সদ্য সংবাদ

 ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকার বড় দুর্নীতি করেছে : মির্জা ফখরুল   নিঃশর্ত ক্ষমা চাইলেন কুষ্টিয়ার সেই এসপি তানভীর   নারায়ণগঞ্জে মৃত ৬ মুক্তিযোদ্ধা লিখিত অভিযোগ দিয়েছেন জেলা প্রশাসক বরাবর  উত্তরবঙ্গ এখন দ্বিতীয় চা অঞ্চল হিসেবে পরিনত  করোনা থেকে রক্ষায় আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান-ডেপুটি স্পিকারের   বাংলাদেশে টিকার দাম কত হবে, জানালেন পাপন   কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গী, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার   যে তারকাকে টুইটারে ফলো করেন বাইডেন  জ্যাক মার মিনিটের দাম ৫ হাজার ৮০০ কোটি ডলার!   সাকিব-তামিমে সিরিজ জয় টাইগারদের  রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী প্রথম টিকা নিলে ভরসা পাবে জনগণ: রিজভী   বিশ্বের দূষিত শহরের তালিকায় শীর্ষে ঢাকা  রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে বাংলাদেশের চিঠির জবাব দিয়েছে মিয়ানমার  কারাগারে হলমার্ক হোতার নারীসঙ্গ, তদন্ত কমিটি গঠন  ‘কিলার‘ নাটক নির্মাণ করে প্রশংসিত আলিফ মাহমুদ  নারায়ণগঞ্জে কাজ করতে পেরে গর্বিত: ডিসি মোস্তাইন বিল্লাহ  সত্য কথা বলায় আমার বিরুদ্ধে মামলা : কাদের মির্জা   বিবাহ ও তালাক নিবন্ধন হবে অনলাইনে   পিকে হালদারের দুই সহযোগী ৩ দিনের রিমান্ডে   কূটনৈতিক এলাকা হতে পারে পূর্বাচলে : পররাষ্ট্রমন্ত্রী

৬০ দেশের কাছে ইরানের প্রতিরক্ষামন্ত্রীর চিঠি

বিজ্ঞানী হত্যায় ইসরাইলি সম্পৃক্ততার প্রমাণ রয়েছে

 Wed, Jan 6, 2021 10:53 PM
  ৬০ দেশের কাছে ইরানের প্রতিরক্ষামন্ত্রীর চিঠি

এশিয়া খবর ডেস্ক:: ইরানের প্রতিরক্ষামন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল আমির হাতামি বলেছেন,

 ‘পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে হত্যায় ইসরাইলের সম্পৃক্ততার জোরালো প্রমাণ রয়েছে। এ হত্যাকাণ্ডের বিরুদ্ধে সোচ্চার হতে গোটা বিশ্বের প্রতি আহ্বান জানাচ্ছি।’

তিনি বিশ্বের ৬০টি দেশের প্রতিরক্ষামন্ত্রীর কাছে পাঠানো এক বার্তায় বুধবার আরো বলেছেন, এর আগেও ইরানি বিজ্ঞানী হত্যায় বিভিন্ন দেশের গুপ্তচর সংস্থা জড়িত ছিল। বিশ্বব্যাপী সন্ত্রাসবাদ মোকাবিলায় সাফল্যে পেতে এ সংক্রান্ত দ্বিমুখী নীতি পরিহার জরুরি বলে তিনি মন্তব্য করেন।

প্রতিরক্ষামন্ত্রী আমির হাতামি আরো বলেন, ইরান সব সময় সন্ত্রাসবাদ ও সহিংসতার শিকার হয়েছে। গত চার দশকে দেশের শীর্ষ কর্মকর্তাসহ ১৭ হাজার ইরানি নাগরিক সন্ত্রাসী হামলায় প্রাণ হারিয়েছেন। এ ধরণের অন্যায় ও অমানবিক তৎপরতার বিরুদ্ধে সবার উচিৎ সোচ্চার ভূমিকা পালন করা।

ইরানে করোনাভাইরাস মোকাবেলার নানা উপকরণ তৈরিসহ এ ক্ষেত্রে বিজ্ঞানী ফাখরিজাদের গুরুত্বপূর্ণ ভূমিকার কথা ওই বার্তায় তুলে ধরেছেন ইরানের প্রতিরক্ষামন্ত্রী।

তিনি বলেন, এই নৃশংস হত্যাকাণ্ডের বিষয়ে নীরবতা এ ধরণের আরো ঘটনার জন্ম দেবে এবং বিশ্বকে অনিরাপদ কর তুলবে। বিজ্ঞানী ফাখরিজাদে হত্যাকাণ্ডে জড়িতদের সবার বিচার নিশ্চিত করা হবে বলে তিনি উল্লেখ করেন।

আমির হাতামি বলেন, এ ধরণের অপরাধের জবাব দেয়ার অধিকার ইরানের রয়েছে।

গত ২৭ নভেম্বর রাজধানী তেহরানের অদূরে এক সন্ত্রাসী হামলায় শাহাদাৎবরণ করেন ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদে।

সূত্র : পার্সটুডে

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন