সদ্য সংবাদ

 অমিতাভ নাতনি নভ্যার ভাইরাল ছবি ঘিরে জল্পনা  সারাদেশে শীত থাকবে মাসজুড়ে  ১২ মাসের বেতন দিতে না পারলে পরিষদ বাতিল: স্থানীয় সরকার মন্ত্রী  পঞ্চগড়ে গভীর রাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক   কারাগারে মানসিক স্বাস্থ্য বিষয়ক অনলাইন প্রশিক্ষণ শুরু  বাগলী স্থল শুল্ক ষ্টেশনে মানববন্ধন  আড়াইহাজারে সোয়া ৫টন অবৈধ পলিথিন সহ গ্রেফতার ২   ভারতে টিকা নেয়ার পর ৪৪৭ জনের পার্শ্বপ্রতিক্রিয়া  সিদ্ধিরগঞ্জে ভাবীকে পিটিয়ে রক্তাক্ত যখম করলেন দেবর  সাংবাদিকদের কল্যাণে সরকার কাজ করে যাচ্ছে -পিআইবি মহাপরিচালক   ফাইজারের করোনা ভ্যাকসিন নেয়ার পর নরওয়ের ২৩ নাগরিকের মৃত্যু  সিরাজগঞ্জ বিএনপি বিজয়ী কাউন্সিলর প্রার্থী খুন   নির্বাচনে কে জিতবে, নির্ধারণ হয় প্রধানমন্ত্রীর বাসা থেকে   এ নির্বাচনকে অংশগ্রহণমূলক বলা যায় না : মাহবুব তালুকদার  রাজউকের প্রস্তাব বাস্তবসম্মত নয়, নাসিকের চিঠি   মঞ্জু হত্যা মামলা থেকে প্রয়াত রাষ্ট্রপতি এরশাদকে অব্যাহতি  নারায়ণগঞ্জ বধ্যভূমিতে ১৩৯ শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদনে ডিসি  বাইডেনের শপথ গ্রহণে গাইবেন লেডি গাগা ও জেনিফার লোপেজ  পুতুলে ভরে অভিনব কায়দায় ইয়াবা বিক্রি  ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে দৃশ্যমান

ভোটে জয়ী নয়া হিটলার! অবাক কাণ্ডে তোলপাড়

 Sat, Dec 5, 2020 8:51 PM
ভোটে জয়ী নয়া হিটলার! অবাক কাণ্ডে তোলপাড়

এশিয়া খবর ডেস্ক:: ভোটে জয়ী হয়েছেন অ্যাডলফ হিটলার! অবাক করার

 মতো ঘটনাই ঘটেছে নামিবিয়ায়।  সেদেশের স্থানীয় নির্বাচনে জয়ী হয়েছেন নাৎসি জার্মানির সেই একনায়ক হিটলারের নেমসেক। ইতিহাসের পাতায় হিটলারের নামের সঙ্গে এই হিটলারের মিলই নজর কেড়েছে বিশ্ব দরবারে।

তবে, হিটলারের মতো বিশ্ব জয়ের কোনও পরিকল্পনা নেই অ্যাডলফ হিটলার ইউননার। ৫৪ বছর বয়সী এই রাজনীতিক শাসক শিবির Swapo পার্টির সদস্য। প্রায় ৮৫ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন।

হিটলারের সঙ্গে তার নিজের নামের মিল প্রসঙ্গে তিনি বলেছেন, ‘‘আমার বাবা নাৎসি নেতার নামে আমার নাম রাখেন। উনি বোধহয় এর মর্ম বোঝেননি। ছোটবেলায় খুবই স্বাভাবিক মনে হয়েছে এই নাম। বড় হয়ে পরে বুঝলাম। উনি(নাৎসি জার্মানির সেই একনায়ক) বিশ্বকে নিজের আয়ত্তে আনতে চেয়েছিলেন। আমার সঙ্গে নাৎসি মতাদর্শের কোনো যোগাযোগ নেই’’।

উল্লেখ্য, ১৮৮৪ সাল থেকে ১৯১৫ সালের মধ্যে জার্মানির কলোনি ছিল নামিবিয়া।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন