সদ্য সংবাদ

 আক্রমণের মুখে যুদ্ধে যেতে চাচ্ছেন না আর্মেনীয় সেনা সদস্যরা!  খুনের পর পুড়িয়ে ফেলা সেই দীলিপ হাইকোর্টে হাজির!   প্রতিটি গাড়ি চালককে ডোপ টেস্ট করানোর নির্দেশ প্রধানমন্ত্রীর  সিলেটের পুলিশ কমিশনারসহ ১৯ কর্মকর্তাকে বদলি   একই ব্যক্তিকে দুটি তারিখের জন্ম সনদ প্রদান   নবীনগরে একই দিনে দুই লাশ উদ্ধার  সাঘাটায় টিসিবি মালামাল ন্যায্য মূল্যে বিক্রয়  নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা তোফার ইয়াবা সেবন!   বাল্য বিবাহমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সচেতনতা জরুরি  আড়াইহাজারে দুর্গা প্রতিমা ভাংচুর  নবীনগরে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন   অচিরেই জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে   লাদাখ থেকে কাশ্মীর পর্যন্ত ভারতের ১০০ কিলোমিটার টানেল  সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর  আকবরকে পালাতে সহায়তা করায় হাসান বরখাস্ত   পত্রিকার ‘হারানো বিজ্ঞপ্তি’র মাধ্যমে ওসি পরিচয় প্রতারণা  এবার বার্ষিক পরীক্ষা হচ্ছে না, সবাই উঠবে পরবর্তী ক্লাসে   সাংবাদিক রুহুল আমিন গাজী গ্রেফতার   পঞ্চগড়ে তৃতীয় চায়ের বাজার স্থাপন করা হবে   রায়হান হত্যার বিচার চান প্রধানমন্ত্রী: পররাষ্ট্রমন্ত্রী

গণতন্ত্রের জন্য লড়াইয়ে নামতে হবে: মান্না

 Wed, Sep 23, 2020 11:21 PM
গণতন্ত্রের জন্য লড়াইয়ে নামতে হবে: মান্না

এশিয়া খবর ডেস্ক:: নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন,

 পরিকল্পনা ও ছক ছাড়া কোনো আন্দোলনে বিজয়ী হওয়া যায় না। যাদের দয়া-মায়া নাই তাদের বিরুদ্ধে পুতুপুতু আন্দোলনে বিজয়ী হওয়া যাবে না। গণতন্ত্রের জন্য লড়াইয়ে রাজপথে নামতে হবে।

বুধবার রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ মিলনায়তনে তৃণমূল নাগরিক আন্দোলনের ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে 'উপনির্বাচন-নির্বাচন কমিশন ও বর্তমান সরকার' শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, পরিস্থিতি তৈরি হলে রাজনৈতিক দলের ঐক্যের জন্য জনগণ অপেক্ষা করবে না। মানুষ পরিবর্তন চায়, সাহস করে রাজপথে নামতে হবে। ঘরে বসে আন্দোলনের কথা বললে হবে না। আন্দোলনের পটভূমি রচনা করতে হবে, নতুন পথের জন্য নতুন করে ভাবতে হবে। তিনি বলেন, সাহস করে জনগণকে উজ্জীবিত করে গণআন্দোলনের প্রস্তুতি নিয়ে রাজপথে নামার কোন বিকল্প নাই। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সরকারের অনুকম্পায় মুক্ত হয়েছেন আওয়ামী লীগ নেতাদের এই বক্তব্যে কোনো প্রতিবাদ করতে পারছে না তার দল। কেন?

মাহমুদুর রহমান মান্না বলেন, উপনির্বাচনগুলোতে বিএনপি এককভাবেই অংশ নিচ্ছে। এতে বিএনপিরও লাভ হবে না, জনগণেরও কোনো লাভ হবে না। এসব উপনির্বাচনে বিএনপি দু-একটি আসনে জিতলেও জনগণের কিছু আসে যায় না।

বিপ্লবী ওয়াকার্স পার্টি সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বর্তমান সরকার টিকে আছে বিরোধী দলের ভুল রাজনীতি, বিভক্তি, আত্মঅহংকার, আন্দোলননের ঝুঁকি না নেবার কারণে। যে সংবিধান শাসককে দানবীয় ক্ষমতা প্রদান করে সে সংবিধানের বিষয়েও নতুন করে ভাবতে হবে।

সংগঠনের সভাপতি মুহম্মদ মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন