সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জে ত্রিমুখী ফ্লাইওভার নির্মাণের পরিকল্পনা-জেলা প্রশাসক   যা বললেন মেলানিয়া   শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি সংসদে   প্রেমিকের দেয়া ফ্ল্যাটে থাকছেন পপির, বিয়ের গুঞ্জন   শেষে হোয়াইট হাউস ছাড়লেন ট্রাম্প  “বঙ্গবন্ধু হিমালয় ওয়াচ টাওয়ার এন্ড কমপ্লেক্স” স্থাপনের দাবিতে সংবাদ সম্মেলন  রাহুল স্মৃতি টি-২০ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন  হরিণাকুন্ডু সড়ক দুর্ঘটনায় যুবক নিহত  ঝিনাইদহে অবৈধ ইটভাটায় অভিযান, ২৩ লাখ টাকা জরিমানা  নবীনগরে বিদ্যুৎস্পৃষ্টে চাচা ভাতিজার মৃত্যু  তাহিরপুরে কিশোরকে হত্যাচেষ্টা  কালিয়াকৈরে গৃহহীন বিধবার জন্য দুইটি ঘর নির্মাণ করে দিলেন পল্লীবিদ্যুৎ  দেশে ফেরত পাঠানোর জন্য ৪২ হাজার রোহিঙ্গাকে শনাক্ত করল মিয়ানমার  মুক্তিযোদ্ধাদের নামে সড়ক ও সেতুর নামকরণ করা হবে   ঘুষ কেলেঙ্কারিতে স্যামসাং প্রধানের কারাদণ্ড  জমি দখল-জালিয়াতি প্রতিকারে নতুন আইন হচ্ছে   নারায়ণগঞ্জে হিরাঝিল, রাজধানী হোটেলসহ ৫ প্রতিষ্ঠানে অভিযান  বাইডেনের শপথ ঘিরে মুসলিমদের সতর্ক থাকার পরামর্শ  কাদের মির্জাকে পাবনা পাঠাতে বললেন নিক্সন চৌধুরী   ঐক্যের আহ্বান জানিয়ে সংসদে রাষ্ট্রপতির ভাষণ

মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিবের ১২ বছরের জেল

 Tue, Jul 28, 2020 10:50 PM
মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী নাজিবের ১২ বছরের জেল

এশিয়া খবর ডেস্ক:: অর্থ কেলেঙ্কারির মামলায় মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী

 নাজিব রাজাককে ১২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার কুয়ালা লামপুর হাই কোর্টের বিচারক মোহাম্মদ নাজিম মোহাম্মদ গাজ্জালি এই রায় ঘোষণা করেন বলে বিবিসির প্রতিবেদেনে বলা হয়েছে।

রাষ্ট্রীয় বিনিয়োগ তহবিলের (ওয়ানএমডিবি) অর্থ কেলেঙ্কারির প্রথম মামলার রায় এটি। রায়ে কারাদণ্ডের পাশাপাশি নাজিবকে ২১ কোটি রিঙ্গিত জরিমানা করা হয়েছে।

মামলার শুনানিতে অভিযোগ অস্বীকার করে নাজিব নিজেকে ‘নির্দোষ’ দাবি করেছিলেন। সাবেক প্রধানমন্ত্রী নাজিবের এই মামলাকে দেশের দুর্নীতিবিরোধী অবস্থানের চিত্রের একটি বড় পরীক্ষা বলেই ভাবা হচ্ছে।

২০০৯ থেকে ২০১৮ সাল পর্যন্ত রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা এই রাজনীতিক মামলার রায়ের বিরুদ্ধে আপিল করবেন। আপিলের নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারাগারের বাইরেই থাকবেন তিনি।

প্রত্যেকটি অভিযোগের জন্য আলাদাভাবে সাজা ঘোষণা করেছেন বিচারক। ক্ষমতার অপব্যবহারের জন্য নাজিবকে ১২ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে এবং মানি লন্ডারিং ও বিশ্বাস ভঙ্গের জন্য দেওয়া হয়েছে ১০ বছরের দণ্ড। পরে রায়ে সমন্বয় করা হয়। রায়ে বলা হয়েছে, নাজিব রাজাকের সবগুলো ধারার সাজা একসঙ্গে কার্যকর হবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন