সদ্য সংবাদ

 সারাদেশে করোনায় আক্রান্ত ১১৩০২ পুলিশ সদস্য   দেবীগঞ্জে ভারি বর্ষণ পানি তোড়ে ভেসে গেছে সড়ক  পুরনো এক্স-রে মেশিনে নতুন রঙ: দুর্নীতি ধরলেন সংসদ সদস্য  নবীনগরে চাচাতো ভাইয়ের ঘুষির আঘাতে বড় ভাই নিহত  সাঘাটায় নিরাপদ সড়ক নিশ্চিতকরণে ওয়ার্কসপ অনুষ্ঠিত  প্রধানমন্ত্রীর নেতৃত্বে ১২ সদস্যের ডেল্টা কাউন্সিল গঠন   মিথ্যা মামলা দিয়ে হয়রানি,সাক্ষীরা জানেনা তারা ঘটনার সাক্ষী   দেশে ভয়াবহ দুঃশাসন চলছে: ফখরুল   বাংলাদেশি গার্মেন্টস কর্মীদের টাকা পাঠাচ্ছেন এক ভিনদেশি ব্যবসায়ী   ডিসি পদে নিয়োগ পাওয়া কয়েকজনকে ঘিরে বিতর্ক   দেশে বৈদেশিক মুদ্রার রিজার্ভ রেকর্ড ৩৬.০১৬ বিলিয়ন ডলার  চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণার অভিযোগে ৩ নারীসহ গ্রেপ্তার ৭   করোনামুক্ত হলেন জোকোভিচ ও তার স্ত্রী  বাজেটে রাষ্ট্রীয় সম্পদ লুটের সুযোগ বেড়েছে : ফখরুল   রাষ্ট্রায়ত্ত সব পাটকল বন্ধ ঘোষণা করেছে সরকার   করোনা: ঝিনাইদহ জেলা, ৫ জনের মৃত্যু আক্রান্ত ২৩৬!  প্রবাসীর স্ত্রীর সাথে আপত্তিকর অবস্থায় ইউপি সদস্য ধরা  কুয়েতে এমপি পাপুল ব্যাংক হিসাবে ১৩৭ কোটি ৫০ লাখ টাকা জব্দ।  আড়াইহাজারে মন্দিরে অগ্নি সংযোগ ঘটনা  রূপগঞ্জে হত্যা পর লাশে সিমেন্টের প্রলেপ

ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল ইরান

 Mon, Jun 29, 2020 11:34 PM
ট্রাম্পের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করল ইরান

আন্তর্জাতিক ডেস্ক:: ইরাকের বাগদাদে ড্রোন হামলায় জেনারেল কাসেম সোলাইমানি

 নিহতের ঘটনায় জড়িত থাকার অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পসহ  কয়েক ডজন ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে ইরান। তাদের গ্রেপ্তারের ইন্টারপোলের সহায়তাও চাওয়া হয়েছে।

সোমবার তেহরানের প্রসিকিউটর আলী আলকাসিমিহর বলেন, ট্রাম্পসহ আরও ৩০ জনের বিরুদ্ধে ৩ জানুয়ারির হামলায় জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যায় জড়িত থাকা এবং সন্ত্রাসবাদের অভিযোগে এ পরোয়ানা জানি করা হয়। ইরানের আধা-সরকারি সংবাদ সংস্থা  আইএসএনএ'র বরাত দিয়ে আল জাজিরা এ তথ্য জানিয়েছে।

ট্রাম্প ব্যতীত অন্য কারো নাম উল্লেখ করেননি এই প্রসিকিউটর। তবে তিনি জোর দিয়ে বলেন, ট্রাম্পের রাষ্ট্রপতি হিসেবে ট্রাম্পের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও ইরান তার বিরুদ্ধে মামলা চালিয়ে যাবে।

এদিকে গ্রেপ্তারি পরোয়ানা জারির বিষয়ে মন্তব্যের অনুরোধ করা হলে ফ্রান্সের লিয়নে অবস্থিত ইন্টারপোলের দপ্তর থেকে সাড়া মেলেনি।

আলকাসিমিহর আরও বলেন, ইরান ট্রাম্প ও অন্যদের গ্রেপ্তারে ইন্টারপোলকে 'রেড নোটিশ' দেওয়ার অনুরোধ করেছে। যাতে ইন্টারপোল কর্তৃক জারি করা সর্বোচ্চ-স্তরের এই নোটিশের মাধ্যমে গ্রেপ্তারি পরোয়ানা জারি হওয়া ব্যক্তিদের অবস্থান চিহ্নিত ও গ্রেপ্তারে পদক্ষেপ নেওয়া হয়।

গত ৩ জানুয়ারি ভোরে ইরাকের বাগদাদ বিমানবন্দরের কাছে যুক্তরাষ্ট্রের বিমান হামলায় ইরানের সেনাবাহিনী রেভল্যুশনারি গার্ডের অভিজাত বাহিনী কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানি নিহত হন। ওই হামলায় সোলাইমানি ছাড়াও আরও কয়েকজন প্রাণ হারান।

এরপর যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দপ্তর পেন্টাগন বলেছে, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশনা অনুযায়ী তাকে হত্যা করা হয়েছে। যুক্তরাষ্ট্রের সিআইএ ও ইসরায়েলের মোসাদের হিটলিস্টে থাকা 'বিশ্বের এক নম্বর জেনারেল' সোলাইমানিকে একজন সন্ত্রাসী বিবেচনা করত ওয়াশিংটন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন