সদ্য সংবাদ

  করোনায় পুলিশের ‘বীরত্বগাঁথা’ নিয়ে বই  মিয়ানমার থেকে এলো ২০ টন পেঁয়াজ  আড়াইহাজারে গাঁজার চাষ, দুই সহোদর আটক  এই সরকারকে সরাতে হবে: মির্জা ফখরুল   ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকে বদলি   মসজিদে বিস্ফোরণ: তিতাসের চার প্রকৌশলীসহ ৮ জন রিমান্ডে  বিশ্বে ভয়ংকর দুর্ভিক্ষ আসছে, ক্ষুধায় মরবে ৩ কোটি মানুষ!  আল্লামা শফীর জানাজায় জনতার ঢল, লাখো মানুষের চোখে পানি  মসজিদ বিস্ফোরণে ঘটনায় তিতাসের ৮ কর্মকর্তাকে গ্রেফতার করেছে সিআইডি।  ইউএনও ওয়াহিদার বাসায় টাকা ছিল ৪০ লাখ, সেই মালি নেয় ৫০ হাজার   ‘তিশা প্লাস’ বাসের দরজা-জানালা বন্ধ করে তরুণীকে গণধর্ষণ  'ঊর্মিলাকে পর্ন অভিনেত্রী' বললেন কঙ্গনা  যে যাই বলুক, আসলে মানুষ‌‌ পুলিশকে ভালোবাসে   আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করবেন, সরকারি কর্মচারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী  ট্রাম্পের নারী কেলেংকারি ফাঁস, মুখ খুললেন মডেল  দেশের অর্থনীতি ধ্বংস করার চেষ্টা করছে ভারত : জাফরুল্লাহ  তিতাস-ডিপিডিসি ও মসজিদ কমিটি দায়ী: প্রশাসনের তদন্ত প্রতিবেদন  তাহিরপুর-বাদাঘাট সড়কে সীমাহীন র্দূভোগ:দেখার কেউ নেই   মসজিদে অগ্নিকাণ্ডে নিহত পরিবারের মাঝে জেলা আ:লীগের আর্থিক সহায়তা প্রদান   ধর্ষণ মামলায় শিল্পপতি ছেলের যাবজ্জীবন কারাদন্ড

মেজর (অব.) সিনহা হত্যাকান্ড : বোনের অভিনব প্রতিবাদ

 Tue, Sep 15, 2020 10:32 PM
মেজর (অব.) সিনহা হত্যাকান্ড : বোনের অভিনব প্রতিবাদ

কক্সবাজার প্রতিনিধি:: সাম্প্রতিক সময়ে দেশে সব চেয়ে আলোচিত ঘটনা মেজর (অব.) সিনহা

মো. রাশেদ খান হত্যার দেড় মাস পার হয়ে গেছে। গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক দেহরক্ষী চৌকস এই সেনা কর্মকর্তাকে খুব কাছ থেকে গুলি করে হত্যা করা হয়।

সেদিন টেকনাফের বাহারছড়া পুলিশ চেকপোস্টে পুলিশের পরিদর্শক লিয়াকত সিনহাকে বুকে পরপর চারটি গুলি করে হত্যা করেছিল। পরে মৃত অবস্থায় বরখাস্ত ওসি প্রদীপ আরো দুটি গুলি করে সিনহার মৃত্যু নিশ্চিত করেছিল।

গুলির আগে পুলিশ তার গাড়ি দাঁড় করানোর সাথে সাথে চরম আক্রমণ আঁচ করতে পেরে চৌকস সিনহা ‘কাম ডাউন’ বলে দু’হাত তুলে নিজে নত স্বীকার করেছিলেন। কিন্তু তারপরও নিষ্ঠুর লিয়াকতের মনে দয়া আসেনি। মুহূর্তেই পরপর চারটি গুলি করে সিনহাকে নিমর্মভাবে হত্যা করে। এই ঘটনার পর এখন দেড় মাস পেরিয়ে গেছে।

একমাত্র ভাইয়ের হত্যাকারীদের বিরুদ্ধে মামলা করেছে বড়বোন শারমিন শাহরিয়া ফেরদৌস। ওই মালায় টেকনাফের সাবেক ওসি প্রদীপ, লিয়াকতসহ ১৪জন আসামী কারাগারে রয়েছে। কন্তু ভাইয়ের এমন মৃত্যু মেনে নিতে পারছে না বোন শারমিন। তিনি বিচারের জন্য দৌড়ঝাঁপ চালিয়ে যাচ্ছেন। তিনি চালিয়ে যাচ্ছেন প্রতিবাদও।
এবার নিজেই টেকনাফ বাহারছরার মেরিন ড্রাইভে মেজর সিনহা নিহত হওয়ার ঘটনাস্থলে গিয়ে বুকে ‘কাম ডাউন’ প্লেকার্ড ঝুলিয়ে ভাই হত্যার অভিনব প্রতিবাদ জানিয়েছেন মেজর (অব.) সিনহার বোন শাহরিয়া ফেরদৌস । চেয়েছেন দোষীদের কঠিন শাস্তি।

শারমিন শাররিয়া ফেরদৌসের এই অভিনব প্রতিবাদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আবারো নতুন করে আলোচনায় আসে মেজর সিনহা হত্যার আসামীদের কঠোর শাস্তির দাবী।

জানা গেছে, মেজর সিনহা গাড়ী থেকে নামার আদেশ পেয়ে দুই হাত উপরে তুলে পিস্তল তাক করা লিয়াকতের উদ্দ্যশ্যে ‘কামডাউন’ উচ্চারণ করে শান্ত হওয়ার আহ্বান জানিয়েছিলেন। নামার সময়ই পর পর চারটা গুলি করে হত্যা করা হয় সিনহাকে। সাক্ষীদের নিকট থেকে জানার পর ঘটনাস্থলে গিয়ে বোনের এ অভিনব প্রতিবাদ দেশবাসীর দৃষ্টি আকর্ষন করেছে ব্যাপকভাবে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন