সদ্য সংবাদ

 রাসিক কাউন্সিলর আরমানের বিরুদ্ধে টিসিবির পণ্য সরবরাহে অনিয়মের অভিযোগ  বেইলি রোডের অগ্নিকাণ্ড  অটো মালিক- শ্রমিক সমিতির চেক বিতরণ ও ইফতার মাহফিল অনুষ্ঠিত  উত্তরাঞ্চলের মাটিতে বাড়ছে অম্লত্ব, কমছে ফলন  চাকরি স্থায়ীকরণের দাবিতে নেসকো মিটার রিডারদের অনির্দিষ্টকালের কর্মবিরতি  রুয়েটে সিটিজেন চার্টার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত  ঈশ্বরদী রেলওয়ে রানিং স্টাফ ও শ্রমিক কর্মচারী ইউনিয়নের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  মল্লিকের চর শিক্ষা কল্যাণ ট্রাস্টের মেধাবৃত্তি পরীক্ষার পুরস্কার বিতরণ।  কচিকন্ঠের আসরের প্রতিনিধি সন্মেলন অনুষ্ঠিত।  গুজব মোকাবেলায় গণমাধ্যমকর্মীদের নিয়ে রাজশাহীতে সিজিএস’র কর্মশালা  রাজশাহী সাংবাদিক সংস্থার যাত্রা শুরু  শামীম ওসমান ১০ বছরেও শোধ করেনি বন্ধুর ২৬ লাখ টাকা।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের শিক্ষা বৃত্তির ফলাফল প্রকাশিত।  মল্লিকের চর শিক্ষা কল্যান ট্রাস্টের উদ্যোগে,মেধা শিক্ষা বৃত্তি প্রদান  রুয়েটে প্রথমবারের মতো ‘ইন্ডাস্ট্রি একাডেমিয়া কোলাবোরেশন মিট’ অনুষ্ঠিত  ফল মার্কেটের দাবি রাজশাহীর ফল ব্যবসায়ীদের  নারায়ণগঞ্জকে মাদকমুক্ত করার অঙ্গীকার করলেন শামীম ওসমান  সংসদে কপিরাইট বিল পাস   কাস্টমসের ২৭০ কর্মকর্তাকে একযোগে বদলি  ভিয়েতনামে পৌঁছে ভারতের উদ্দেশে যা বললেন বাইডেন

নারায়ণগঞ্জে বিস্ফোরণে মৃত্যুর মিছিলে ১৭ জন।

 Sat, Sep 5, 2020 7:21 PM
নারায়ণগঞ্জে বিস্ফোরণে মৃত্যুর মিছিলে ১৭ জন।

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ: নারায়ণগঞ্জ সদর উপজেলার পশ্চিম তল্লা এলাকার

 বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণে প্রতিঘণ্টায় বাগছে নিহতের সংখ্যা। সর্বশেষ শনিবার (৫ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় রাসেল (৩৪) নামে আরও এক জনের মৃত্যু হয়। বিস্ফোরণের ঘটনায় এ নিয়ে ১৭ জনের মৃত্যু হলো। এছাড়া দগ্ধ আরও ২০ জনের অবস্থা আশঙ্কাজনক।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের সূত্রমতে, গুরুতর দগ্ধ অবস্থায় ৩৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়। প্রত্যেকের শরীরের অধিকাংশ আগুনে ঝলসে গেছে। তাদের মধ্যে ময়াজ্জিন ও দুই শিশুসহ ১৭ জনের মৃত্যু হয়েছে। চিকিৎসাধীন বাকিদের অবস্থায়ও আশঙ্কাজনক জানিয়েছে সূত্রটি। নিহতরা হলেন- মসজিদের মুয়াজ্জিন দেলোয়ার হোসেন (৪৫), সাব্বির (২২),  জুনায়েদ (৭), জামাল (৪০), জুবায়ের (১৪), হুমায়ুূন কবির (৭০), মোস্তফা কামাল (৩৪), ইব্রাহিম (৪৩), রিফাত (১৮), জুনায়েদ (১৭), কুদ্দুস বেপারী (৭২), রাশেদ (৩০), জয়নাল (৫০), মাইনুদ্দিন (১২), নয়ন (২৭), কাঞ্চন হাওলাদার (৫০) ও রাসেল (৩৪)।  বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, এখন পর্যন্ত ১৭ জন মারা গেছেন। তাদের মধ্যে সবচেয়ে কম বয়সী ৭ বছরের এক শিশু এবং সর্বোচ্চ ৭২ বছর বয়সী এক বৃদ্ধও রয়েছেন। তাদের শ্বাসনালী পুড়ে গিয়েছিল বলে জানিয়েছেন চিকিৎসকর।  অন্যদের অবস্থাও সংকটাপন্ন। এখনই নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।  শুক্রবার (৪ সেপ্টেম্বর) রাতে এশার নামাজ চলাকালীন অবস্থায় পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে মসজিদের ভেতর থাকা অধিকাংশ ব্যক্তি দগ্ধ হন।   খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন বিদ্যুৎ ও জ্বালানী প্রতিমন্ত্রী নসরুল হামিল বিপু, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, ঢাকার অ্যান্টি টেররিজম ইউনিট, নারায়ণগঞ্জ জেলা প্রশাসন, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান, জেলা পুলিশ, পিবিআই, ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স ও তিতাসের শীর্ষ কর্মকর্তারা। মসজিদের মেঝের নিচ দিয়ে তিতাসের গ্যাসের লাইন গিয়েছে জানিয়ে ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের পরিচালক লেফটেন্যান্ট কর্ণেল জিল্লুর রহমান বলেন, মসজিদের মেঝের নিচ থেকে তিতাস গ্যাসের একটি লাইন গিয়েছে। মসজিদের ভেতর গ্যাস জমে এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে। তবে বিস্ফোরণের সঠিক কারণ জানতে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান তিনি। এই কমিটি আগামী ১০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিবেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন