সদ্য সংবাদ

 অমিতাভ নাতনি নভ্যার ভাইরাল ছবি ঘিরে জল্পনা  সারাদেশে শীত থাকবে মাসজুড়ে  ১২ মাসের বেতন দিতে না পারলে পরিষদ বাতিল: স্থানীয় সরকার মন্ত্রী  পঞ্চগড়ে গভীর রাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক   কারাগারে মানসিক স্বাস্থ্য বিষয়ক অনলাইন প্রশিক্ষণ শুরু  বাগলী স্থল শুল্ক ষ্টেশনে মানববন্ধন  আড়াইহাজারে সোয়া ৫টন অবৈধ পলিথিন সহ গ্রেফতার ২   ভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের পার্শ্বপ্রতিক্রিয়া  সিদ্ধিরগঞ্জে ভাবীকে পিটিয়ে রক্তাক্ত যখম করলেন দেবর  সাংবাদিকদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে -পিআইবি মহাপরিচালক   ফাইজারের করোনা ভ্যাকসিন নেয়ার পর নরওয়ের ২৩ নাগরিকের মৃত্যু  সিরাজগঞ্জ বিএনপি বিজয়ী কাউন্সিলর প্রার্থী খুন   নির্বাচনে কে জিতবে, নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে   এ নির্বাচনকে অংশগ্রহণমূলক বলা যায় না : মাহবুব তালুকদার  রাজউকের প্রস্তাব বাস্তবসম্মত নয়, নাসিকের চিঠি   মঞ্জু হত্যা মামলা থেকে প্রয়াত রাষ্ট্রপতি এরশাদকে অব্যাহতি  নারায়ণগঞ্জ বধ্যভূমিতে ১৩৯ শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনে ডিসি  বাইডেনের শপথ গ্রহণে গাইবেন লেডি গাগা ও জেনিফার লোপেজ  পুতুলে ভরে অভিনব কায়দায় ইয়াবা বিক্রি  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দৃশ্যমান

দায়িত্ব নিয়েই ১০০ দিন জনগণকে মাস্ক পরাবেন বাইডেন

 Fri, Dec 4, 2020 9:58 PM
দায়িত্ব নিয়েই ১০০ দিন জনগণকে মাস্ক পরাবেন বাইডেন

এশিয়া খবর ডেস্ক:: মার্কিন যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন

 তার দায়িত্ব গ্রহণের প্রথম একশ' দিন মাস্ক পরতে সেদেশের জনগণের প্রতি আহ্বান জানাবেন। করোনাভাইরাসের সংক্রমণ কমিয়ে আনতে তিনি এ আহ্বান জানাবেন।

মার্কিন টিভি চ্যানেল সিএনএনকে তিনি একথা জানিয়েছেন। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ প্রতিদিনই বাড়ছে। গতকাল সেখানে ২৪ ঘণ্টায় প্রায় তিন হাজার করোনা রোগী মারা গেছেন।

বাইডেন বলেছেন, দায়িত্ব গ্রহণের প্রথম দিনে আমি সবাইকে বলবো, আপনারা ১০০ দিনের জন্য মাস্ক পরে থাকুন, সারা জীবনের জন্য নয়, মাত্র ১০০ দিনের জন্য।

বাইডেন বলেছেন, তিনি মনে করেন প্রত্যেক আমেরিকান যদি মুখ ঢেকে রাখে তাহলে করোনা আক্রান্তের সংখ্যা উল্লেখযোগ্য সংখ্যায় কমে আসবে।

আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জানান, তার প্রশাসন ক্ষমতা গ্রহণ করার পর তিনি প্রতিটি ফেডারেল সরকারি দফতরে মাস্ক পরা বাধ্যতামূলক করবেন। বাস, বিমান ও সব পরিবহনে মাস্ক পরতে হবে।

আগামী ২০ জানুয়ারি প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন জো বাইডেন।

তিনি আশা প্রকাশ করেন, ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে এবং সবাই মাস্ক পরলে খুব সহজেই এ মহামারি থেকে পরিত্রাণ পাওয়া সম্ভব হবে।

মার্কিন ওষুধ প্রশাসন টিকা অনুমোদন করলেই দ্রুত তা মানুষকে সরবরাহ করার প্রস্তুতি নিচ্ছে মার্কিন যুক্তরাষ্ট্র।

সূত্র : পার্সটুডে

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন