সদ্য সংবাদ

 বিজেপি দশটা মারলে আমরা বিশটা মারব: পীরজাদা আব্বাস সিদ্দিকী  বন্ধু রোহনকে বিয়ে করতে যাচ্ছেন শ্রদ্ধা কাপুর  অর্থ আত্মসাতের অভিযোগে সহকারী কর কমিশনার বরখাস্ত   যাদের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয় তাদের সেবা দিতে হবে: ডিসি  বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের  নারীদের নিয়ে ফুর্তি, আ’লীগ নেতা গ্রেফতার  পঞ্চগড়ে করোনা সচেতনতায় সড়কে ক্যাডেটরা   হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচন ৯টি কেন্দ্র ঝুকিপুর্ন!  করোনা আক্রান্ত হয়ে কালীগঞ্জের সন্তান জাবির সাবেক কর্মকর্তার মৃত্যু!   ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু  বিদেশে টাকা পাচারকারীদের নাম প্রকাশের দাবি সংসদে  সরকার ক্রীড়া ক্ষেত্রে দুর্নীতির মহোৎসব করছে : মির্জা ফখরুল  ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকার বড় দুর্নীতি করেছে : মির্জা ফখরুল   নিঃশর্ত ক্ষমা চাইলেন কুষ্টিয়ার সেই এসপি তানভীর   নারায়ণগঞ্জে মৃত ৬ মুক্তিযোদ্ধা লিখিত অভিযোগ দিয়েছেন জেলা প্রশাসক বরাবর  উত্তরবঙ্গ এখন দ্বিতীয় চা অঞ্চল হিসেবে পরিনত  করোনা থেকে রক্ষায় আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান-ডেপুটি স্পিকারের   বাংলাদেশে টিকার দাম কত হবে, জানালেন পাপন   কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গী, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার   যে তারকাকে টুইটারে ফলো করেন বাইডেন

লাশ সংরক্ষণের ইচ্ছা চিঠিতে লিখে গেছেন ম্যারাডোনা

 Sun, Dec 20, 2020 10:19 PM
লাশ সংরক্ষণের ইচ্ছা চিঠিতে লিখে গেছেন ম্যারাডোনা

এশিয়া খবর ডেস্ক:: মৃত্যুর পর তার লাশ যেন সংরক্ষণ করা হয়,

 দিয়েগো ম্যারাডোনার এমন ইচ্ছা আগেই শোনা গিয়েছিল। কিন্তু সেই ইচ্ছা যে ম্যারাডোনা চিঠিতে লিপিবদ্ধ করে রেখেছিলেন, এবং তাতে ম্যারাডোনার স্বাক্ষরও ছিল; তা জানা গেল সম্প্রতি।

চিঠিতে ম্যারাডোনা উল্লেখ করেছেন, লেনিনের মতো তার দেহও যেন সংরক্ষণ করা হয়। ম্যারাডোনার আইনজীবী মারিয়ো বাউদ্রির বরাতে এমন খবরই দিয়েছে ব্রিটিশ দৈনিক দ্য সানসহ আর্জেন্টিনার কিছু গণমাধ্যম।

মস্কোর রেড স্কোয়ারে সংরক্ষিত আছে রাশিয়ার বিপ্লবী সমাজতান্ত্রিক নেতা ভ্লাদিমির লেনিনের মরদেহ। ঠিক একই রকমভাবে নিজের মরদেহ সংরক্ষণের ইচ্ছা ছিল ম্যারাডোনারও। লাশের সঙ্গে তার ট্রফি, ব্যক্তিগত জিনিস রাখার কথাও তিনি জানিয়ে গেছেন এক চিঠিতে।

ম্যারাডোনার আইনজীবী জানান, গত ১৩ অক্টোবর নিজের শেষ ইচ্ছা সংবলিত একটা চিঠি লেখেন ম্যারাডোনা। নিচে তার স্বাক্ষরও ছিল। যেখানে ম্যারাডোনা লিখেছিলেন, ‘অনেক চিন্তা করে আমি ঠিক করেছি, আমার দেহ যেন সংরক্ষণ করা হয়। যেখানে সংরক্ষণ করা হবে, সেখানে যেন রাখা হয় আমার সব ট্রফি, ব্যক্তিগত জিনিস। মানুষ এখানে এসে যেন ভালোবাসা জানাতে পারে।

গত ২৫ নভেম্বর হার্ট অ্যাটাকে নিজ বাসাতে মারা যান ফুটবল বিশ্বের কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। তারপর বুয়েন্স আইরেসের ভেলা ভিস্তায় তাকে সমাধিস্থ করা হয়।

এখন ম্যারাডোনার সেই চিঠি প্রকাশের আশার পর নতুন চিন্তা-ভাবনা দেখা দিয়েছে। ম্যারাডোনার আইনজীবী বলছেন, সেখান থেকে এই কিংবদন্তির লাশ তুলে আনার কথা চিন্তা করছেন তারা। আলোচনা চলছে ম্যারাডোনার ভাইদের সাথেও। এমন জায়গায় লাশ রাখার কথা ভাবা হচ্ছে, যেখানে সব শ্রেণির মানুষ যেতে পারেন।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন