সদ্য সংবাদ

  ডিএমপির মিরপুর বিভাগে ১২ পুলিশ কর্মকর্তা বদলি   এমপির মামা শ্বশুর ‘জালাল মামা’তেই বিলীন সিদ্ধিরগঞ্জ আ’লীগ   স্কটিশ সুন্দরীর ‘টোপ’, সর্বস্বান্ত ব্যবসায়ী  পাবনার আমিনপুর থানার সেই বিতর্কিত ওসিকে অব্যাহতি, এলাকায় মিষ্টি বিতরণ  বকসিস না দেওয়ায় অক্সিজেন মাস্ক খুলে দেওয়ার অভিযোগ, শিশুর মৃত্যু  নারায়ণগঞ্জ পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা  ভারতের বিরুদ্ধে সোচ্চার না হলে বাংলাদেশের মুক্তি নেই: ডা. জাফরুল্লাহ  গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই  হাসপাতালে ‘অভিযান’ চালানোর বিপক্ষে স্বাস্থ্যমন্ত্রী  ইসরাইলে নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বড় বিক্ষোভ  আন্তর্জাতিক তদন্তের দাবি নাকচ লেবানন প্রেসিডেন্টের  ওসি প্রদীপের স্থলাভিষিক্ত হচ্ছেন চান্দিনার ওসি আবুল ফয়সল   সিফাতের মুক্তির দাবিতে ডাকা মানববন্ধনে পুলিশের লাঠিচার্জ, আহত ১০   ওসি প্রদীপ: ৩০ লাখ টাকা চাঁদা না দেয়ায় মাদক ব্যবসায়ী সাজিয়ে ক্রসফায়ার  করোনাকালে ও তেঁতুলিয়ার মহানন্দায় পাথর শ্রমিকদের কর্মচাঞ্চল্য  আড়াইহাজারে অটো চালকের লাশ উদ্ধার  মায়ের কারণেই বাবা দেশের জন্য কাজের সুযোগ পেয়েছেন : শেখ হাসিনা   কীভাবে পুলিশ সদস্যরা বিপথে যায়? গোয়েন্দা সংস্থাও ঘুষের টাকা পায়?   করোনা আক্রান্ত হয়ে আইসিইউতে সানাই   ওসি প্রদীপ, ইন্সপেক্টর লিয়াকত আলীসহ ৭ পুলিশ চাকরি থেকে বরখাস্ত

পিপিই দুর্নীতিতে স্লোভেনিয়ার অর্থমন্ত্রী গ্রেপ্তার, পদত্যাগ স্বরাষ্ট্রমন্ত্রীর

 Wed, Jul 1, 2020 10:12 PM
পিপিই দুর্নীতিতে স্লোভেনিয়ার অর্থমন্ত্রী গ্রেপ্তার, পদত্যাগ স্বরাষ্ট্রমন্ত্রীর

এশিয়া খবর ডেস্ক:: করোনা মহামারি মোকাবেলায় পিপিইসহ অন্যান্য সুরক্ষা সামগ্রী

 কেনাকাটায় দুর্নীতির ঘটনায় রাজনৈতিক সংকটে পড়েছে স্লোভেনিয়া।

বিবিসি জানায়, দুর্নীতির অভিযোগে স্লোভেনিয়া অর্থমন্ত্রী স্দ্রাভকো পচিভালেস্ককে গ্রেপ্তার করেছে পুলিশ। একই অভিযোগে পদত্যাগ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আলেস হোসে।

অর্থমন্ত্রী পচিভালেস্কের বিরুদ্ধে অভিযোগ, তিনি এমন একটি কোম্পানিকে কাজ দিয়েছেন যারা সঠিক সামগ্রী সরবরাহ করেনি। মন্ত্রী অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন।

পুলিশ মঙ্গলবার স্বরাষ্ট্রমন্ত্রী আলেস হোসের ব্যাপারে তল্লাশি চালালে তিনি তার পদ থেকে সরে দাঁড়ান।

তিনি জানান, রাজনৈতিক উদ্দেশ্যপ্রণিত হয়ে তার বিরুদ্ধে এই অভিযোগ আনা হয়েছে। এটি প্রধানমন্ত্রী ইয়ানেজ জানসা নেতৃত্বাধীন মধ্য ডানপন্থী সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র বলেও  হোসে দাবি করেন।

এই ঘটনার প্রতিবাদে পুলিশ বাহিনীর প্রধানও পদত্যাগ করেছেন বলে আলেস হোসে জানান।

করোনা পরিস্থিতিতে গত মার্চ মাস এই সরকার ক্ষমতায় এসেছে। এরমধ্যে সুরক্ষা সামগ্রী কেনাকাটায় দুর্নীতির অভিযোগ উঠে সরকারের বিরুদ্ধে। এ নিয়ে দেশটির মানুষ রাস্তায় নেমে বিক্ষোভ করেছে।

কয়েক সপ্তাহ ধরে চলমান বিক্ষোভে রাজনৈতিক সংকটে পড়ে স্লোভেনিয়া সরকার। দুর্নীতির অভিযোগে পুরো সরকারকে পদত্যাগ করতে মঙ্গলবার আহ্বান জানায় বিরোধী দলগুলো।

প্রসঙ্গত, মধ্য ইউরোপের বলকান দেশ স্লোভেনিয়ায় সরকারি হিসাবে এখন পর্যন্ত ১৬০০ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন ১১১ জন।

এর আগে গত মাসে করোনাভাইরাসের বিস্তার ঠেকতে সরঞ্জমাদি কেনায় দুর্নীতির অভিযোগে জিম্বাবুয়ের স্বাস্থ্যমন্ত্রীকেও গ্রেফতার করা হয়। পরে তিনি জামিনে মুক্তি পান।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন