সদ্য সংবাদ

 বিজেপি দশটা মারলে আমরা বিশটা মারব: পীরজাদা আব্বাস সিদ্দিকী  বন্ধু রোহনকে বিয়ে করতে যাচ্ছেন শ্রদ্ধা কাপুর  অর্থ আত্মসাতের অভিযোগে সহকারী কর কমিশনার বরখাস্ত   যাদের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয় তাদের সেবা দিতে হবে: ডিসি  বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের  নারীদের নিয়ে ফুর্তি, আ’লীগ নেতা গ্রেফতার  পঞ্চগড়ে করোনা সচেতনতায় সড়কে ক্যাডেটরা   হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচন ৯টি কেন্দ্র ঝুকিপুর্ন!  করোনা আক্রান্ত হয়ে কালীগঞ্জের সন্তান জাবির সাবেক কর্মকর্তার মৃত্যু!   ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু  বিদেশে টাকা পাচারকারীদের নাম প্রকাশের দাবি সংসদে  সরকার ক্রীড়া ক্ষেত্রে দুর্নীতির মহোৎসব করছে : মির্জা ফখরুল  ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকার বড় দুর্নীতি করেছে : মির্জা ফখরুল   নিঃশর্ত ক্ষমা চাইলেন কুষ্টিয়ার সেই এসপি তানভীর   নারায়ণগঞ্জে মৃত ৬ মুক্তিযোদ্ধা লিখিত অভিযোগ দিয়েছেন জেলা প্রশাসক বরাবর  উত্তরবঙ্গ এখন দ্বিতীয় চা অঞ্চল হিসেবে পরিনত  করোনা থেকে রক্ষায় আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান-ডেপুটি স্পিকারের   বাংলাদেশে টিকার দাম কত হবে, জানালেন পাপন   কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গী, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার   যে তারকাকে টুইটারে ফলো করেন বাইডেন

পছন্দে বিয়ে ও স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করা যাবে : কলকাতা হাইকোর্ট

 Wed, Dec 23, 2020 9:49 PM
পছন্দে বিয়ে ও স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করা যাবে : কলকাতা হাইকোর্ট

এশিয়া খবর ডেস্ক:: প্রাপ্তবয়স্ক যে কোন ব্যক্তি নিজের পছন্দে বিয়ে ও

 স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করতে পারবেন। এতে কেউ হস্তক্ষেপ করতে পারবেন না মন্তব্য করেছেন কলকাতার উচ্চ আদালত। ভিন্নধর্মের একজনকে বিয়ে করার পর মেয়ের বাবা আদালতে একটি পিটিশন দায়ের করেন। যার প্রেক্ষিতে এমন মন্তব্য করেন আদালত।

মামলায় বিচারপতি সঞ্জীব বন্দ্য়োপাধ্য়ায় ও বিচারপতি অরিজিৎ বন্দ্য়োপাধ্য়ায়ের ডিভিশন বেঞ্চ জানায়, যদি কোনো প্রাপ্তবয়স্ক নিজের পছন্দে বিয়ে করেন ও স্বেচ্ছায় ধর্ম পরিবর্তন করেন এবং বাবার বাড়িতে না ফেরেন, সেক্ষেত্রে কেউ হস্তক্ষেপ করতে পারেন না।

বেঞ্চ নির্দেশ দিয়েছে, বাবার সন্দেহের ভিত্তিতে ২৩ ডিসেম্বর অতিরিক্ত সরকারি আইনজীবী শৈবাল বাপুলির সঙ্গে তার চেম্বারে দেখা করবেন তরুণী। এতে বলা হয়, আইনজীবীর সঙ্গে তরুণীর সাক্ষাতের সময় অন্য কেউ সেখানে থাকবেন না। এমনকি, তার স্বামীও নন। আদালতে সংক্ষিপ্ত রিপোর্ট জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। এ মামলার পরবর্তী শুনানি আগামী ২৪ ডিসেম্বর।

১৯ বছরের এক তরুনী ভিন্নধর্মের এক ব্যক্তিকে। এ নিয়ে হাইকোর্টে পিটিশন দায়ের করেন মেয়েটির বাবা। বাবার অভিযোগের ভিত্তিতে তরুণীকে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে পেশ করে পুলিশ। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের কাছে জবানবন্দিতে তরুণী জানান, তিনি নিজের ইচ্ছেয় বিয়ে করেছেন। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন