সদ্য সংবাদ

 গণতন্ত্রের জন্য লড়াইয়ে নামতে হবে: মান্না   ব্রুনাইয়ে মানব পাচার: চক্রের তিনজন গ্রেফতার   পিবিআই এর অভিযানে অপহৃত লামিয়াকে ফতুল্লা থেকে উদ্ধার   পঞ্চগড়ে নারীর ক্ষমতায়ন জেন্ডার সমতা বিষয়ে আলোচনা   মহেশপুরে চাষ হচ্ছে মনিপুরি ইলিশ   শৈলকুপায় সাপের কামড়ে দুই মাসে ১১ জনের প্রাণহানী  ঝিনাইদহে নবাগত পুলিশ সুপার মুনতাসিরুল ইসলামের যোগদান  আটকেপড়া প্রবাসীদের সৌদি ফেরাতে বিমানের বিশেষ ফ্লাইট  সিদ্ধিরগঞ্জে কোনো মাদক,ভূমি দস্যু ও সন্ত্রাসীদের স্থান হবে না- এসপি  এমপি কামরুল ইসলামের ফোন রেকর্ড প্রকাশ: ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার  করোনার টিকা বন্টনে ১৫৬ দেশের ‘ঐতিহাসিক চুক্তি’  নুরের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী  মিথ্যা মামলা রাজপথেই মোকাবিলা করব: ভিপি নুর   কম্বোডিয়ায় নারীর খোলামেলা পোশাক পরার ওপর নিষেধাজ্ঞা   রিমান্ড শেষে তিতাসের ৮ কর্মকর্তা-কর্মচারী জামিনে মুক্ত  স্বাস্থ্যের ২০ জনের সম্পদের হিসাব তলব   ট্রাম্পকে বিষ মেশানো চিঠি : এক নারী গ্রেফতার  বিক্ষোভ মিছিল থেকে ভিপি নুর আটক  আড়াইহাজারে ডাকাতদের অস্ত্রের আঘাতে মহিলাসহ আহত ৪  ডিপিডিসির প্রকৌশলী মাহাবুব ক্ষমতার দাপটে তিনটি পদ দখলে!

করোনা ছড়ানো: ভারতে ট্রাম্প-মোদিকে সাক্ষী করে চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা

 Thu, Jun 11, 2020 10:09 PM
করোনা ছড়ানো: ভারতে ট্রাম্প-মোদিকে সাক্ষী করে চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা

এশিয়া খবর ডেস্ক:: দুনিয়াজুড়ে করোনাভাইরাস ছড়িয়ে দেয়ার অভিযোগে চীনের

 প্রেসিডেন্ট শি জিনপিংয়ের বিরুদ্ধে ভারতের বিহারে একটি মামলা হয়েছে।

রাজ্যের পশ্চিম চামপারান জেলা আদালতে বৃহস্পতিবার মামলাটি ঠুকেছেন মুরাদ আলি নামের একজন আইনজীবী। এ মামলায় সাক্ষী হিসেবে রাখা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে।

আইনজীবী মুরাদ আলির অভিযোগ, সারা বিশ্বে করোনা ছড়ানোর কাজটা হাত মিলিয়ে করেছে চীন আর বিশ্ব স্বাস্থ্য সংস্থা। আর এতে দেশে দেশে লাখ লাখ মানুষের মৃত্যু হয়েছে। অর্থনীতি ও ব্যবসা-বাণিজ্য ধ্বংস হয়ে গেছে। পৃথিবীর সব প্রান্তে থমকে গেছে জীবন। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

মামলাটি করা হয়েছে আইপিসির (ইনফেকশন প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল) ধারা নম্বর ২৬৯, ২৭০, ২৭১, ৩০২, ৩০৭, ৫০০ ও ১২০বি’র আওতায়। আদালতও মুরাদ আলির অভিযোগ শুনতে রাজি হয়েছে। শুনানির তারিখ দেয়া হয়েছে আগামী ১৬ জুন।

মুরাদ আলি বলছেন, সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচারিত হওয়া তথ্যই তার যাবতীয় অভিযোগের ভিত্তি।

করোনাভাইরাস ছড়ানোর জন্য গত কয়েক সপ্তাহ ধরে চীনকে অভিযোগ করে বক্তব্য দিয়ে আসছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। করোনায় যুক্তরাষ্ট্রে লক্ষাধিক প্রাণহানির পর তিনি বলেন, ‘কোভিড-১৯ চীনের পক্ষে খুবই বাজে একটা উপহার।’

তবে এ ব্যাপারে চীনের বিরুদ্ধে প্রকাশ্যে কোনো অভিযোগ করেননি মোদি। করোনা ইস্যুতে ভারতে চীনা প্রেসিডেন্টের বিরুদ্ধে মামলা অবশ্য ভারতে এটিই প্রথম নয়।

এর আগে বিহারের মুজফফরপুর অঞ্চলেও একই অভিযোগে তার বিরুদ্ধে মামলা হয়েছিল। সেই মামলার শুনানিও হয়েছিল। তবে শেষ পর্যন্ত সেটির পরিণতি কি হয়েছে সেটা জানা যায়নি

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন