সদ্য সংবাদ

  ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক  কক্সবাজারের এসপিসহ পুলিশের ৬ কর্মকর্তা বদলি

‘শত কোটিপতি ক্লাবে’ ফেসবুকের জাকারবার্গ

 Fri, Aug 7, 2020 8:58 PM
 ‘শত কোটিপতি ক্লাবে’ ফেসবুকের জাকারবার্গ

এশিয়া খবর ডেস্ক:: অ্যামাজনের জেফ বেজোস ও মাইক্রোসফ্টের বিল গেটসের

তথাকথিত ‘শত কোটিপতি ক্লাবে’ প্রবেশ করলেন ফেসবুক প্রতিষ্ঠাতা মার্ক জারাকবার্গ।

নতুন সংক্ষিপ্ত ভিডিও শেয়ারিং অ্যাপ চালুর পরপরই ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ব্যক্তিগত সম্পদ বেড়ে একশ বিলিয়ন কিংবা ১০ হাজার কোটি ডলারের ঘরে পৌঁছেছে। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

বিতর্কিত চীনা অ্যাপ টিকটকের প্রতিদ্বন্দ্বী হিসেবে বুধবার (৫ আগস্ট) যুক্তরাষ্ট্রে ইনস্টাগ্রাম রিলস চালুর ঘোষণা দেয় ফেসবুক। পরদিন বৃহস্পতিবার (৬ আগস্ট) ফেসবুকের শেয়ার আরও ছয় শতাংশ বেড়ে যায়। এখনও কোম্পানির ১৩ শতাংশ মালিকানা জাকারবার্গের হাতে।

কোম্পানির আকার ও ক্ষমতা এবং নিজেদের বর্ধমান সম্পদের কারণে প্রযুক্তি খাতের মহারথীরা সম্প্রতি আলোচনার পাদপ্রদীপে রয়েছেন। করোনাভাইরাসের লকডাউন ও বিধিনিষেধের সবচেয়ে বড় উপকারভোগীদের মধ্যে রয়েছে ফেসবুক, অ্যামাজন, অ্যাপল ও গুগল।

কারণ এই সময়ে মানুষ অনেক বেশি অনলাইনে কেনাকাটা করেছে, ভিডিও দেখেছে এবং সামাজিক যোগাযোগের মাধ্যমে কাটিয়েছে। ব্লুমবার্গের হিসাবে, এ বছর জাকারবার্গের ব্যক্তিগত সম্পদ বেড়েছে ২২ বিলিয়ন বা দুই হাজার ২০০ কোটি ডলার, যেখানে জেফ বেজোসের বেড়েছে ৭৫ বিলিয়ন বা সাত হাজার ৫০০ কোটি ডলার।

টিকটকের প্রতিদ্বন্দ্বী হিসেবে ফেসবুকের মালিকানাধীন ইন্সটাগ্রামের আওতায় নতুন ভিডিও শেয়ারিং অ্যাপ রিলস চালু করার জন্য এর চেয়ে মহার্ঘ সময় আর হতে পারত না। কারণ পরদিনই প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তার ভাষায় ‘যুক্তরাষ্ট্রে টিকটকের হুমকি’ মোকাবেলায় নতুন একটি নির্বাহী আদেশ জারি করেন। যুক্তরাষ্ট্রের শীর্ষ পাঁচ প্রযুক্তি কোম্পানি অ্যাপল, অ্যামাজন, অ্যালফাবেট (গুগলের মালিক), ফেসবুক ও মাইক্রোসফ্ট মিলে যে বাজারমূল্য রয়েছে তা দেশটির মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রায় ৩০ শতাংশ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন