সদ্য সংবাদ

 ‘চুনকা কুটির নয়, আইভীর হোয়াইট ওয়াশের জ্বালা বিরোধী পক্ষ  বিয়ের পর আমাদের বন্ধুত্ব গাঢ় হচ্ছে: মাহি  বাংলাদেশে কেউ ভালো নেই : মির্জা ফখরুল  টিকা প্রয়োগেই কয়েক হাজার কোটি টাকা ব্যয় হবে: স্বাস্থ্যমন্ত্রী  টানা তৃতীয়বার জয়লাভ করলেন জাস্টিন ট্রুডো   আটোয়ারীতে ফেন্সিডিলসহ দুই মাদক ব্যবসায়ী আটক  ১১ লাখ টাকা ও হেরোইনসহ ৫মাদক ব্যবসায়ীকে আটক করেছে না:গঞ্জ ডিবি  প্যারিস চুক্তির কঠোর প্রয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর   সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের চিঠির উৎপত্তি কোথায় সেটাও দেখছি: স্বরাষ্ট্রমন্ত্রী  সরকার থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছেন না: ফখরুল   ৯০ দিনের মিশন শেষে পৃথিবীতে ফিরেছেন চীনা নভোচারীরা   দৌলতদিয়া যৌনপল্লীতে সংশ্লিষ্টতা, যুবলীগ নেতা বহিষ্কার  এক হাজার টাকা দেওয়ার ভয়ে পালায় জামালপুরের ৩ ছাত্রী: পুলিশ  মেট্রোরেলের মালামাল ভাঙারির দোকানে বিক্রি করতো চক্রটি  সিদ্ধিরগঞ্জ থেকে বৃদ্ধ চাঁদাবাজ গ্রেফতার!   মানুষের কাজই সমালোচনা করা’   কিস্তি চাওয়ায় এনআরবিসি ব্যাংক কর্মকর্তাকে মারধর  অ্যাসাইনমেন্টের সাথে টাকার কোনো সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী  কবে গ্রাহকদের টাকা ফেরত দেবেন জানেন না রাসেল   ১০ দৈনিক পত্রিকার ডিক্লারেশন বাতিল

পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি, মিসরীয় মডেল গ্রেপ্তার

 Wed, Dec 2, 2020 11:31 PM
 পিরামিডের সামনে ‘আপত্তিকর’ ছবি, মিসরীয় মডেল গ্রেপ্তার

এশিয়া খবর ডেস্ক:: পিরামিডের সামনে যৌন আবেদনময়ী ছবি তুলে

 ফটোগ্রাফারসহ গ্রেপ্তার হলেন মিসরীয় মডেল সালমা আল-শিমি।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য সান, দ্য টাইমস এবং রুশ সংবাদমাধ্যম আরটি এ খবর দিয়েছে।

জানা যায়, দক্ষিণ কায়রোর সাক্বারার নেক্রোপলিসে ৪ হাজার ৭০০ বছরের পুরোনো এক পিরামিডের সামনে একটি ফটোশুটে অংশ নেন মডেল শিমি। তার ছবি তোলেন হুসসাম মোহাম্মদ নামে এক ফটোগ্রাফার।

তাদের বিরুদ্ধে অভিযোগ, ফেরাও যুগের ফ্যাশন অনুকরণে শিমি এমন পোশাক পরেছিলেন যাতে তার হাঁটু দেখা যাচ্ছিল সেইসঙ্গে দেহভঙ্গিতে ফুটে উঠেছিল যৌনতা। এর মাধ্যমে মিসরি ঐতিহ্যকে অসম্মান করা হয়েছে।

ছবিগুলো শিমি তার ইনস্টাগ্রামে পোস্ট করলে ভাইরাল হয়ে যায়। নেটিজেনদের একাংশ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায়। এরপর মডেল ও ফটোগ্রাফারকে গ্রেপ্তার করে মিসরের টুরিজম পুলিশ। তবে ৫০০ মিসরি মুদ্রা জরিমানা পরিশোধ করে মুক্তি পান দুজন।

এদিকে নেক্রোপলিসে পিরামিডের সামনে ফটোশুট করার জন্য তারা কীভাবে অনুমতি পেল বিষয়টি খতিয়ে দেখছে কর্তৃপক্ষ। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ছয় কর্মকর্তাকে এ বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এক বিবৃতিতে দেশটির এক মুখপাত্র জানান, পর্যটন ও প্রত্নতত্ত্ব মন্ত্রণালয় প্রাচীন মিসরীয় সভ্যতার ইতিহাস সংরক্ষণে বদ্ধ পরিকর। তিনি বলেন, ‘প্রাচীন পিরামিডগুলোতে অশ্লীল এবং অসম্মানজনকভাবে ছবি তোলা নিষিদ্ধ।’

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন