সদ্য সংবাদ

 নবীনগরে দুস্থ নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ  মির্জাপুরে উচ্ছেদের পর অবৈধ স্থাপনা নির্মান, অবরুদ্ধ এলাকাবাসি   সেরা শিল্পী জাস্টিন বিবার ও টেইলর সুইফট   ‘জবাবদিহিমূলক জনপ্রশাসন গড়ে তুলতে হবে’  চলমান কাজ শেষ না করলে ঠিকাদারকে পরের কাজ নয়  কানাডার 'বেগমপাড়া', অর্থ পাচারকারী সেই ২৮ জন কারা  দেশকে লাইফ সাপোর্টে নিয়ে গেছে সরকার   ভারতীয় ‘ক্রাইম পেট্রল’ দেখে পরিবারের ৪ জনকে হত্যা   গণতন্ত্রের আলোয় 'কালো' কমলার উত্থান   দখলমুক্ত মসজিদে চুমু খেয়ে ঢুকলেন আজেরি প্রেসিডেন্ট  মোহাম্মদপুর বিহারি বস্তির আগুন নিয়ন্ত্রণে   না’গঞ্জ বিআইডব্লিউটিএ’ দুদকের অভিযান   দিল্লির সরকার আলুর সরকার, এদের আর একটি ভোটও নয় : মমতা   ক্ষমতা চিরস্থায়ী নয়, অপব্যবহার করবেন না: ওবায়দুল কাদের   চিরকুটে লেখা 'বিদায় বান্ধবীরা'  ধর্মের টানে বিনোদন জগত থেকে চিরবিদায় নিলেন জায়রা  যুবলীগ নেতা কম্পিউটার অপারেটর কাজী আনিসের ঢাকার বাড়ি-ফ্ল্যাট জব্দ   ট্রাম্পকে আইএসের ভিডিওতে হুমকি দিত যে আমেরিকান বালক  ডিজিটাল পঞ্চগড় বিনির্মাণে প্রস্তুতিমুলক সভা  কানাডার ‘বেগমপাড়ায়’ তালিকা চেয়েছে দুদক

ভুয়া পুলিশ ডিবির সোর্স আনোয়ার এখন থানার ওসির ক্যাশিয়ার!

 Wed, Oct 28, 2020 8:55 PM
ভুয়া পুলিশ ডিবির সোর্স আনোয়ার এখন থানার ওসির ক্যাশিয়ার!

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: নিজেকে কখনও পরিচয় দেন গোয়েন্দা পুলিশের ওসি,

 কখনও দারোগা আবার কখনও র‌্যাবের অফিসার। তার প্রধান টার্গেট চোরাই তেল ব্যবসায়ীদের গুদামে হানা দিয়ে লাখ লাখ টাকার তেল হাতিয়ে নেয়া অথবা বড় ইয়াবার চালান আটকে সেগুলোকে রপ্ত করা। চুরি, ছিনতাই, ডাকাতি, জাল টাকা ও নারী ব্যবসায়ীর এই সোর্সয়ের খপ্পরে পড়েছেন অনেকেই। ভুয়া ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করতে গিয়ে গ্রেফতারও হয়েছেন কয়েকবার। রয়েছে খুনের মামলা সহ একাধিক মামলা।  সেই ভুয়া পুলিশ আনোয়ার এখন নারায়ণগঞ্জ গোয়েন্দা পুলিশ (ডিবি) এর প্রধান সোর্স ও ১৬ মাস ধরে সিদ্ধিরগঞ্জ থানার ওসির ক্যাশিয়ারের দায়িত্ব পালন করছে।

পুরো জেলা গোয়েন্দা পুলিশের একচ্ছত্র অধিপতি তিনি। এমনকি ডিবির অনেক পুলিশ পরিদর্শকরাও তার ভয়ে এতটাই টতস্থ থাকেন যে, আনোয়ার নামে কোন সোর্স ডিবিতে কাজ করেন কিনা এ ব্যাপারে তারা কিছুই জানেন না বলে জানিয়েছেন।

  অভিযোগ রয়েছে, সোর্স আনোয়ার নারায়ণগঞ্জে চষে ভেড়াচ্ছে ভূয়া র‌্যাবের অফিসার, ডিবি অফিসার বা এসপির লোক পরিচয় হ্যানকাপ নিয়ে অফিসার সেজে। ফতুল্লা, নারায়ণগঞ্জ সদর, সিদ্দিরগঞ্জ, রুপগঞ্জ, বন্দর, আড়াই হাজার, সোনারগাঁও থানাসহ ৬/৭ টি থানা এলাকার বৈধ অবৈধ ব্যবসায়ীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকার মাসোয়ারা হাতিয়ে নিচ্ছে।

অভিযোগ সূত্রে জানা যায় পুলিশ সোর্স আনোয়ার, গনি ও কামরুল সহ ৬/৭ জনের একটি সিন্ডেকেট রুপগঞ্জ হাইওয়ের পাশে অবস্থিত ভেজিটেবল অয়েল মিলস, তীর মার্কা অয়েল মিলস। এ সকল মিলগুলি রুপগঞ্জ থানা এলাকায় রুপসি হাইওয়ে রোডের পাশে থাকায় মিল থেকে ট্রাকে ড্রামজাত করে বের হলেই মটর সাইকেল নিয়ে হাজির হন ভূয়া অফিসার আনোয়ার বাহিনী, গাড়ীর কাগজপত্র দেখার ভ্যান করে ড্রাইভার থেকে হাতিয়ে নেয় হাজার হাজার টাকা।

জানা গেছে,সোর্স আনোয়ারের বাড়ী রাজশাহী জেলার দামকুড়া থানা এলাকায়। সে নারায়ণগঞ্জ ডিসি অফিসের উল্টো দিকে থাকলেও তার চোরাই তেলের ব্যবসা গড়ে তুলেছেন রূপগঞ্জ থানা এলাকায়।  তার মূল পেশা ভুয়া ডিবি সেজে ছিনতাই ও ডাকাতি করা এবং অসাধু পুলিশ কর্মকর্তাদের জন্য সোর্স এর কাজ করা। গত বছরের ৩ জুন ডিবি পুলিশ পরিচয়ে ছিনতাই করতে গিয়ে আসল ডিবি পুলিশের হাতে গ্রেফতার হন আনোয়ার (৪২) ও ভুলতা ফাড়ির রাইটার গণি (৪০)। এসময় তেলভর্তি একটি গাড়ি উদ্ধার করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

এ ব্যাপারে জেলা ডিবির তৎকালীন এসআই মফিজুল ইসলাম বাদী হয়ে একটি মামলা (রূপগঞ্জ থানার মামলা নং ০৮) দায়ের করেন। মামলার এজাহারে বলা হয়, আনোয়ার সহ একটি চক্র নিজেদের পুলিশ পরিচয় দিয়ে সোনারগাঁও, আড়াইহাজার, রূপগঞ্জ এলাকায় বিভিন্ন সময়ে তেলবাহী গাড়ী ছিনতাই করে থাকে। গ্রেফতারের পর আনোয়ারের স্বীকারোক্তি অনুয়ায়ী তার গোডাউন থেকে প্রায় ৫লাখ টাকার চোরাই তেল উদ্ধার করে পুলিশ।

তথ্যানুসন্ধানে জানা গেছে, কয়েক বছর আগে আনোয়ার ফতুল্লা থানায় সোর্স এর কাজ শুরু করে। কিন্তু চোরাই তেল কারবারী ও মাদক ব্যবসায়ীদের সাথে সখ্যতার কারণে তাকে ফতুল্লা থানা থেকে বিতাড়িত করা হয়। এরপর সে জেলা গোয়েন্দা পুলিশের সোর্স এর কাজ করে কৌশলে কোটি টাকা হাতিয়ে নেন এসপি হারুনের সময়। এক্ষেত্রে এসপি হারুনের বদলী হলেও রয়ে যায় সোর্স আনোয়ার । এরপর তার সার্বক্ষনিক সঙ্গী হন সিদ্ধিরগঞ্জ থানায় যোগ দেওয়া  এ এস আই মোমেন। আবার এই এ এস আই মোমেন হচ্ছেন ওসি কামরুল ফারুকের খালাতো ভাই।
অভিযুক্ত আনোয়ারের দাবী তিনি ডিবি সোর্স ও  সিদ্ধিরগঞ্জ থানার ক্যাশিয়ার । এ বিষয়ে ডিবির ওসি আলমগীর হোসেন জানান, ডিবি পুলিশের কোনো সোর্স নেই। তবে অভিযুক্ত আনোয়ারের বিরুদ্ধে অনেক অভিযোগ পেয়েছি, এ বিষয়ে দ্রুতই মিডিয়াকে ভাল একটি খবর দিতে পারবো।

অভিযোগ রয়েছে, দুর্নীতিরদায়ে ফরিদপুরে বদলীকৃতে এ এস আই মোমেনের শেল্টারে বিগত ১৬ মাস ধরে সিদ্ধিরগঞ্জ থানার ক্যাশিয়ারের দায়িত্ব পালন করছে। পুলিশের সোর্স আনোয়ারের বিরুদ্ধে ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, রূপগঞ্জ, নারায়ণগঞ্জ সদর থানায় রয়েছে একাধিক মামলা। তবে পুলিশ সোর্স আনোয়ার এখনও ধরা ছোয়ার বাইরে রয়েছে। চলবে.....

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন