সদ্য সংবাদ

 অমিতাভ নাতনি নভ্যার ভাইরাল ছবি ঘিরে জল্পনা  সারাদেশে শীত থাকবে মাসজুড়ে  ১২ মাসের বেতন দিতে না পারলে পরিষদ বাতিল: স্থানীয় সরকার মন্ত্রী  পঞ্চগড়ে গভীর রাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক   কারাগারে মানসিক স্বাস্থ্য বিষয়ক অনলাইন প্রশিক্ষণ শুরু  বাগলী স্থল শুল্ক ষ্টেশনে মানববন্ধন  আড়াইহাজারে সোয়া ৫টন অবৈধ পলিথিন সহ গ্রেফতার ২   ভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের পার্শ্বপ্রতিক্রিয়া  সিদ্ধিরগঞ্জে ভাবীকে পিটিয়ে রক্তাক্ত যখম করলেন দেবর  সাংবাদিকদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে -পিআইবি মহাপরিচালক   ফাইজারের করোনা ভ্যাকসিন নেয়ার পর নরওয়ের ২৩ নাগরিকের মৃত্যু  সিরাজগঞ্জ বিএনপি বিজয়ী কাউন্সিলর প্রার্থী খুন   নির্বাচনে কে জিতবে, নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে   এ নির্বাচনকে অংশগ্রহণমূলক বলা যায় না : মাহবুব তালুকদার  রাজউকের প্রস্তাব বাস্তবসম্মত নয়, নাসিকের চিঠি   মঞ্জু হত্যা মামলা থেকে প্রয়াত রাষ্ট্রপতি এরশাদকে অব্যাহতি  নারায়ণগঞ্জ বধ্যভূমিতে ১৩৯ শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনে ডিসি  বাইডেনের শপথ গ্রহণে গাইবেন লেডি গাগা ও জেনিফার লোপেজ  পুতুলে ভরে অভিনব কায়দায় ইয়াবা বিক্রি  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দৃশ্যমান

বিশ্বকে নেতৃত্ব দিতে এসেছে আমেরিকা: বাইডেন

 Fri, Nov 27, 2020 9:07 PM
বিশ্বকে নেতৃত্ব দিতে এসেছে আমেরিকা: বাইডেন

এশিয়া খবর ডেস্ক:: পিছিয়ে যেতে নয়, বিশ্বকে নেতৃত্ব দিতে ফিরে

এসেছে আমেরিকা বলে মন্তব্য করেছেন যুক্তরাষ্ট্রের নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, প্যাসিফিক এবং আটলান্টিকসহ বিশ্বজুড়ে নেতৃত্বে যুক্তরাষ্ট্রের ঐতিহাসিক ভূমিকা পুনঃপ্রতিষ্ঠা করতে উন্মুখ আমি। যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ডেলাওয়্যারের উইলমিংটন সাংবাদিকদের সামনে বাইডেন মিত্রতা পুনঃপ্রতিষ্ঠা করা, করোনা ভাইরাস প্রতিরোধ এবং জলবায়ু পরিবর্তন মোকাবিলার ওপর গুরুত্ব আরোপ করেন।

জো বাইডেন বলেন, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সব চিত্র বদলে ফেলেছেন। এখন আমেরিকা প্রথম, আমেরিকা একা— এমন নীতি তৈরি হয়েছে। আমরা এমন এক অবস্থানে আছি যেখানে মিত্রতা নষ্ট হয়ে যাচ্ছে।

এর আগে বাইডেন আনুষ্ঠানিকভাবে তার সম্ভাব্য মন্ত্রিসভার ছয় সদস্যের নাম ঘোষণা করেছেন। তাদের মধ্যে সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার পররাষ্ট্র মন্ত্রণালয়ের একাধিক পদস্থ কর্মকর্তাও আছেন। ইরানের সঙ্গে পরমাণু সমঝোতা স্বাক্ষরকারী সাবেক পররাষ্ট্রমন্ত্রী জন কেরিকে জলবায়ু বিষয়ক বিশেষ প্রতিনিধির দায়িত্ব দিয়েছেন জো বাইডেন।

নির্বাচনী প্রচারাভিযানের সময় বাইডেন জানিয়েছিলেন, তিনি ক্ষমতা হাতে পাওয়ার প্রথম দিনই আমেরিকাকে প্যারিস জলবায়ু চুক্তিতে ফিরিয়ে নেবেন।

বারাক ওবামার শাসনামলের সহকারী পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন বাইডেন প্রশাসনের পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন এবং জ্যাক সুলিভান পেয়েছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব। জো বাইডেন মন্ত্রিসভার অপর তিন সদস্য হলেন অভ্যন্তরীণ নিরাপত্তা বিষয়ক মন্ত্রী আলেজান্দার মায়োরকাস, জাতিসংঘে আমেরিকার স্থায়ী প্রতিনিধি লিন্ডা থমাস গ্রিনফিল্ড এবং জাতীয় গোয়েন্দা সংস্থার পরিচালক অ্যাভরিল হাইনেস।

এদিকে, প্রেসিডেন্ট ট্রাম্প এখনো পরাজয় মেনে নিতে প্রস্তুত নয়। অন্যদিকে, ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতা নিতে যাচ্ছেন বাইডেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন