহাজারে মন্দিরে অগ্নি সংযোগ ঘটনা  রূপগঞ্জে হত্যা পর লাশে সিমেন্টের প্রলেপ

ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও

 Sun, May 31, 2020 11:53 PM
ভারতের তাজমহলে বজ্রপাত, ভেঙে গেল দরজাও

এশিয়া খবর ডেস্ক:: ইতিহাসের গন্ধে ভরপুর পৃথিবীর সপ্তম আশ্চর্য ভারতের

 তাজমহলের গায়ে এবার লাগলো বজ্রপাতের কলঙ্কের দাগ। ঝড়ে ভাঙল রেলিং-সিলিং।

ঝড়ের দাপটে ক্ষতিগ্রস্ত হয় তাজমহলের মার্বেল রেলিং এবং স্মৃতিসৌধের মূল গেট। খবর ইন্ডিয়ান এক্সপ্রেস ও আনন্দবাজার পত্রিকার।

রোববার এক বিবৃতিতে আগ্রার কর্মকর্তারা জানিয়েছেন, উত্তর ভারতের বেশিরভাগ অংশে বয়ে যাওয়া মারাত্মক বজ্রপাতে তাজমহল কমপ্লেক্সের মূল ফটক এবং পাঁচটি গম্বুজের সব থেকে উচুটির নিচে একটি রেলিং সহ কিছু অংশ ক্ষতিগ্রস্থ হয়েছে।

ঝড়ে মূল কাঠামোর মার্বেল রেলিং এবং লাল বালি পাথরের রেলিং বেশ কিছুটা চটে গেছে। ফলস সিলিংও ভেঙে যায় ঝড়ের তাণ্ডবে।

এখানেই শেষ নয়, গর্বের তাজের একটি দরজাও ভেঙে গেছে। সঙ্গে প্রাঙ্গণের ১০টি গাছ উপড়ে যায় বলে জানিয়েছেন তাজমহল কমপ্লেক্সের সুপরিটেন্ডেন্ট বসন্ত কুমার স্বর্ণকার।

তিনি জানান, বেলেপাথরের একটি রেলিং পড়ে গেছে মেঝেতে। তাজমহল চত্বরের প্রায় ১০ টি গাছও উপড়ে গিয়েছে। তবে ঝড়-বৃষ্টির দাপটে এই প্রথম ক্ষতিগ্রস্ত হল না তাজমহল।

২০১৮ সালের ১১ এপ্রিল এবং ২ মে’তেও একইভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল ঐতিহাসিক স্থাপত্যটি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন