সদ্য সংবাদ

  ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক  কক্সবাজারের এসপিসহ পুলিশের ৬ কর্মকর্তা বদলি

ক্ষমতা না ছাড়লে সরকারের তাসের ঘর ভেঙে পড়বে: ফখরুল

 Fri, Sep 11, 2020 10:00 PM
 ক্ষমতা না ছাড়লে সরকারের তাসের ঘর ভেঙে পড়বে: ফখরুল

এশিয়া খবর ডেস্ক:: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,

 সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ। জনগণের কাছে ক্ষমতা ছেড়ে না দিলে অবৈধ সরকারের ক্ষমতার তাসের ঘর যেকোনো মুহূর্তে ভেঙে পড়বে।

শুক্রবার এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম মহানগর বায়েজিদ থানা বিএনপি, মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ৩০ নেতাকর্মীকে গত বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি এ বিবৃতি দেন।

বিএনপি মহাসচিব বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে ক্ষমতা দখলকারী সরকার এখন নির্যাতকের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে। বিএনপিসহ বিরোধীদলীয় নেতাকর্মীদের রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়ের এবং আদালতে জামিন নামঞ্জুর যেন সরকারের প্রাত্যহিক কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। সরকারের এই কর্মসূচি সাফল্যমণ্ডিত করার জন্য মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকার আগেই হরণ করা হয়েছে। দেশকে বিরোধী দল শূন্য করতে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে কোনো কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরিন করা হচ্ছে। বানোয়াট ও সাজানো মামলায় চট্টগ্রাম মহানগরের বায়েজিদ থানা ও চান্দগাঁও থানা বিএনপি নেতাকর্মীদের জামিন বাতিল করে কারাগারে পাঠানো সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ।

তিনি বলেন, ক্ষমতাসীনরা গুম, বিচারবহির্ভূত হত্যা, অপহরণ, চাঁদাবাজি ও দখলবাজিকে জাতীয় সংস্কৃতির অংশ করতে সর্বপ্রকার উদ্যোগ নিয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎ ও বিশুদ্ধ পানির অভাবে জনজীবন দুর্বিষহ হওয়ায় সরকারের ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখা হচ্ছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন