সদ্য সংবাদ

 ইউএনও ওয়াহিদার বাসায় টাকা ছিল ৪০ লাখ, সেই মালি নেয় ৫০ হাজার   ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক

ইয়েমেনিদের সাহায্যে দুই শিশুর তহবিলে অর্থ পাঠালেন অ্যাঞ্জেলিনা জোলি

 Thu, Sep 10, 2020 8:39 PM
ইয়েমেনিদের সাহায্যে দুই শিশুর তহবিলে অর্থ পাঠালেন অ্যাঞ্জেলিনা জোলি

এশিয়া খবর ডেস্ক:: যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের অসহায় মানুষদের সাহায্যে লেবুজল

 বিক্রির সিদ্ধান্ত নেয় পূর্ব লন্ডনের দুই বন্ধু। ৬ বছর বয়সী আয়ান মুসা ও মিকাইল ইশহাক ইয়েমেনের পরিস্থিতি জানার পরেই এমন ইচ্ছা প্রকাশ করেছিল বলে জানিয়েছেন তাদের বাবা-মা। সম্প্রতি বিবিসি তাদের এই চেষ্টার বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। এটি চোখে পরে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির। এরপর তিনি ইয়েমেনের মানুষের জন্য মুসা ও ইশহাকের এই প্রয়াসে সাহায্য করতে অর্থ পাঠিয়েছেন। এ নিয়ে তাদের পরিবার আরো বেশি উৎসাহিত হয়ে উঠেছে।

বিবিসিকে আয়ানের মা আদিলা মুসা জানান, অ্যাঞ্জেলিনা জোলির প্রতিনিধিরা তাদের বাসায় এসে অভিনেত্রীর বার্তা পৌছে দিয়েছেন। বার্তায় জোলি মুসা ও ইশহাককে বলেন, প্রচুর ইচ্ছা থাকা সত্যেও তোমাদের লেবুজল কিনতে না পারার জন্য দুঃখিত।
তবে আমি তোমাদের ইচ্ছা সফল করতে এতে সাহায্য পাঠাতে চাই। আদিলা মুসা আনান, অ্যাঞ্জেলিনা জোলি একটি সুন্দর চিঠি লিখেছেন এবং সঙ্গে বেশ বড় অংকের সাহায্য পাঠিয়েছেন।
অ্যাঞ্জেলিনা জোলির থেকে উপহার পেয়ে কেমন লাগছে জানতে চাওয়া হলে আদিলা মুসা বলেন, মুসা ও ইশহাক প্রথমে অ্যাঞ্জেলিনা জোলিকে চিনতে পারেনি তবে তাদের বাবারা খুব আনন্দিত হয়ে পরেন। তারা মুসা ও ইশহাককে জানান টম্ব রাইডার সিনেমার অভিনেত্রীই তাদেরকে সাহায্য পাঠিয়েছেন। এটি জানার পর তারা বিষয়টির গুরুত্ব বুঝতে পেরেছে।

এরপর তারা অভিনেত্রী জোলিকে ধন্যবাদ জানিয়ে একটি ভিডিও বার্তা পাঠিয়েছে। এতে তারা বলেছে, যদি কখনো জোলি লন্ডন সফর করেন তাহলে যেনো তাদের থেকে এক গ্লাস লেবুজল কিনতে ভুলে না যান।
উল্লেখ্য, দীর্ঘ ৫ বছর ধরে যুদ্ধ চলছে ইয়েমেনে। সৌদি নেতৃত্বাধীন আরব জোট ইয়েমেনের হুতি বিদ্রোহীদের সরিয়ে তাদের পছন্দের সরকারকে ক্ষমতায় বসাতে ইয়েমেন আক্রমণ করে। বর্তমানে সেখান প্রায় আড়াই কোটি মানুষ মানবিক সংকটের মধ্যে রয়েছে। প্রাণ হারিয়েছেন লক্ষাধিক মানুষ। ইয়েমেন সংকট নিয়ে কাজ করছেন ইউএনএইচসিআরের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। বিশ্বজুড়ে নিপীড়িত মানুষের অধিকার নিয়েও সরব এই হলিউড তারকা।

আদিলা মুসা জানান, জোলির কাছ থেকে সাহায্য পাওয়ার পর তাদের এই লেবুজলের ব্যাপক প্রচার হয়েছে। এখন প্রতিদিনই অনেক মানুষ সাহায্য পাঠাচ্ছেন বিশ্বের নানা প্রান্ত থেকে। এরইমধ্যে প্রায় ৭০ হাজার পাউন্ড জমা হয়েছে তাদের কাছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন