সদ্য সংবাদ

 সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা  মেহেদি অনুষ্ঠানের ছবি শেয়ার করলেন কাজল  ফ্রান্সে মুহাম্মদকে ব্যাঙ্গাত্ব করার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ   ৩৫ টাকার আলু নিচ্ছে ৪৫   ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস  ১০ নভেম্বর থেকে ৬৪ জেলায় ই-পাসপোর্ট  চর এলাকার মানুষের উন্নয়নে বোর্ড করার দাবি -ডেপুটি স্পিকার  আড়াইহাজারে ইয়াবা সহ গ্রেফতার ২   ফ্রান্সে মহানবীকে ব্যঙ্গ করায় নবীনগরে বিক্ষোভ   চোর যখন সৎ!   ‘শহর ও গ্রামের ব্যবধান কমাতে সরকার কাজ করছে’   নারায়ণগঞ্জ সদর থানার সাবেক ওসি কামরুল কারাগারে  দুর্নীতি-জালিয়াতি: ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুলকে দুদকে তলব   সড়কে মৃত্যুর ক্ষতিপূরণ ৫ লাখ টাকা  অভিনেত্রী মালভিকে কুপিয়েছেন প্রযোজক  কিশোরীকে গণধর্ষণের মামলায় ডিবির এএসআই গ্রেপ্তার  আওয়ামী লীগ চায় না ভোটাররা কেন্দ্রে আসুক : বিএনপি  সাকিবের নিষেধাজ্ঞায় কষ্ট পেয়েছিলাম  র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান  সু চিকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বলল যুক্তরাষ্ট্র

মোদি সরকারের বিরুদ্ধে কাশ্মীরি নেতাদের নতুন জোট

 Thu, Oct 15, 2020 11:23 PM
    মোদি সরকারের বিরুদ্ধে কাশ্মীরি নেতাদের নতুন জোট

এশিয়া খবর ডেস্ক:: জম্মু-কাশ্মীরের সাংবিধানিক বিশেষ মর্যাদা ফিরে পেতে

এক হয়েছেন উপত্যকাটির নেতারা। কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) প্রেসিডেন্ট মেহবুবা মুফতির মুক্তির পরই বিষয়টি নিয়ে বসেছেন তারা।

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, পিডিপি, এনসি ও অন্যান্য বড় দলগুলোর সমন্বয়ে একটি রাজনৈতিক জোট গঠন করা হয়েছে। যেটির নাম পিপলস অ্যালায়েন্স ফর গুপকার ডিক্লারেশন।

ন্যাশনাল কনফারেন্সের প্রেসিডেন্ট ফারুক আবদুল্লার বাড়িতে এ নিয়ে বৈঠক হয়। এতে উপস্থিত ছিলেন পিডিপি প্রেসিডেন্ট মেহবুবা মুফতি, পিপলস কনফারেন্সের চেয়ারম্যান সাজ্জাদ লোন, পিপলস মুভমেন্টের নেতা জাভেদ মির ও সিপিএমের মোহাম্মদ ইউসুফ তারিগামি।

দুই ঘণ্টার বৈঠকের পর ফারুক বলেন যে তারা একটি জোট গঠন করার সিদ্ধান্ত নিয়েছেন যার নাম হবে পিপলস অ্যালায়েন্স ফর গুপকার ডিক্লারেশন।

এই জোট কাশ্মীরের বিশেষ মর্যাদা ফেরানোর চেষ্টা করবে। যেটি গত বছরের ৫ আগস্ট মোদি সরকার সংবিধানের ৩৭০ ধারা বিলুপ্ত করার সঙ্গে সঙ্গে শেষ হয়ে যায়।

ভারতীয় সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের পর গত বছরের ৫ আগস্টে জম্মু-কাশ্মীরের সাবেক তিন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ, ওমর আবদুল্লাহ এবং মেহবুবা মুফতিসহ কাশ্মীরের বহু রাজনীতিককে আটক করে কেন্দ্রীয় সরকার।

কয়েক মাস আগে ওমর আবদুল্লাহ ও ফারুক আবদুল্লাহসহ কয়েকজনকে মুক্তি দেয়া হলেও মেহবুবাকে গৃহবন্দি করেই রাখা হয়। পরে মঙ্গলবার রাতে তাকে মুক্তি দেয়া হয়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন