সদ্য সংবাদ

 নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ নেতা তোফার ইয়াবা সেবন!   বাল্য বিবাহমুক্ত সমাজ প্রতিষ্ঠায় সচেতনতা জরুরি  আড়াইহাজারে দুর্গা প্রতিমা ভাংচুর  নবীনগরে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন   অচিরেই জেলা ও মহানগর কমিটি ঘোষণা করা হবে   লাদাখ থেকে কাশ্মীর পর্যন্ত ভারতের ১০০ কিলোমিটার টানেল  সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার আহবান প্রধানমন্ত্রীর  আকবরকে পালাতে সহায়তা করায় হাসান বরখাস্ত   পত্রিকার ‘হারানো বিজ্ঞপ্তি’র মাধ্যমে ওসি পরিচয় প্রতারণা  এবার বার্ষিক পরীক্ষা হচ্ছে না, সবাই উঠবে পরবর্তী ক্লাসে   সাংবাদিক রুহুল আমিন গাজী গ্রেফতার   পঞ্চগড়ে তৃতীয় চায়ের বাজার স্থাপন করা হবে   রায়হান হত্যার বিচার চান প্রধানমন্ত্রী: পররাষ্ট্রমন্ত্রী  দুবাই সৈকতে উষ্ণতা ছড়ালেন শাহরুখকন্যা  ইসলাম-মুসলমানদের আক্রমণ করা ম্যাঁক্রোর নীতি: এরদোগান  ডিআইজি মিজানসহ চারজনের বিচার শুরু   ‘বাংলাদেশ এখন পুলিশ স্টেট’  সবাইকে মাস্ক পরার আহ্বান প্রধানমন্ত্রীর  'প্রতারক' লিটন শিকদার গ্রেপ্তার  ফতুল্লার ভূইঘরে রক্সি ফোম কারখানায় আগুনের ঘটনায় মামলা ॥ গ্রেফতার ১

শরিক প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

 Sat, Sep 26, 2020 7:22 PM
শরিক প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

গাইবান্ধা প্রতিনিধি :: স্থানীয় সরকারকে শক্তিশালী করতে বাংলাদেশ পল্লী উন্নয়ন

 বোর্ডের (বিআরডিবি) বাস্তবায়নে শরিক (চতুর্থ পর্যায়) প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা ও অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সকালে গাইবান্ধা সদর উপজেলার রাধাকৃষ্ণপুরে এসকেএস ইন্ মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করে গাইবান্ধা বিআরডিবি। সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশনের (এসডিসি) অর্থায়নে এবং হেলভেটাস সুইস ইন্টার কোঅপারেশন বাংলাদেশের সহযোগিতায় এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
প্রথমে কোরআন থেকে তেলাওয়াত করেন গাইবান্ধা সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. তাহাজুল ইসলাম। পরে স্বাগত বক্তব্য রাখেন গাইবান্ধা পল্লী উন্নয়ন বোর্ডের উপ-পরিচালক মো. আবদুস সবুর। এরপর হেলভেটাস সুইস ইন্টার কোঅপারেশনের গাইবান্ধা জেলা সমন্বয়কারী মো. মিলন চৌধুরী প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন। পরে গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে ও শরিক প্রকল্পের জেলা সমন্বয়কারী মোছা. সালমা খাতুনের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু। পরে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিআরডিবির মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুগ্ম সচিব ও বিআরডিবির পরিচালক (প্রশিক্ষণ) সাঈদ কুতুব এবং গাইবান্ধা স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোছা. রোখছানা বেগম। শেষে ইউএনও এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবরা মতামত এবং অভিজ্ঞতা তুলে ধরেন কর্মশালায়।  
কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), ইউপি চেয়ারম্যান ও সচিব এবং উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তারা। উল্লেখ্য, প্রকল্পটি ২০১৭ সালের জানুয়ারি থেকে গাইবান্ধা ও বরিশাল জেলার সবগুলো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবদের নিয়ে কাজ করছে।
বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু বলেন, এই প্রকল্পটি স্থানীয় সরকারকে শক্তিশালী করতে সহায়ক ভূমিকা পালন করছে। প্রকল্পটি স্ব-স্ব ইউনিয়ন পরিষদের কার্যক্রমকে আরো সহজ ও গতিশীল করেছে। যার সুফল পাচ্ছে সেই ইউনিয়নের অধিবাসীরা।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন