সদ্য সংবাদ

  ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক  কক্সবাজারের এসপিসহ পুলিশের ৬ কর্মকর্তা বদলি

টিভি চ্যানেলের মালিক-সম্পাদক পরিচয়ে প্রতারণা

 Tue, Sep 1, 2020 9:59 PM
 টিভি চ্যানেলের মালিক-সম্পাদক পরিচয়ে প্রতারণা

এশিয়া খবর ডেস্ক:: কথিত টেলিভিশন ও সাপ্তাহিক পত্রিকার মালিক-সম্পাদক পরিচয়

 দিয়ে চাকরি দেওয়ার নামে কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার র‌্যাব-৩ এর একটি দল রাজধানীর পল্টনের হাবিব টাওয়ারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তার দুইজন হলেন- শহিদুল ইসলাম ও আমেনা খাতুন। র‌্যাব জানায়, শহিদুল নিজেকে টিভি চ্যানেল 'নিউজ টুয়েন্টিওয়ান'-এর ব্যবস্থাপনা পরিচালক হিসেবে পরিচয় দিতেন। আমেনা নিজের পরিচয় দিতেন 'সময়ের অপরাধ চক্র' নামের সাপ্তাহিক পত্রিকার সম্পাদক হিসেবে। প্রতিষ্ঠান দুটির নামে হাবিব টাওয়ারে অফিস খুলে বসেছিলেন তারা।

র‌্যাব জানায়, ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর গোয়েন্দা তৎপরতা চালিয়ে ওই দুইজনকে গ্রেপ্তার করা হয়। তারা নিজেদের সংবাদ মাধ্যমের মালিক-কর্মকর্তা পরিচয় দিয়ে চাকরি দেওয়ার নাম করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। পাশাপাশি কথিত ওই দুটি গণমাধ্যম প্রতিষ্ঠানে জেলা ও থানা প্রতিনিধি হিসেবে চাকরি দেওয়ার নামে দেশের বিভিন্ন জেলার মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছেন। গ্রেপ্তার দুইজনের অফিসে তল্লাশি চালিয়ে বিভিন্ন নামে উপ-সচিব, যুগ্ম-সচিবসহ সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তাদের জাল সীল, ৮২টি জাল পুলিশ ক্লিয়ারেন্স সনদ, চাকরির ভুয়া বিজ্ঞাপন এবং বিভিন্ন ভুয়া নথি উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ এর সহকারী পরিচালক ফারজানা হক জানান, শহিদুল ও আমেনা কখনও টিভি চ্যানেলের মালিক, কখনও সম্পাদক পরিচয় দিয়ে আনসার, তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়, মুগদা জেনারেল হাসপাতাল, পুলিশসহ ১০টি সরকারি এবং বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি দেওয়ার নাম করে প্রতারণা করে আসছিলেন তারা।

তিনি বলেন, তারা চাকরি দেওয়ার নামে এ পর্যন্ত হাজার খানেক মানুষের কাছ থেকে অন্তত আড়াই কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। এ ছাড়া কথিত ওই টিভি চ্যানেল ও সাপ্তাহিক পত্রিকায় প্রতিনিধি নিয়োগের কথা বলে ৫৭০ জনের কাছ থেকে বিভিন্ন অংকের টাকা নিয়েছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন