সদ্য সংবাদ

 সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা  মেহেদি অনুষ্ঠানের ছবি শেয়ার করলেন কাজল  ফ্রান্সে মুহাম্মদকে ব্যাঙ্গাত্ব করার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ   ৩৫ টাকার আলু নিচ্ছে ৪৫   ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস  ১০ নভেম্বর থেকে ৬৪ জেলায় ই-পাসপোর্ট  চর এলাকার মানুষের উন্নয়নে বোর্ড করার দাবি -ডেপুটি স্পিকার  আড়াইহাজারে ইয়াবা সহ গ্রেফতার ২   ফ্রান্সে মহানবীকে ব্যঙ্গ করায় নবীনগরে বিক্ষোভ   চোর যখন সৎ!   ‘শহর ও গ্রামের ব্যবধান কমাতে সরকার কাজ করছে’   নারায়ণগঞ্জ সদর থানার সাবেক ওসি কামরুল কারাগারে  দুর্নীতি-জালিয়াতি: ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুলকে দুদকে তলব   সড়কে মৃত্যুর ক্ষতিপূরণ ৫ লাখ টাকা  অভিনেত্রী মালভিকে কুপিয়েছেন প্রযোজক  কিশোরীকে গণধর্ষণের মামলায় ডিবির এএসআই গ্রেপ্তার  আওয়ামী লীগ চায় না ভোটাররা কেন্দ্রে আসুক : বিএনপি  সাকিবের নিষেধাজ্ঞায় কষ্ট পেয়েছিলাম  র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান  সু চিকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বলল যুক্তরাষ্ট্র

আর্মেনিয়ার সাথে আলোচনায় তুরস্ককে অবশ্যই থাকতে হবে : আজারবাইজানের প্রেসিডেন্ট

 Mon, Oct 12, 2020 10:04 PM
 আর্মেনিয়ার সাথে আলোচনায় তুরস্ককে অবশ্যই থাকতে হবে : আজারবাইজানের প্রেসিডেন্ট

এশিয়া খবর ডেস্ক:: আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ বলেছেন,

 নাগার্নো-কারাবাখে চলমান যুদ্ধ নিয়ে আর্মেনিয়ার সাথে কখন আলোচনা শুরু হবে সেটা তার জানা নেই, কিন্তু আলোচনা যখনই হোক, সেই আলোচনায় অবশ্যই তুরস্ককে থাকতে হবে। যুদ্ধরত এই দুই দেশের মধ্যে ভঙ্গুর অস্ত্রবিরতির কারণে কার্যকর আলোচনার বিষয়ে ক্রমবর্ধমান চাপের মধ্যেই আজারবাইজানের প্রেসিডেন্ট এ কথা বলেন।

এদিকে সোমবারও নাগার্নো-কারাবাখ ও এর আশপাশের অঞ্চলে নতুন করে হামলার জন্য আজারবাইজান ও আর্মেনিয়া একে অপরকে দোষারোপ করেছে।

নাগার্নো-কারাবাখ নিয়ে দুই দেশের মধ্যে দ্বন্দ্বের মধ্যস্থতা করার জন্য ফ্রান্স, রাশিয়া ও মার্কিন যুক্তরাষ্ট্রের নেতৃত্বে গঠিত ‘মিনস্ক গ্রুপ’কে পক্ষপাতদুষ্ট বলে উল্লেখ করেন আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ। পাশাপাশি তুরস্ককে বৈশ্বিক পরাশক্তি উল্লেখ করে তিনি বলেন, তুরস্ক সিরিয়া সঙ্কট, লিবিয়া সঙ্কটসহ আন্তর্জাতিক বিভিন্ন সঙ্কট সমাধানের সাথে জড়িত আছে। আর তাই নাগার্নো-কারাবাখ সঙ্কট সমাধানের সাথেও তুরস্ককে সম্পৃক্ত থাকতে হবে।

তিনি আরো বলেন,‘তুরস্ক মিনস্ক গ্রুপেরও সদস্য। তাহলে পশ্চিমা দেশগুলোর সাথে মিলে তুরস্ক এখানে মধ্যস্থতা করুক। কিন্তু অনেক পশ্চিমা দেশই এটা গ্রহণ করতে রাজি নয়। তুরস্ক পুরোপুরি স্বাধীন (মধ্যস্থতা করার ক্ষেত্রে) এবং আঙ্কারার কথার একটা আলাদা মূল্য আছে।’ সূত্র : ইয়েনি শাফাক

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন