সদ্য সংবাদ

 ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকার বড় দুর্নীতি করেছে : মির্জা ফখরুল   নিঃশর্ত ক্ষমা চাইলেন কুষ্টিয়ার সেই এসপি তানভীর   নারায়ণগঞ্জে মৃত ৬ মুক্তিযোদ্ধা লিখিত অভিযোগ দিয়েছেন জেলা প্রশাসক বরাবর  উত্তরবঙ্গ এখন দ্বিতীয় চা অঞ্চল হিসেবে পরিনত  করোনা থেকে রক্ষায় আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান-ডেপুটি স্পিকারের   বাংলাদেশে টিকার দাম কত হবে, জানালেন পাপন   কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গী, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার   যে তারকাকে টুইটারে ফলো করেন বাইডেন  জ্যাক মার মিনিটের দাম ৫ হাজার ৮০০ কোটি ডলার!   সাকিব-তামিমে সিরিজ জয় টাইগারদের  রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী প্রথম টিকা নিলে ভরসা পাবে জনগণ: রিজভী   বিশ্বের দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা  রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বাংলাদেশের চিঠির জবাব দিয়েছে মিয়ানমার  কারাগারে হলমার্ক হোতার নারীসঙ্গ, তদন্ত কমিটি গঠন  ‘কিলার‘ নাটক নির্মাণ করে প্রশংসিত আলিফ মাহমুদ  নারায়ণগঞ্জে কাজ করতে পেরে গর্বিত: ডিসি মোস্তাইন বিল্লাহ  সত্য কথা বলায় আমার বিরুদ্ধে মামলা : কাদের মির্জা   বিবাহ ও তালাক নিবন্ধন হবে অনলাইনে   পিকে হালদারের দুই সহযোগী ৩ দিনের রিমান্ডে   কূটনৈতিক এলাকা হতে পারে পূর্বাচলে : পররাষ্ট্রমন্ত্রী

পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি, মিসরীয় মডেল গ্রেপ্তার

 Wed, Dec 2, 2020 11:31 PM
 পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি, মিসরীয় মডেল গ্রেপ্তার

এশিয়া খবর ডেস্ক:: পিরামিডের সামনে যৌন আবেদনময়ী ছবি তুলে

 ফটোগ্রাফারসহ গ্রেপ্তার হলেন মিসরীয় মডেল সালমা আল-শিমি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান, দ্য টাইমস এবং রুশ সংবাদমাধ্যম আরটি এ খবর দিয়েছে।

জানা যায়, দক্ষিণ কায়রোর সাক্বারার নেক্রোপলিসে ৪ হাজার ৭০০ বছরের পুরোনো এক পিরামিডের সামনে একটি ফটোশুটে অংশ নেন মডেল শিমি। তার ছবি তোলেন হুসসাম মোহাম্মদ নামে এক ফটোগ্রাফার।

তাদের বিরুদ্ধে অভিযোগ, ফেরাও যুগের ফ্যাশন অনুকরণে শিমি এমন পোশাক পরেছিলেন যাতে তার হাঁটু দেখা যাচ্ছিল সেইসঙ্গে দেহভঙ্গিতে ফুটে উঠেছিল যৌনতা। এর মাধ্যমে মিসরি ঐতিহ্যকে অসম্মান করা হয়েছে।

ছবিগুলো শিমি তার ইনস্টাগ্রামে পোস্ট করলে ভাইরাল হয়ে যায়। নেটিজেনদের একাংশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায়। এরপর মডেল ও ফটোগ্রাফারকে গ্রেপ্তার করে মিসরের টুরিজম পুলিশ। তবে ৫০০ মিসরি মুদ্রা জরিমানা পরিশোধ করে মুক্তি পান দুজন।

এদিকে নেক্রোপলিসে পিরামিডের সামনে ফটোশুট করার জন্য তারা কীভাবে অনুমতি পেল বিষয়টি খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ছয় কর্মকর্তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এক বিবৃতিতে দেশটির এক মুখপাত্র জানান, পর্যটন ও প্রত্নতত্ত্ব মন্ত্রণালয় প্রাচীন মিসরীয় সভ্যতার ইতিহাস সংরক্ষণে বদ্ধ পরিকর। তিনি বলেন, ‘প্রাচীন পিরামিডগুলোতে অশ্লীল এবং অসম্মানজনকভাবে ছবি তোলা নিষিদ্ধ।’

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন