সদ্য সংবাদ

  নারী পুলিশদের কাছে জনপ্রিয় হচ্ছে হিজাব   মুজিববর্ষের পঞ্চগড়ে ১০০ কিশোরীকে মাশার্ল আর্ট প্রশিক্ষণ  জমজম কূপ পরিষ্কারকরণ প্রকল্পের প্রথম ব্যক্তি ইয়াহিয়া আর নেই  নারায়ণগঞ্জ মডেল মসজিদ উদ্বোধন নিয়ে যা বললেন ইফা উপপরিচালক  দশ ব্যাংকে ঘাটতি ২৯ হাজার কোটি টাকা   পিস্তল ঠেকিয়ে নারীর ৩ লাখ টাকা ছিনতাই, ৩ পুলিশ গ্রেপ্তার  সরকারি অর্থ ব্যয়ে জনগণের স্বার্থ নিশ্চিত করুন : রাষ্ট্রপতি  আ’লীগ ভোট ডাকাতি করে আমাদের বিজয় কেড়ে নিয়েছে: জাতীয় পার্টি  মসজিদ ইস্যুতে মেয়র আইভীর বিরুদ্ধে অপপ্রচার নোংরা রাজনীতির অংশ।  হঠাৎ এক মঞ্চে বাবু-শামীম-সেলিম ওসমান -আইভীর চ্যালেঞ্জ   মেয়র আইভীকে নিয়ে মাওলানা আব্দুল আউয়ালের বিভ্রান্তকর বক্তব্যের ব্যাখ্যা  ভালো কাজ করতে অনেক লোকের প্রয়োজন হয়  সৌদির বিমান বন্দরে হুতির হামলা, বিমানে আগুন  নির্বাচনের ক্রমবর্ধমান ঘটনায় উদ্বিগ্ন মাহবুব তালুকদার  অনেকের চেয়ে ভালোভাবে ভ্যাকসিন সংগ্রহ করেছি : প্রধানমন্ত্রী   মিয়ানমারের বিক্ষোভকারীদের হুশিয়ারি সামরিক জান্তার  থানার দায়িত্ব এসপিদের দিতে সুপারিশ করেছে দুদক  পুলিশ সুপার পদমর্যাদার ১২ কর্মকর্তাকে বদলি  রূপগঞ্জের কায়েতপাড়ায় ইউপি নির্বাচনকে ঘীরে প্রচরণায় মুখর  পঞ্চগড়ে কোভিড-১৯ টিকাদান কর্মসূচীর উদ্বোধন

কালিয়াকৈরে গৃহহীন বিধবার জন্য দুইটি ঘর নির্মাণ করে দিলেন পল্লীবিদ্যুৎ

 Wed, Jan 20, 2021 9:14 PM
কালিয়াকৈরে গৃহহীন বিধবার জন্য দুইটি ঘর নির্মাণ করে দিলেন পল্লীবিদ্যুৎ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধি :: ‘গাজীপুরের কালিয়াকৈর ও ভূমিহীন থাকবে না কেই,

 মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তাবায়নের অংশ হিসাবে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অবঃ) এর অনুপ্রেরণায় ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ আজহার আলী এর উদ্যোগে ২জন গৃহহীন  বিধবাকে গৃহ নির্মাণ করে দিলেন ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তাগণ ।

সরেজমিনে গিয়ে দেখা গেছে. রশিদপুর গ্রামে বিধবা প্রতিবন্ধী কদবানু তার ভাইয়ের বাড়ীতে বসবাস করতো। তার নিজস্ব কোন ঘর ছিল না। বহুবছর পূর্বে তার স্বামী মারা যায় তার কোন সন্তানাদিও নাই। পল্লী বিদ্যুৎ এর কর্মকর্তার তার জন্য ঘর নির্মঠু করে বিদ্যুৎ সংযোগ দিয়েছে এমনকি ফ্যান, লাইট পর্যন্ত লাগিয়ে দিয়েছে। সেই জন্য গ্রামবাসীসহ সবাই এমন মহতী কাজের প্রশংসা করছে। একইভাবে  নাল্লা-পোল্লা গ্রামে দেখা যায়, পঞ্চম শ্রেণীতে পড়–য়া একমাত্র শিশু সন্তান নিয়ে বিধবা মনোয়ারা বেগম ভিক্ষা করে দিনাতিপাত করতো। পল্লী বিদ্যুতের কর্মকর্তাগণ তার জন্য গৃহ নির্মাণ করে বৈদ্যুতিক সরঞ্জামাদি লাগিয়ে দেওয়ায় মনোয়ারা সহ এলাকাবাসী ভীষণ খুশি।
কালিয়াকৈর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ সোলায়মান হোসেন জানান, ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় কালিয়াকৈর উপজেলার চাপাইর ইউনিয়নের রশিদপুর গ্রামে  কদবানু নামের এক নিঃসন্তান বিধবা প্রতিবন্ধী ও আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের উত্তর নাল্লাপোল্লা গ্রামের একমাত্র শিশু সন্তানের জননী বিধবা মনোয়ারা জন্য ঢাকা পল্লী সমিতি-১ এর কর্মকর্তাদের ব্যক্তিগত আর্থিক সহাতায় সরকারের ঘোষিত মডেল অনুযায়ী ২ টি গৃহ নির্মাণ করে দেওয়া হয়।
তিনি আরো জানান, ‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাস্তবায়ন করতে যেয়ে  আমরা জানতে পারি পল্লী বিদ্যুতের সদস্য হলেও ঘর না থাকায় বিদ্যুৎ সংযোগ নিতে পারছেন না কদবানু নামে এক বিধবা প্রতিবন্ধী। তখন আমরা ঢাকা পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর কর্মকর্তাগণ ব্যক্তিগত আর্থিক সহাতায় ‘আশ্রয়ণে অধিকার, শেখ হাসিনার উপহার’ শ্লোগাণ বাস্তবায়ন অংশে হিসাবে কদবানুসহ ২ জনকে গৃহ নির্মাণ করে দেওয়ার জন্য সিদ্ধান্ত নেই এবং আশুলিয়া থানার শিমুলিয়া ইউনিয়নের উত্তর নাল্লাপোল্লা গ্রামে মনোয়ার নামে আরো এক অসহায় বিধবার সন্ধান পায়।

Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement
Advertisement

আরও দেখুন