সদ্য সংবাদ

  ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক  কক্সবাজারের এসপিসহ পুলিশের ৬ কর্মকর্তা বদলি

সরকার পদত্যাগের পরও যে কারণে বিক্ষোভে উত্তাল বৈরুত

 Tue, Aug 11, 2020 9:54 PM
সরকার পদত্যাগের পরও যে কারণে বিক্ষোভে উত্তাল বৈরুত

এশিয়া খবর ডেস্ক:: লেবাননের সরকার পদত্যাগ করলেও বিক্ষোভ অব্যাহত রয়েছে।

 সোমবার সন্ধ্যায় লেবাননের গোটা মন্ত্রিসভা পদত্যাগ করার পরেও পর পর তৃতীয় রাত ক্ষুব্ধ বিক্ষোভকারীরা সংসদ ভবনের সামনে প্রতিবাদ জানায়।

বিক্ষোভকারীরা ইঁটপাটকেল ও আতশবাজি ছুঁড়লে পুলিশ কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। দুই পক্ষের মধ্যে সংঘর্ষও হয়।

এক সপ্তাহ আগে বৈরুত বন্দরের ভয়াবহ বিস্ফোরণে ২২০ জনের বেশি মানুষ মারা যাওয়ার পর গণআন্দোলন শুরু হয়।

বন্দরে ২ হাজার ৭৫০টন বিস্ফোরক অ্যামোনিয়াম নাইট্রেট পর্যাপ্ত নিরাপদ ব্যবস্থা না নিয়ে ছয় বছর ধরে মজুত রাখতে দেয়ায় মানুষের ক্ষোভ চরমে পৌঁছেছে।

প্রধানমন্ত্রী হাসান দিয়াব নিজে এর দায়িত্ব গ্রহণ না করে বলেছেন, বহু বছর ধরে সব কিছুর রন্ধ্রে দুর্নীতি দানা বাঁধাই এর কারণ।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল জাজিরার জানিয়েছে, লেবাননের আন্দোলনকারীরা নতুন নেতৃত্ব দেখতে চায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে বিক্ষুদ্ধরা বলছেন, সরকার পদত্যাগের মধ্যেই এটি শেষ নয়। এখন পর্যন্ত প্রেসিডেন্ট আওন ও সংসদের স্পিকার বেরি গোটা পদ্ধতির মধ্যে রয়েছেন।

ওবাদা ওদে নামে একজন টুইটারে লেখেন, আমার মতে, আমি সত্যই মনে করি যে সরকারের পদত্যাগ লেবাননের জনগণের পক্ষে সমাধান করবে না বা এর চেয়ে ভালো কিছু করবে না, কারণ প্রকৃত দুর্নীতিবাজ অভিজাতরা এখনও তাদের জায়গা থেকে শাসন করছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন