সদ্য সংবাদ

 বিজেপি দশটা মারলে আমরা বিশটা মারব: পীরজাদা আব্বাস সিদ্দিকী  বন্ধু রোহনকে বিয়ে করতে যাচ্ছেন শ্রদ্ধা কাপুর  অর্থ আত্মসাতের অভিযোগে সহকারী কর কমিশনার বরখাস্ত   যাদের ট্যাক্সের টাকায় আমাদের বেতন হয় তাদের সেবা দিতে হবে: ডিসি  বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারি যুক্তরাষ্ট্রের  নারীদের নিয়ে ফুর্তি, আ’লীগ নেতা গ্রেফতার  পঞ্চগড়ে করোনা সচেতনতায় সড়কে ক্যাডেটরা   হরিণাকুন্ডু পৌরসভা নির্বাচন ৯টি কেন্দ্র ঝুকিপুর্ন!  করোনা আক্রান্ত হয়ে কালীগঞ্জের সন্তান জাবির সাবেক কর্মকর্তার মৃত্যু!   ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকাদান কর্মসূচি শুরু  বিদেশে টাকা পাচারকারীদের নাম প্রকাশের দাবি সংসদে  সরকার ক্রীড়া ক্ষেত্রে দুর্নীতির মহোৎসব করছে : মির্জা ফখরুল  ভোটের অধিকার কেড়ে নিয়ে সরকার বড় দুর্নীতি করেছে : মির্জা ফখরুল   নিঃশর্ত ক্ষমা চাইলেন কুষ্টিয়ার সেই এসপি তানভীর   নারায়ণগঞ্জে মৃত ৬ মুক্তিযোদ্ধা লিখিত অভিযোগ দিয়েছেন জেলা প্রশাসক বরাবর  উত্তরবঙ্গ এখন দ্বিতীয় চা অঞ্চল হিসেবে পরিনত  করোনা থেকে রক্ষায় আল্লাহর কাছে প্রার্থনা করার আহ্বান-ডেপুটি স্পিকারের   বাংলাদেশে টিকার দাম কত হবে, জানালেন পাপন   কারাগারে হলমার্ক জিএমের নারীসঙ্গী, ডেপুটি জেলারসহ ৩ জন প্রত্যাহার   যে তারকাকে টুইটারে ফলো করেন বাইডেন

'কাশ্মীরের পরিস্থিতি ফিলিস্তিনের মতো, ইসরাইলকে স্বীকৃতি দিতে পারি না'

 Thu, Jan 7, 2021 10:01 PM
'কাশ্মীরের পরিস্থিতি ফিলিস্তিনের মতো, ইসরাইলকে স্বীকৃতি দিতে পারি না'

এশিয়া খবর ডেস্ক:: ইসরাইল ফিলিস্তিনের সাথে যা করেছে তার উপর জোর দিয়ে

 ফিলিস্তিনের পরিস্থিতিকে ভারত-শাসিত কাশ্মীরের মতো "হুবহু একই অবস্থা" আখ্যায়িত করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার বলেছেন, তার দেশ ইসরাইলকে স্বীকৃতি দিতে পারে না।

আনাদুলু এজেন্সীর এক প্রতিবেদনে বলা হয়, একটি তুর্কী টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে ইমরান এর পেছনে দুটি কারণ রয়েছে বলে জানানঃ

১. কাশ্মীরের পরিস্থিতি হুবহু ফিলিস্তিনের মতো। যদি পাকিস্তান ইসরাইলের ফিলস্তিনি ভূ-খন্ড দখলকে স্বীকৃতি দেয়, তাহলে ভারত কাশ্মীরে যা করেছে তারও স্বীকৃতি দিতে হবে। সেক্ষেত্রে ইসরাইলকে স্বীকৃতি দিলে পাকিস্তান তার নৈতিক অবস্থান হারাবে।

২. পাকিস্তানের জনক মোহাম্মদ আলী জিন্নাহ বলেছিলেন, ফিলিস্তিনিদের উপর চালানো অবিচার বন্ধ না করা পর্যন্ত এবং তাদের ভূ-খন্ড ফিরিয়ে না দেয়া পর্যন্ত পাকিস্তান ইসরাইলকে স্বীকৃতি দিতে পারে না।

উল্লেখ্য, গেল মাসেও পাকিস্তানের একটি টিভিকে ইমরান খান বলেছিলেন, 'পাকিস্তান একটি গণতান্ত্রিক রাষ্ট্র। আমাদের গোটা জাতি ফিলিস্তিনিদের পক্ষে। যতক্ষণ না ফিলিস্তিনিদের অধিকার প্রতিষ্ঠিত হয়, ততক্ষণ আমরা কিছুতেই ইসরাইলকে স্বীকৃতি দেব না।' পাকিস্তানের প্রধানমন্ত্রীর একজন গুরুত্বপূর্ণ উপদেষ্টা ইসরাইল সফর করেছেন বলে ইসরাইলের গণমাধ্যমে খবর বের হলে তা প্রত্যাখ্যান করে তখন ইমরান খান সেসব কথা বলেছিলেন।।
আপনার মতামত দিন

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন