সদ্য সংবাদ

  ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড   পঞ্চগড়ে চা পাতা চুরির অভিযোগ,  প্রজ্ঞাপন দিয়ে হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা  ঝিনাইদহে সন্তান নিখোঁজ: খুঁজছে বাবা-মা   ঝিনাইদহের পুলিশ সুপার কক্সবাজারে বদলি, যোগদান করলেন মুনতাসিরুল ইসলাম  ইসরাইল-ফিলিস্তিন অশান্তি উসকে দিল ট্রাম্পের ‘শান্তি চুক্তি’  পুলিশ হেফাজতে মৃত্যু: ক্ষতিপূরণের ২ লাখ টাকা জমা দিলেন এসআই জাহিদের পরিবার  আ: লীগের বরকত-রুবেলের দুটি প্রতিষ্ঠানের ২৫ কার্যাদেশ বাতিল   সেই শিশু ইয়ামিনকে জার্সি-ব্যাট দিলেন মুশফিক   জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টা, বোমাসহ যুবক আটক  কক্সবাজারের এসপিসহ পুলিশের ৬ কর্মকর্তা বদলি

এলএ অফিসের কমিশন: কক্সবাজারের সাবেক কাউন্সিলরের ২১ কোটি টাকা জব্দ

 Sun, Sep 13, 2020 9:19 PM
এলএ অফিসের কমিশন: কক্সবাজারের সাবেক কাউন্সিলরের ২১ কোটি টাকা জব্দ

কক্সবাজার প্রতিনিধি:: কক্সবাজার পৌরসভার সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেলের

নামীয় ব্যাংক একাউন্ট থেকে ২০ কোটি ৮০ লাখ টাকা জব্দ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

১ সেপ্টেম্বর ২০ কোটি টাকা জব্দের পর রবিবার বাংলাদেশ ডাক বিভাগ কক্সবাজার শাখায় অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা জব্দ করেছে। রবিবার দুপুরে দুদক চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিনের নেতৃত্বে একটি টিম এ অভিযান চালায়।

দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম কার্যালয়ের উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন জানান, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ সংক্রান্ত একটি মামলার অনুসন্ধান চালাচ্ছে দুদক। এ অনুসন্ধানে এলএ শাখায় অনিয়মের সাথে কক্সবাজারের সাবেক পৌর কাউন্সিলর জাবেদ কায়সার নোবেলের সম্পৃক্ততা পাওয়া যায়। সেই প্রেক্ষিতে তার নামীয় বেসিক ব্যাংক, প্রাইম ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং ট্রাস্ট ব্যাংক কক্সবাজার শাখা থেকে গত ১ সেপ্টেম্বর ২০ কোটি টাকা জব্দ করা হয়। রবিবার বাংলাদেশ ডাক বিভাগ কক্সবাজার শাখায় অভিযান চালিয়ে তার নামীয় সঞ্চয় ৮০ লাখ টাকা জব্দ করেছে দুদক টিম। এ পর্যন্ত নোবেলের বিভিন্ন একাউন্ট থেকে ২০ কোটি ৮০ লাখ টাকা জব্দ করা হয়েছে।


জানা গেছে, ভূমি অধিগ্রহণ শাখায় কথিত মধ্যস্থতার (দালালি) নামে অবৈধ উপায়ে এসব টাকা হাতিয়ে নেয়া হয়েছে বলে প্রতীয়মান হয়েছে। তাই নোবেলের নামীয় এসব ব্যাংক হিসাব জব্দ বা টাকাগুলো জব্দ দেখানো হয়েছে। গত পক্ষকাল আগে দুদকের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় থেকে ভূমি অধিগ্রহণ শাখার ‘দালাল সিন্ডিকেট’ প্রধান নোবেল, সাংবাদিকসহ ১৭ জনের টাকার লেনদেন হিসাব বিবরণী চেয়ে বিভিন্ন ব্যাংকে চিঠি দেয় দুদক।

দীর্ঘদিন ধরে অভিযোগ রয়েছে, কক্সবাজার জেলা প্রশাসনের ভূমি অধিগ্রহণ শাখায় ক্ষতিগ্রস্ত ভূমির মালিকদেরকে ২০ থেকে ৩০ শতাংশ হারে কমিশন দিয়ে অধিগ্রহণের টাকা আদায় করতে হয়। নয়তো মামলার গ্যাঁড়াকলে ফেলে বছরের পর বছর ঘুরানো হয় জমির নিরীহ মালিকদের। এসব কাজে দালালি বা এলএ অফিসের কমিশনের টাকা আগাম পরিশোধের নিমিত্তে সাবেক কাউন্সিলর নোবেলসহ একটি চক্র চড়া সুদে টাকা লাগাতেন।

তবে, এ বিষয়ে বক্তব্য জানতে সাবেক কাউন্সিলর জাবেদ কায়সার নোবেলের মুঠোফোনে যোগাযোগ করেও তাকে পাওয়া না যাওয়ায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন