সদ্য সংবাদ

  বিকৃত অপু ও মামুনকে নিষিদ্ধ করল ‘লাইকি’  কারাগার থেকে সন্তানকে মুক্ত করতে ৩৫ ফুট টানেল খুঁড়লেন মা   ভারতের অমিত শাহকে নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্বেগ   সিদ্ধিরগঞ্জে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে মামলা  আল-জাজিরার অফিসে মালয়েশিয়ান পুলিশের তল্লাশি   গণতন্ত্র হত্যা করে বাকশাল চালু করতে চায় সরকার : খন্দকার মোশাররফ   মেজর সিনহার মৃত্যুর বিচার বিভাগীয় তদন্ত চেয়ে নোটিশ  পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের মামলা  মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন   সাঘাটায় বন্যার্তদের মাঝে শুকনো খাদ্য বিতরণ  টেকনাফ থানার ওসি প্রদীপ কুমারের বিরুদ্ধে যতো অভিযোগ  ভারতে মাস্ক না পরায় ছাগলকে গ্রেফতার করেছে পুলিশ।  সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির মুক্তি চাইলেন রাহুল গান্ধী  দেশে ৫৫ লাখ মানুষ পানিবন্দি, মৃত্যু ৪৩ জনের   চিকিৎসকের অবহেলায় ক্রিকেট কোচ তিন্নির মৃত্যু  বঙ্গবন্ধুকে হত্যার পর দেশের জনগণ সব সম্ভাবনা হারিয়ে ফেলে : প্রধানমন্ত্রী   সিদ্ধিরগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা: আটক ৩  চামড়া: ট্যানারি মালিকদের সিন্ডিকেটের ফাঁদে দুস্থরা ও এতিমখানাগুলো   সেই ইন্সপেক্টর লিয়াকতসহ ২০ পুলিশ ক্লোজড  অনুমোদন পাওয়া অনলাইন নিউজ পোর্টালের তালিকা সংশোধন

পাটকল শ্রমিকদের জন্য ৮১ কোটি টাকা বরাদ্দ

সতর্ক করা হল কর্মকর্তাদের

 Tue, Jul 21, 2020 10:52 PM
পাটকল শ্রমিকদের জন্য ৮১ কোটি টাকা বরাদ্দ

এশিয়া খবর ডেস্ক:: বন্ধ ঘোষিত পাটকলগুলোর শ্রমিকদের জুনের ১ সপ্তাহের

বকেয়া ও ৬০ দিনের নোটিশ মেয়াদের মজুরি এবং অপরিশোধিত নববর্ষ ভাতা পরিশোধের জন্য ৮০ কোটি ৭৯ লাখ টাকা বরাদ্দ দিয়েছে সরকার।

মঙ্গলবার বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, অর্থ মন্ত্রণালয় এ বরাদ্দ দিয়েছে। এ অর্থ শ্রমিকদের নিজ নিজ অ্যাকাউন্টে চেকের মাধ্যমে দেয়া হবে। ২০২০-২১ অর্থবছরের অর্থ বিভাগের বাজেটে ‘পরিচালন ঋণ’ খাত থেকে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ পাটকল কর্পোরেশনের (বিজেএমসি) অনুকূলে ৮০ কোটি ৭৯ লাখ টাকার বরাদ্দ দেয়া হল।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ৬০ দিনের নোটিশ মেয়াদের মজুরি বাবদ বরাদ্দ দেয়া টাকা শ্রমিকদের প্রাপ্যতার ভিত্তিতে বরাদ্দ দিতে হবে। উদ্বৃত্ত অর্থ (যদি থাকে) বন্ধ ঘোষিত মিলগুলোর শ্রমিকদের গ্র্যাচুইটি/পিএফ-এর সঙ্গে সমন্বয় করতে হবে। বরাদ্দকৃত অর্থ বর্ণিত খাত ছাড়া অন্য কোনো খাতে ব্যয় করা যাবে না। অর্থ ব্যয়ে সরকারের বিদ্যমান বিধি-বিধান অনুসরণ করতে হবে। বিধিবহির্ভূতভাবে কোনো অর্থ পরিশোধ করা হলে সংশ্লিষ্ট কর্মকর্তা দায়ী থাকবেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন