সদ্য সংবাদ

 সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা  মেহেদি অনুষ্ঠানের ছবি শেয়ার করলেন কাজল  ফ্রান্সে মুহাম্মদকে ব্যাঙ্গাত্ব করার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ   ৩৫ টাকার আলু নিচ্ছে ৪৫   ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস  ১০ নভেম্বর থেকে ৬৪ জেলায় ই-পাসপোর্ট  চর এলাকার মানুষের উন্নয়নে বোর্ড করার দাবি -ডেপুটি স্পিকার  আড়াইহাজারে ইয়াবা সহ গ্রেফতার ২   ফ্রান্সে মহানবীকে ব্যঙ্গ করায় নবীনগরে বিক্ষোভ   চোর যখন সৎ!   ‘শহর ও গ্রামের ব্যবধান কমাতে সরকার কাজ করছে’   নারায়ণগঞ্জ সদর থানার সাবেক ওসি কামরুল কারাগারে  দুর্নীতি-জালিয়াতি: ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুলকে দুদকে তলব   সড়কে মৃত্যুর ক্ষতিপূরণ ৫ লাখ টাকা  অভিনেত্রী মালভিকে কুপিয়েছেন প্রযোজক  কিশোরীকে গণধর্ষণের মামলায় ডিবির এএসআই গ্রেপ্তার  আওয়ামী লীগ চায় না ভোটাররা কেন্দ্রে আসুক : বিএনপি  সাকিবের নিষেধাজ্ঞায় কষ্ট পেয়েছিলাম  র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান  সু চিকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বলল যুক্তরাষ্ট্র

পেরুর মাচু পিচু পর্যটন কেন্দ্র খোলা হল এক পর্যটকের জন্য

 Tue, Oct 13, 2020 9:41 PM
   পেরুর মাচু পিচু পর্যটন কেন্দ্র খোলা হল এক পর্যটকের জন্য

এশিয়া খবর ডেস্ক:: মাত্র একজন পর্যটকের জন্য মাচু পিচু পর্যটন

 কেন্দ্র খুলে দেয়ার বিরল ঘটনা ঘটিয়েছে পেরু। সৌভাগ্যবান সেই জাপানি ব্যক্তির নাম জেসি কাতাইয়ামা ।

সোমবার কেবল তাকে দেখানোর জন্য খুলে দেয়া হয় প্রাচীন ইনকা সভ্যতার কেন্দ্রটি। ভ্রমণপিপাসুদের কাছে পেরুর মাচু পিচু অন্যতম আকর্ষণীয় স্থান।

মার্চ মাসে কাতাইয়ামা পেরু গেলেও করোনা মহামারীর ধাক্কায় বন্ধ হয়ে যায় পেরু ও জাপানের মধ্যকার বিমান যোগাযোগ। একই কারণে বন্ধ হয়ে যায় মাচু পিচুও।

প্রায় সাত মাস পেরুতে আটকে থাকার পর কাতাইয়ামা যাতে মাচু পিচু দেখে দেশে ফিরতে পারেন সে ব্যবস্থা করে পেরু। এটি দেখতে পেরে তিনি খুবই খুশি।

বিবিসি জানায়, আটকা পড়া পর্যটক কাতাইয়ামা পেরুর সাংস্কৃতিক মন্ত্রণালয়ের কাছে মাচু পিচু দেখার সুযোগ চেয়ে বিশেষ আবেদন করেন।

মন্ত্রণালয় তার আবেদনে সাড়া দিয়ে বিশেষ ব্যবস্থায় তাকে এই ঐতিহ্যবাহী স্থান পরিদর্শনের অনুমতি দেয়। গত শনিবার কাতাইয়ামা মাচু পিচু ভ্রমণ করেছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন