সদ্য সংবাদ

  ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক  কক্সবাজারের এসপিসহ পুলিশের ৬ কর্মকর্তা বদলি

তৃতীয় শ্রেণির কর্মচারী সেই দুই সিবিএ নেতার বিরুদ্ধে চার্জশিট

দুটি পাজেরো গাড়ি চালিয়েছেন ১০ বছর

 Sun, Sep 6, 2020 10:27 PM
তৃতীয় শ্রেণির কর্মচারী সেই দুই সিবিএ নেতার বিরুদ্ধে চার্জশিট

এশিয়া খবর ডেস্ক:: বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) দুজন সিবিএ

 (কালেকটিভ বার্গেনিং এজেন্ট) নেতার বিরুদ্ধে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের সহকারী পরিচালক মো. খলিলুর রহমান সিকদার আদালতে এ চার্জশিট দাখিল করেন। এরপর ঢাকার সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ চার্জশিট দেখে তা আমলে নেয়ার জন্য আগামী ৬ অক্টোবর দিন ধার্য করেন।

সিবিএর এই দুই নেতা হলেন- সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. আলাউদ্দিন মিয়া। বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের অডিট পরিদফতরের সহকারী হিসাব রক্ষক (বর্তমানে অবসরপ্রাপ্ত) ছিলেন জহিরুল ইসলাম চৌধুরী এবং ডিজাইন অ্যান্ড ইন্সপেকশন পরিদফতর-১ এর সাবেক স্টেনো টাইপিস্ট কাম কম্পিউটার অপারেটর ছিলেন মো. আলাউদ্দিন মিয়া।

চার্জশিটে বলা হয়, তৃতীয় শ্রেণির কর্মচারী হওয়া সত্বেও নিজেদেরকে ‘ভিআইপি’ হিসেবে দাবি করে অবৈধ ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুটি পাজেরো গাড়ি ২০১০ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের ফেব্রুয়ারি পর্যন্ত ২৪ ঘণ্টার জন্য ব্যবহার করেন তারা। গাড়ির জ্বালানি, মেরামত ও সংরক্ষণ বাবদ তারা সরকারি মোট এক কোটি ১৫ লাখ ৬৩ হাজার ২৭ টাকা ক্ষতিসাধনপূর্বক আত্মসাৎ করেন। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নীতিমালা অনুযায়ী, গাড়ি ব্যবহারের প্রাধিকারপ্রাপ্ত ব্যক্তি ছাড়া অন্য কোনো ব্যক্তিকে গাড়ি দেয়া যাবে না মর্মে স্পষ্ট নির্দেশনা রয়েছে। এক্ষেত্রে জাতীয় বিদ্যুৎ শ্রমিক লীগ সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের নামে পাজেরো গাড়ি দুটির সরকারি বরাদ্দের কোনো পত্র পাওয়া যায়নি।

২০১৯ সালের ১৭ জুলাই দুদকের সহকারী পরিচালক মো. খলিলুর রহমান সিকদার বাদী হয়ে কমিশনের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) মামলাটি করেন। তদন্ত শেষে একই কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন।

চার্জশিটে বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও ক্রোকী পরোয়ানা জারির আবেদন করেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা। চার্জশিটে ১০ জনকে সাক্ষী করা হয়েছ

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন