সদ্য সংবাদ

 সিদ্ধিরগঞ্জে ১৮ ফার্মেসিকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা  মেহেদি অনুষ্ঠানের ছবি শেয়ার করলেন কাজল  ফ্রান্সে মুহাম্মদকে ব্যাঙ্গাত্ব করার প্রতিবাদে পঞ্চগড়ে বিক্ষোভ   ৩৫ টাকার আলু নিচ্ছে ৪৫   ইসরাইলি-যুক্তরাষ্ট্রের ষড়যন্ত্রের বিরুদ্ধে ফিলিস্তিনিকে ঐক্যবদ্ধ হতে হবে : হামাস  ১০ নভেম্বর থেকে ৬৪ জেলায় ই-পাসপোর্ট  চর এলাকার মানুষের উন্নয়নে বোর্ড করার দাবি -ডেপুটি স্পিকার  আড়াইহাজারে ইয়াবা সহ গ্রেফতার ২   ফ্রান্সে মহানবীকে ব্যঙ্গ করায় নবীনগরে বিক্ষোভ   চোর যখন সৎ!   ‘শহর ও গ্রামের ব্যবধান কমাতে সরকার কাজ করছে’   নারায়ণগঞ্জ সদর থানার সাবেক ওসি কামরুল কারাগারে  দুর্নীতি-জালিয়াতি: ডেপুটি অ্যাটর্নি জেনারেল জান্নাতুলকে দুদকে তলব   সড়কে মৃত্যুর ক্ষতিপূরণ ৫ লাখ টাকা  অভিনেত্রী মালভিকে কুপিয়েছেন প্রযোজক  কিশোরীকে গণধর্ষণের মামলায় ডিবির এএসআই গ্রেপ্তার  আওয়ামী লীগ চায় না ভোটাররা কেন্দ্রে আসুক : বিএনপি  সাকিবের নিষেধাজ্ঞায় কষ্ট পেয়েছিলাম  র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান  সু চিকে রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে বলল যুক্তরাষ্ট্র

কমছেনা পেঁয়াজ ও মরিচের দাম

পঞ্চগড়ে কিছুটা কমেছে সবজির দাম

 Fri, Oct 16, 2020 10:25 PM
        কমছেনা পেঁয়াজ ও মরিচের দাম

পঞ্চগড় প্রতিনিধি॥: বাজারে কমতে শুরু করেছে সবজির দাম।

ফলে জনমনে কিছুটা স্বস্তি ফিরেছে। তবে কমছেনা পেঁয়াজ, মরিচ ও আলুর দামও। বর্তমান প্রতিটি সবজিতে কেজি প্রতি ১০ টাকা থেকে ২০ টাকা কমেছে। থেমে আছে বয়লার পাকিস্তানি সোনালি ও দেশী মুরগীর দাম।বাজারে দেশী মাছ পাওয়া গেলেও দাম বেশী। ডিমের দাম বাড়তি। বর্তমান ডিমের হালি ৩৬ টাকা। শুক্ররবার বাজারে গিয়ে এ অবস্থা দেখা গেছে।
প্রায় এক মাস যাবত সবজির বাজার নিয়ে মানুষের মধ্যে এক ধরনের উদ্বেগ সৃষ্টি হয়েছিলো। মুলা,বেগুন ,পটল ,ঝিংগা, লাল শাক, পুই শাক সহ সব ধরনের সবজির দাম ছিলো সর্ব কালের রের্কড ছড়ানো। ৫০ টাকা থেকে ১০০ টাকা কেজি দরে সবজি বিক্রি হয়। সে সাথে অব্যহত ভারি বর্ষণ জনজীবন বির্পযস্ত করে তোলে। এর মধ্যে বেড়ে যায় পেয়াঁজ ,মরিচ ও আলুর দামও। বর্তমান আলুর কেজি ৪০/৪৫ টাকা। ভারত পেঁয়াজ রপ্তানী বন্ধ করে দিলে পেঁয়াজ বর্তশানে ৮০ টাকা দরেবিক্রি হচ্ছে। কাচাঁ মরিচ ২০০ থেকে ২৪০ টাকা। সম্প্রতি সময়ের চেয়ে কিছুটা  কমেছে সবজির দাম। ৮০ টার স্থলে ৪০/৫০,ঝিংগা ৬০ টাকার স্থলে ৪০ টাকা, বেগুন ৬০/৭০ টাকার স্থলে ৩০ টাকা থেকে ৫০ টাকা, লাল শাক ৬০/৭০ টাকার স্থলে ৪০/৫০ টাকা, লাউ ৩০/৩৫ টাকার স্থলে ২০ টাকা।
 বাজারে সবজিতে দামের প্রভাব পড়ায় ডিমের দাম বাড়তে থাকে। বর্তমান এক হালি ডিমের দাম ৩৬ টাকা। বেড়েছে সোয়াবিন তেলের দাম। প্রতি লিটার পলি প্যাক সোয়াবিন ২১০ টাকা থেকে ২২০ টাকায় বিক্রি হচ্ছে। বযলার মুরগীর দাম আগের মতো। প্রতি কেজি বযলার ২২০ টাকা।পাকিস্তানি সোনালী মুরগী ২২০ টাকা। বৃষ্টি না থাকায় সবজিতে কিছুুটা স্বস্তি ফিরে আসায় মানুষ হাফ ছেড়ে বাঁচলেন এমনটাই দেখা গেছে বাজারে।


 

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন