সদ্য সংবাদ

 হঠাৎ এক মঞ্চে বাবু-শামীম-সেলিম ওসমান -আইভীর চ্যালেঞ্জ   মেয়র আইভীকে নিয়ে মাওলানা আব্দুল আউয়ালের বিভ্রান্তকর বক্তব্যের ব্যাখ্যা  ভালো কাজ করতে অনেক লোকের প্রয়োজন হয়  সৌদির বিমান বন্দরে হুতির হামলা, বিমানে আগুন  নির্বাচনের ক্রমবর্ধমান ঘটনায় উদ্বিগ্ন মাহবুব তালুকদার  অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী   মিয়ানমারের বিক্ষোভকারীদের হুশিয়ারি সামরিক জান্তার  থানার দায়িত্ব এসপিদের দিতে সুপারিশ করেছে দুদক  পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি  রূপগঞ্জের কায়েতপাড়ায় ইউপি নির্বাচনকে ঘীরে প্রচরণায় মুখর  পঞ্চগড়ে কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন  ১৮ টি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী -ডেপুটি স্পিকার  আসন্ন সিটি কর্পোরেশনের নির্বাচনে আইভীই পাচ্ছেন নৌকা   ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার, বাধা কাটল দ. কোরিয়ায় প্রবেশের  রোহিঙ্গা সঙ্কটের একমাত্র সমাধান প্রত্যাবাসন : তুরস্ক   ২০ বছর বয়সেই কোটিপতি প্রতারক দীপু  নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী  ভোটে অনীহা গণতন্ত্রের জন্য অশনিসংকেত, সংসদে বিরোধী এমপিরা   সুন্দর নারায়ণগঞ্জ গড়তে সকলের সহযোগিতা চান ডিসি   ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার ‘নির্দেশদাতা’ আওয়ামী লীগ নেতা মাসুম

প্রিয়দর্শিনী মৌসুমী ৪৭ বছর বয়সে পা রাখলেন।

 Tue, Nov 3, 2020 9:23 PM
 প্রিয়দর্শিনী মৌসুমী ৪৭ বছর বয়সে পা রাখলেন।

বিনোদন ডেস্ক:: বাংলা সিনেমার সেরা নায়ক প্রয়াত সালমান শাহের

নায়িকা হয়ে ১৯৯৪ সালে পর্দায় পা রেখেছিলেন ঢাকাই চলচ্চিত্রেরর প্রিয়দর্শিনী মৌসুমী। কালজয়ী সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবি দিয়ে শুরু হয় যাত্রা। সে যাত্রায় আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে। সালমান শাহ তাকে রেখে চলে গেলেও হাঁটি হাঁটি পা পা করে রবিবার (৩ নভেম্বর) ৪৭ বছর বয়সে পা রাখলেন এ নায়িকা। তবে, রূপে-গুণে যেন সেই মৌসুমীই আছেন এখনও। আজ এই প্রিয়দর্শিনীর জন্মদিন।

প্রতিবার বিশেষ এ দিনটা নানা আয়োজনে উদযাপন করলেও এবার তা সম্ভব হচ্ছে না। কারণ করোনার জন্য যাপিত জীবনের সব আয়োজন যেনো রঙহীন হয়ে গেছে। তাই মৌসুমীর এবারের জন্মদিনও আয়োজন করে বন্ধু-বান্ধবদের নিয়ে উদযাপনের ইচ্ছে নেই।

তবে সাদামাটা হলেও একেবারেই রঙহীন যাচ্ছে না এই তারকার জন্মদিন। ভক্তদের গড়ে তোলা ওমর সানী ফ্যান ক্লাব ও মৌসুমী ফ্যান ক্লাব দিনটিকে আলাদাভাবে উদযাপন করবে বলে জানা গেছে।

১৯৭৩ সালে আজকের দিনে খুলনা জেলায় জন্মগ্রহণ করেন তিনি। ১৯৯৩ সালে সোহানুর রহমান সোহান পরিচালিত ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমায় চুক্তিবদ্ধ হন। সেই ছবিটি মুক্তি পায় ১৯৯৪ সালে।


দীর্ঘ ক্যারিয়ার সালমানকে দিয়ে শুরু করেছিলেন মৌসুমী। এরপর ওমর সানী, ইলিয়াস কাঞ্চন, বাপ্পারাজ, জাহিদ হাসান, অমিত হাসান, রুবেল, মান্না, আমিন খান, ফেরদৌস, রিয়াজ, শাকিল খান ও শাকিব খানসহ ঢাকাই সিনেমার জনপ্রিয় সব নায়কদের বিপরীতে কাজ করে সাফল্য পেয়েছেন। সিনেমার পাশাপাশি টিভি নাটক ও বিজ্ঞাপনেও সফল নাম মৌসুমী।

অভিনয়ের পাশাপাশি একজন নির্মাতা হিসেবেও আত্মপ্রকাশ ঘটেছে মৌসুমীর। নির্মাণেও তিনি নিজের নামের সৌরভ ছড়িয়েছেন। একজীবনে অনেক পুরস্কার ও স্বীকৃতি তিনি অর্জন করেছেন। ইউনিসেফের শুভেচ্ছাদূত হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন ২০১৩ সাল থেকে। কোটি মানুষের ভালোবাসা তার কাছে সবচেয়ে বড় অর্জন বলে মনে হয়। আর রাষ্ট্র তাকে কাজের স্বীকৃতি হিসেবে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রদান করেছে।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন