সদ্য সংবাদ

  বিকৃত অপু ও মামুনকে নিষিদ্ধ করল ‘লাইকি’  কারাগার থেকে সন্তানকে মুক্ত করতে ৩৫ ফুট টানেল খুঁড়লেন মা   ভারতের অমিত শাহকে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্বেগ   সিদ্ধিরগঞ্জে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে মামলা  আল-জাজিরার অফিসে মালয়েশিয়ান পুলিশের তল্লাশি   গণতন্ত্র হত্যা করে বাকশাল চালু করতে চায় সরকার : খন্দকার মোশাররফ   মেজর সিনহার মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত চেয়ে নোটিশ  পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা  মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন   সাঘাটায় বন্যার্তদের মাঝে শুকনো খাদ্য বিতরণ  টেকনাফ থানার ওসি প্রদীপ কুমারের বিরুদ্ধে যতো অভিযোগ  ভারতে মাস্ক না পরায় ছাগলকে গ্রেফতার করেছে পুলিশ।  সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মুক্তি চাইলেন রাহুল গান্ধী  দেশে ৫৫ লাখ মানুষ পানিবন্দি, মৃত্যু ৪৩ জনের   চিকিৎসকের অবহেলায় ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু  বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী   সিদ্ধিরগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা: আটক ৩  চামড়া: ট্যানারি মালিকদের সিন্ডিকেটের ফাঁদে দুস্থরা ও এতিমখানাগুলো   সেই ইন্সপেক্টর লিয়াকতসহ ২০ পুলিশ ক্লোজড  অনুমোদন পাওয়া অনলাইন নিউজ পোর্টালের তালিকা সংশোধন

তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের শোক প্রকাশ

যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলামের মৃত্যুতে

 Mon, Jul 13, 2020 10:45 PM
তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের শোক প্রকাশ

নিজস্ব প্রতিবেদক: : দেশের অন্যতম বৃহৎ শিল্পগ্রুপ যমুনা গ্রুপের চেয়ারম্যান

 বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা প্রেসক্লাব নেতৃবৃন্ধ গভীর শোক প্রকাশ করেছেন।
উল্ল্যেখ যে, করোনায় আক্রন্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর এভার কেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো) তিনি সোমবার বিকালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
গত ১৪ জুন নুরুল ইসলামের করোনা পজিটিভ ধরা পড়ে। ওই দিনই তাকে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। করোনায় তার কিডনি ক্ষতিগ্রস্থ হয়। বিশিষ্ট এই শিল্পোদ্যোক্তার চিকিৎসায় এভার কেয়ারের ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মাহবুদের নেতৃত্ব ১০ সদস্যবিশিষ্ট মেডিকেল বোর্ড গঠন করা হয়।
এর বাইরে চীনের ৪ বিশেষজ্ঞ চিকিৎসক এবং সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের দুই বিশেষজ্ঞ চিকিৎসক টেলিকনফারেন্সের মাধ্যমে পরামর্শ দিয়েছেন।
তার স্ত্রী সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী বর্তমান জাতীয় সংসদের এমপি সালমা ইসলাম। ছেলে শামীম ইসলাম যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তার তিন মেয়ে- রোজালিন ইসলাম, মনিকা ইসলাম এবং সোনিয়া ইসলাম যমুনা গ্রুপের পরিচালক।
যমুনা গ্রুপ বাংলাদেশের বৃহৎ শিল্পগ্রুপ। ১৯৭৪ সালে নুরুল ইসলাম যমুনা গ্রুপ প্রতিষ্ঠা করেন। মেধা, দক্ষতা, পরিশ্রম ও সাহসিকতার মাধ্যমে একে একে শিল্প এবং সেবা খাতে গড়ে তোলেন ৩৮টি প্রতিষ্ঠান।
সোমবার (১৩ জুলাই) বিকেল ৫টায় গণমাধ্যমে প্রেরিত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক, সুনামগঞ্জ প্রেসক্লাব প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক যুগান্তর ষ্টাফ রিপোর্টার সাংবাদিক হাবিব সরোয়ার আজাদ স্বাক্ষরিত এক শোকবার্তায় সাংবাদিক নেতৃবৃন্দরা শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন এবং মরহুমের বিদেহি আত্মার মাগফেরাত কামনা করেন।
বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্ধরা নেতৃবৃন্দরা বলেন, বড় অসময় চলে গেলেন দেশের অর্থনৈতিক উন্নয়ন এবং মানুষের কর্মসংস্থান তৈরির বিশিষ্ট এই শিল্পোদোক্তা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। তাঁর মৃত্যুতে দেশের শিল্পখাতসহ গণমাধ্যমকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। এ সময় তার চলে যাওয়া দেশের জন্য অপূরণীয় ক্ষতি।
বিবৃতিতে স্বাক্ষর দাতারা হলেন, তাহিরপুর প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সভাপতি রমেন্দ্র নারায়ণ বৈশাখ,সাংগঠনিক সম্পাদক সঞ্জিব তালুকদার টিটু, কোষাধক্ষ সাইফুল ইসলাম সোহেল, আতিকুর রহমান আতিক, রাজন চন্দ্র চন্দ, রাহাদ হাসান মুন্না,আহমদ কবির,আবু জাহান তালুকদার ,সাবজল হোসাইন,রোকন উদ্দিন,তানভীর আহমেদ,যুগান্তর স্বজন সমাবেশ উপদেষ্টা খালেদ মোশারফ, মুজিবুর রহমান তালুকদার, স্বপন কুমার দাস, মহিলা শিশু ও সমাজ কল্যাণ সম্পাদক মুক্তিযোদ্ধা সন্তান (শিক্ষক) মনোয়ারা আজাদ সদস্য শিহাব সরোয়ার শিপু প্রমুখ।
এদিকে পৃথক এক বিবৃতিতে তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলার সাত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্ধ যমুনা গ্রুপের চেয়ারম্যানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
যমুনা গ্রপের চেয়ারম্যান দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের প্রতিষ্ঠাতা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের মৃত্যুতে  অপর বিবৃতিদাতারা হলের, তাহিরপুর উপজেলা পরিষদ করুনা সিন্ধু চৌধুরী বাবুল, ভাইস চেয়ারম্যান হাজি রিয়ার উদ্দিন খন্দকার লিটন, খালেদা বেগম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল হোসেন খাঁন, সাধারন সম্পাদক অমল কান্তি কর, উপজেলা বিএনপি সভাপতি নুরুল ইসলাম সাধারন সম্পাদক রুহুল আমিন, ইউপি চেয়ারম্যান আবুল কাসেম, বোরহান উদ্দিন,বিশ্বজিৎ সরকার, খসরুল আলম খসরু আফতাব উদ্দিন, আব্দুর জহুর,আজহার আলী, তাহিরপুর কয়ল া আমদানিকারক সভাপতি হাজি আলকাছ উদ্দিন খন্দকার সাধারন সম্পাদক হাজি মোশারফ হোসেন তালুকদার।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন