সদ্য সংবাদ

 হঠাৎ এক মঞ্চে বাবু-শামীম-সেলিম ওসমান -আইভীর চ্যালেঞ্জ   মেয়র আইভীকে নিয়ে মাওলানা আব্দুল আউয়ালের বিভ্রান্তকর বক্তব্যের ব্যাখ্যা  ভালো কাজ করতে অনেক লোকের প্রয়োজন হয়  সৌদির বিমান বন্দরে হুতির হামলা, বিমানে আগুন  নির্বাচনের ক্রমবর্ধমান ঘটনায় উদ্বিগ্ন মাহবুব তালুকদার  অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী   মিয়ানমারের বিক্ষোভকারীদের হুশিয়ারি সামরিক জান্তার  থানার দায়িত্ব এসপিদের দিতে সুপারিশ করেছে দুদক  পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি  রূপগঞ্জের কায়েতপাড়ায় ইউপি নির্বাচনকে ঘীরে প্রচরণায় মুখর  পঞ্চগড়ে কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন  ১৮ টি আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন প্রধানমন্ত্রী -ডেপুটি স্পিকার  আসন্ন সিটি কর্পোরেশনের নির্বাচনে আইভীই পাচ্ছেন নৌকা   ভিসা নিষেধাজ্ঞা প্রত্যাহার, বাধা কাটল দ. কোরিয়ায় প্রবেশের  রোহিঙ্গা সঙ্কটের একমাত্র সমাধান প্রত্যাবাসন : তুরস্ক   ২০ বছর বয়সেই কোটিপতি প্রতারক দীপু  নিরাপদ খাদ্য সরবরাহ নিশ্চিত করতে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী  ভোটে অনীহা গণতন্ত্রের জন্য অশনিসংকেত, সংসদে বিরোধী এমপিরা   সুন্দর নারায়ণগঞ্জ গড়তে সকলের সহযোগিতা চান ডিসি   ছাত্রলীগ নেতা সুদীপ্ত হত্যার ‘নির্দেশদাতা’ আওয়ামী লীগ নেতা মাসুম

পঞ্চগড়ে গভীর রাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক

 Sun, Jan 17, 2021 11:44 PM
পঞ্চগড়ে গভীর রাতে শীতার্তদের পাশে জেলা প্রশাসক

পঞ্চগড় প্রতিনিধি॥: মাঘের শীতে নাকাল উত্তরের জেলা পঞ্চগড়ের মানুষ।

  হার কাঁপানো শীতের দাপট গত কয়েকদিনে বাড়তে থাকে। ফলে শীতবস্ত্রের অভাবে দূর্ভোগে পড়েছেন ছিন্নমূল ও দুঃস্থ শীতার্তরা। এসব অসহায় মানুষদের শীতের প্রকোপ থেকে রক্ষায় গভীর রাতে শীতের কম্বল নিয়ে তাদের পাশে দাঁড়ালেন পঞ্চগড়ের জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন। রাতের আধাঁরে রেল স্টেশনের ছিন্নমূল মানুষসহ বিভিন্ন এলাকার শীতার্তদের কাছে গিয়ে কম্বল পরিয়ে দেন তিনি। পরে জেলা প্রশাসকের সাথে যোগ দেন জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত স¤্রাট ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আব্দুল মান্নান।
শনিবার রাত ১০ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে কয়েকশ শীতের কম্বল নিয়ে প্রথমে পঞ্চগড় সিরাজুল ইসলাম রেলস্টেশনে যান জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন। স্টেশনের প্লাটফর্মে অবস্থানকারী শীতার্তদের গায়ে তিনি নিজে কম্বল জড়িয়ে দেন। পরে রেল স্টেশনের প্রধান ফটকের সামনে দেখা রিক্সাভ্যান ও অটোবাইক চালকসহ স্থানীয় দু:স্থদেও মাঝে তিনি কম্বল বিতিরণ করেন। এরপর তিনি জেলা শহর হয়ে তুলারডাংগা মহল্লা এবং পাশের আশ্রয়ন প্রকল্প মুজিবনগরের শীতার্তদের মাঝে কম্বল বিলি করেন।
পঞ্চগড় সিরাজুল ইসলাম রেলস্টেশনের শীতকাতর আমেনা বেগম (৫০) বলেন, ‘আমি সকালের ট্রেনে মৌলভী বাজার যাব। স্টেশনেই ঘুমানোর চেষ্টা করছিলাম। কিন্তু প্রচন্ড শীতে ঘুম ধরছিল না। জেলা প্রশাসক আপা আমার গায়ে কম্বল জড়িয়ে দিল। এখন মনে হচ্ছে ঘুমাতে পারবো।
জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন বলেন, পঞ্চগড় শীতপ্রবণ এলাকা হিসেবে পরিচিত। প্রায় দশ লাখ জনগোষ্টির এই জনপদে এখন পর্যন্ত সরকারি বেসরকারিভাবে ৪০ হাজারের মত  শীতবস্ত্র ও কম্বল বিতরন করা হয়েছে। এছাড়া শীতের কম্বলের জন্য বরাদ্দ পাওয়া ৩০ লাখ টাকার মধ্যে পাঁচ উপজেলায় ৬ লাখ টাকা করে বরাদ্দ দেওয়া হয়েছে। এই টাকা দিয়ে কম্বল ক্রয় করে উপজেলা পর্যায়ে ইতিমধ্যে বিতরণ সম্পন্ন করা হয়েছে। এর বাইরেও বিভিন্ন ব্যাক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকেও বিভিন্ন স্থানে প্রতিদিন কম্বল বিতরণ করা হচ্ছে। এলাকার কেউ যেন শীতে কষ্ট না পায় সেই চেষ্টা আমাদের অব্যাহত রয়েছে।#

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন