সদ্য সংবাদ

 করোনার টিকার অনুমোদন চায় মডার্নাও  test news for news uploading   ‘কম খরচে যাতায়াতে দেশব্যাপী রেল নেটওয়ার্ক স্থাপন হবে  দুবাইয়ের ব্যবসায়ীর সঙ্গে বাগদান সারলেন বেনজিরের মেয়ে   বর্তমান সরকারের পতনের অবস্থা চলছে: ডা. জাফরুল্লাহ   বঙ্গবন্ধু রেলসেতুর ব্যয় হবে ১৭ হাজার কোটি টাকা  পঞ্চগড়ে কৃষকদের মাঝে সার-বীজ বিতরণ   নারায়ণগঞ্জ সদর থানার নতুন ওসি ধর্ষণ মামলায় অভিযুক্ত  ঝিনাইদহ আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত  মোবারকগঞ্জ চিনিকল শ্রমিকদের মানববন্ধন  ডেপুটি স্পিকার অ্যাড.ফজলে রাব্বীকে গণসংবর্ধনা  যুক্তরাজ্যে নারীদের 'কুমারীত্ব পরীক্ষার'   পার্বত্য চট্টগ্রামের বছরে ৪শ’কোটি টাকার চাঁদাবাজি   না’গঞ্জে অবৈধ যানবাহনের দাপটে ঘটছে দুর্ঘটনা।   বাল্যবিয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে এলাকাবাসীর ক্ষোভ   ‘প্রিয় বন্ধু’র মৃত্যুর দিনেই বিদায় নিলেন ম্যারাডোনা   নারীদের ‘জানোয়ারের’ সঙ্গে তুলনা করলেন ইসরাইলি প্রধানমন্ত্রী   কৌশানী মুখার্জির `ফিগার সিক্রেট’  বনানী কবরস্থানে শায়িত হলেন আলী যাকের  বিশ্বকে নেতৃত্ব দিতে এসেছে আমেরিকা: বাইডেন

খুনী নুরু হোসেনের ভাই নূর সালাম ও ভাতিজা বাদলের ভুমিদস্যুতা

ভাতিজা বাদলের কাছে জিন্মী সিদ্ধিরগঞ্জের ৩ নং ওয়ার্ড।

 Wed, Nov 18, 2020 10:35 PM
খুনী নুরু হোসেনের ভাই নূর সালাম ও ভাতিজা বাদলের ভুমিদস্যুতা

নারায়ণগঞ্জ প্রতিনিধি:: মুচলেকা দেয়ার পর বিচারাধীন জমিতে বালু ফেলে দখলের

চেষ্টা চালাচ্ছেন আলোচিত সাত খুনের মামলার দন্ডপ্রাপ্ত আসামী নূর হোসেনের ভাই নূর সালামের বিরুদ্ধে। রাতের আঁধারে সন্ত্রাসীবাহিনী নিয়ে ট্টাকযোগে বালু ফেলে তিনি সিদ্ধিরগঞ্জের আটি মৌজার ঐ জমি দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এতে এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এলাকাবাসী ও অভিযোগ সূত্রমতে, সিদ্ধিরগঞ্জের আটি মৌজাস্থিত সিএস ১৫৭ নং ও এসএ ২৪৮ নং আর এস ৩০ খতিয়ানভূক্ত সিএস ও এসএ ৪৮২ নং ৪৮৩ নং আরএস ১৫৩ নং দাগে মোট ৪১ শতাংশ জমি ১৩-৯-১৯৮১ ইং সালে বায়না করে ১৫-২-১৯৮৪ ইং সালে জনৈকা আলফাতুন নেছার নিকট থেকে ক্রয় করেন সিদ্ধিরগঞ্জের মনির হোসেন বাবুল যিনি সম্প্রতি মৃত্যু বরণ করেছেন।

জমি ক্রয় করার পর মনির হোসেন বাবুল ঐ জমিতে বাউন্ডারী দেয়াল নির্মাণ করে ভোগদখল করে আসছিলেন। এমনকি তিনি ঐ জমির মিউটেশন করে প্রতিবছর সরকারী খাজনা পরিশোধও করে আসছিলেন। পরবর্তীতে জনৈকা আলেমুন নেছা ও নুর সালাম হেবা ও আম-মোক্তার নামা দলিল মূলে এ জমি দাবি করে ভূমি আপিল বোর্ড, বিজ্ঞ অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) এর আদালত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), নারায়ণগঞ্জ সহকারী কমিশনার ভূমিতে মামলা চালানোর পর হেরে যান বলে উল্লেখ করেন মরহুম মনির হোসেন বাবুলের জামাতা ও জেলা ছাত্রলীগের সাবেক নেতা শফিকুল ইসলাম।

এদিকে নুর সালাম এ জমি দখল করার জন্য কয়েকবার চেষ্টা করে ব্যর্থ হয়ে মনির হোসেন বাবুলের কাছে ৩০ লাখ টাকা চাঁদা দাবি করলে মনির হোসেন বাবুল এ ব্যপারে স্বরাষ্ট্রমন্ত্রী, স্বরাষ্ট্র সচিব, পুলিশ হেডকোয়াটার্স, নারায়ণগঞ্জ পুলিশ সুপারসহ বিভিন্ন দফতরে আবেদন করেন। বর্তমানে এ জমি নিয়ে নারায়ণগঞ্জ দেওয়ানী মামলা নং- ১১৪/২০১৫ বিচারাধীন রয়েছে।

এ মামলা বিচারাধীন থাকাকালীন সময়ে নূর সালাম এ জমিতে যাবেন না বলে গত ১৯-৬-২০১৯ ইং তারিখে অতিরিক্ত পুলিশ সুপার ‘ক’ সার্কেলের সন্মুখে লিখিত অঙ্গীকার নামা দেয় যার স্বাক্ষী রয়েছেন তার ছেলে ভুমিদস্যু নাসিক ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহ জালাল বাদল। ঐ অঙ্গীকা নামা সত্বেও গত সপ্তাহে নূর সালাম ও তার কিছু সন্ত্রাসী সহযোগী রাতের আঁধারে ঐ জমি দখল করার উদ্দেশ্যে ঐ জমিতে বালু ফেলা শুরু করে।

কিন্তু এলাকাবাসী দেখে ফেলায় এলাকাবাসী এর প্রতিবাদ করলে নূর সালাম তার সন্ত্রাসী বাহিনী নিয়ে পালিয়ে যায় বলে জানিয়েছেন এলাকাবাসী। সন্ত্রাসীবাহিনী নিয়ে রাতের আঁধারে জমি দখলকরার ঘটনায় এলাকায় শুরু হয়েছে তোলপাড়। এলাকার শান্তি বিরাজ করার স্বার্থে এ ঘটনায় এলাকাবাসী প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।
এ ব্যাপারে জানতে অভিযুক্ত নূর সালামের বাসায় গিয়ে তাকে পাওয়া যায়নি।এছাড়া নুরু সালামের ছেলে ভুমিদস্যু বাদলের বিরুদ্ধে রয়েছে নানান অভিযোগ।

 

                ফাঁসির আসামী নুরু হোসেনের ভাতিজা বাদলের কাছে জিন্মী সিদ্ধিরগঞ্জের ৩ নং ওয়ার্ড।

নারায়ণগঞ্জ মহানগরের ৩ নং ওয়ার্ডের সিদ্ধিরগঞ্জের নিমাইকাশারী (পূর্ব) এলাকায় শিল্পী আক্তার নামে এক অসহায় নারীর ১ শতাংশ জমি জবর দখল করে বাউন্ডারী  দেওয়াল নির্মাণ করে পার্শ্ববর্তী আক্তারুজ্জামান সেলিমের দখলে দিয়েছে বলে অভিযোগ রয়েছে। সাত খুনের ফাঁসির আসামী নুরু হোসেনের ভাতিজা নাসিক ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের নির্দেশে পূর্ব নিমাই কাশারী এলাকার আক্তারুজ্জামান সেলিম, সুদের ব্যবসায়ী শাহজাহান খান, শামীম খান, আবুল কাশেম উপস্থিত থেকে আব্দুল আউয়াল, মোখলেছুর রহমান, খোকন মিয়া নাসিক ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদলের নির্দেশে শিল্পী আক্তারের ১ শতাংশ জমি দখল করে দেয়াল নির্মাণ করেছে।  উল্লেখিত ভূমি দস্যুরা শিল্পী আক্তারকে হুংকার দিয়ে শাসিয়ে দেয় বেশী বাড়াবাড়ি করলে পরিবারের সবাইকে হত্যা করা হবে। শিল্পী আক্তার অভিযোগে জানায়, ২০০৬ সাল থেকে সিদ্ধিরগঞ্জ মৌজাস্থিত সিএস ও এসএ ৮৯ ও আর এস ৩৩ নং দাগের ৯১ শতাংশের কাতে সাড়ে ৭ শতাংশ জমি হেবা দলিল সূত্রে মালিক হয়ে ভোগ দখলে আছেন। বর্তমানে এই সম্পত্তির পশ্চিম পাশে  আমার জমি জবর দখল নিতে আক্তারুজ্জামান সেলিম পিতা আব্দুল কাদের সাং-পূর্ব নিমাই কাশারী  (বাগমারা), থানা- সিদ্ধিরগঞ্জ, আমার সম্পত্তি স্থানীয় কতিপয়  ভূমিদস্যু সন্ত্রাসীদের নিয়ে শিল্পী আক্তারের পরিবারে সবাইকে জিম্মি করে শিল্পী আক্তারের খালি জায়গায় জোরপূর্বক দেয়াল নির্মাণ করেছে।  উক্ত আক্তারুজ্জামান সেলিম আমার সম্পত্তির পশ্চিম পাশে গত ১৫-৯-২০২০ তারিখে  দলিল নং ৪৮৬৭ এর মাধ্যমে ৫ শতাংশ জমি ক্রয় করেন। আক্তারুজ্জামান সেলিম শিল্পী আক্তারের  জমির পশ্চিম সীমানার ভেতরে তার এক শতাংশ জমিতে  জবর দখল করে দেয়াল নির্মাণ করে দখলে নিয়েছে। দেয়াল নির্মাণ করার সময় বাঁধা প্রদান করলে  শিল্পী আক্তার ও তার পরিবারের সবাইকে হত্যাসহ নানাভাবে হুমকি দেয় হয়। শিল্পী আক্তারের স্বামী একজন সামান্য রাজ মিস্ত্রীর কাজ করে সংসার চালান। শিল্পী আক্তার দিশেহারা হয়ে গত ৩-১১-২০২০ তারিখে সিদ্ধিরগঞ্জ থানায় একটি সাধারন ডায়েরী করেছেন। ডায়েরী নং ১০৮। ভূমিদস্যুদের করাল গ্রাসে শিল্পী আক্তার অসহায় হয়ে তার ওই জমিতে অবৈধভাবে দেয়াল উচ্ছেদ করে জমি দখলে বুঝিয়ে দেয়ার জন্য  গত ৪-১১-২০২০নারায়ণগঞ্জ পুলিশ সুপার, নারায়ণগঞ্জ পিবিআই পুলিশ সুপারের কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। ভুক্তভোগী শিল্পী আক্তার অভিযোগ করেন জোরপূর্বক তার জমিতে দেয়াল নির্মাণ করে এবং উল্লেখিত ব্যক্তিরা  শালিস এর নামে একটি অঙ্গীকার নামা জোর পূর্বক তার স্বাক্ষর নিতে চেষ্টা করে। উক্ত অঙ্গীকার নামায় স্বাক্ষর না করায়  শিল্পী আক্তার ও তার স্বামীকে বিভিন্নভাবে ক্ষতি করাসহ হয়রানি করার হুমকি দেয়। বর্তমানে শিল্পী আক্তার পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন । শিল্পী আক্তার অভিযোগে উল্লেখ করেন তার বেদখল হওয়া জমি উদ্ধারসহ বিবাদীদের বিরুদ্ধে আইনী ব্যস্থা গ্রহনের দাবি জানিয়েছেন।শিল্পী আক্তার অভিযোগ করেন উল্লেখিত ব্যক্তিরা সবাই এলাকায় ভুমিদস্যূ হিসেবে পরিচিত। এদিকে শিল্পী আক্তারের অভিযোগের পেেিক্ষতে পিবিআই ও সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ সরেজমিনে তদন্ত সাপেক্ষে ঘটনার সত্যতা পেয়েছেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন